• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপি জোট থেকে বেরিয়ে এলেই নীতীশ কুমারকে স্বাগত, আরজেডির নয়া বক্তব্যে বাড়ছে জল্পনা

বিজেপি জোট থেকে বেরিয়ে এলেই নীতীশ কুমারকে স্বাগত, আরজেডির নয়া বক্তব্যে বাড়ছে জল্পনা
Google Oneindia Bengali News

যত সময় যাচ্ছে, বিজেপির সঙ্গে জেডিইউয়ের ফাটল তত প্রকাশ্যে আসছে। বিহারের আকাশে যত রাজনৈতিক সঙ্কটের কালো মেঘ ঘনাচ্ছে, একের পর এক সম্ভাবনা সংবাদের শিরোনামে জায়গা করে নিচ্ছে। সেই ধারাকে অব্যাহত রেখেই আরজেডি নতুন একটা সম্ভাবনা উস্কে দিয়েছে। আরজেডির জাতীয় সহ সভাপতি জানিয়েছেন, এনডিএ-এর সঙ্গে জোট ভেঙে দিলে তাঁরা জেডিইউয়ের হাত ধরতে প্রস্তুত। আরজেডির জাতীয় সহ সভাপতির এই মন্তব্যের পরেই একাধিক জল্পনা দেখা দিয়েছিল।

কী বললেন আরজেডির জাতীয় সহ সভাপতি

কী বললেন আরজেডির জাতীয় সহ সভাপতি

রাষ্ট্রীয় জনতা দলের জাতীয় সহ সভাপতি শিবানন্দ তিওয়ারি জানিয়েছেন, 'ব্যক্তিগতভাবে আমি কী চাইছি, সেটা এই মুহূর্তের বড় কথা নয়। তবে এই কথা কেউ অস্বীকার করতে পারবে না আরজেডি ও জেডিইউয়ের মিলিত আসন সংখ্যা বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারবে। তিনি মন্তব্য করেন, যদি নীতীশ কুমার বিজেপির সঙ্গ ছাড়ে আরজেডি তাঁকে স্বাগত জানাবে। আরজেডি সব সময় বিজেপির বিরুদ্ধে লড়াই করতে প্রতিশ্রুতিবদ্ধ। সেই লড়াইয়ে জেডিইউ সঙ্গ দিতে চাইলে, তাকে স্বাগত।' অতীতে দুই দলের মধ্যে সম্পর্ক মোটেই ভালো নয়। এই প্রসঙ্গে তিওয়ারি বলেছেন, 'অতীত নিয়ে পড়ে থাকলে রাজনীতি করা যায় না। আমরাও একসময় কংগ্রেসের বিরোধিতা করেছিলাম। কিন্তু বর্তমানে বিজেপি আটকানো অত্যন্ত প্রয়োজন হয়ে উঠেছে। বিজেপি সংবিধান ধ্বংস করতে, দেশের গণতন্ত্র ধ্বংস করতে একের পর এক সিদ্ধান্ত নিয়েই চলেছে।'

বিহারের রাজনৈতিক সঙ্কটে নয়া জল্পনা

বিহারের রাজনৈতিক সঙ্কটে নয়া জল্পনা

বিহারের মুখ্যমন্ত্রী দলের সমস্ত বিধায়ক ও সাংসদদের মঙ্গলবার নিজের বাসভবনে বৈঠকে ডেকেছেন। ঠিক একই দিনে আরজেডি পৃথক একটি বৈঠক করছে। সেখানে দলের সাংসদ ও বিধায়কদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বিহারের এই টালমাটাল রাজনৈতিক পরিস্থিতিতে শিবানন্দ তিওয়ারির মন্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। বিশেষ করে যখন রাজনৈতিক মহল সাধারণ মানুষের একাংশের মনে হচ্ছে, নীতীশ কুমার বিজেপির সঙ্গে জোট ভাঙার পরে আরজেডির হাত ধরতে পারে। বিজেপির সঙ্গে জেডিইউয়ের ফাটল অনেক দিন ধরেই দেখা দিয়েছিল। নীতীশ কুমার প্রধানমন্ত্রীর সঙ্গে একাধিক বৈঠক এড়িয়ে যাচ্ছিলেন। কিন্তু শনিবার নীতীশ কুমারের এক সময়ের ঘনিষ্ঠ আরসিপি সিং দল ছাড়েন। তারপরেই বিহারের রাজনৈতিক পরিস্থিতি দ্রুত বদলে যায়।

তেজস্বী যাদবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

তেজস্বী যাদবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নীতীশ কুমারের জেডিইউ আগে আরজেডির সঙ্গে জোট করেছিল। কিন্তু ২০১৭ সালে নীতীশ কুমার আরজেডির সঙ্গে জোট ভেঙে দেন। সেই সময় বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন নীতীশ কুমার। উপমুখ্যমন্ত্রী ছিলেন তেজস্বী যাদব। নীতীশ কুমার জোট ভেঙে বেরিয়ে আসার সময় আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব, তাঁর পরিবারের সদস্যরা বিশেষ করে ছোট ছেলে তেজস্বী যাদবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছিলেন। এরপরে তিনি এনডিএ-এর সঙ্গে জোট করেন।

বিহারেও অপারেশন লোটাস! JDU বিধায়কদের সঙ্গে যোগাযোগ নীতীশের রাজ্যের একনাথ শিন্ডের বিহারেও অপারেশন লোটাস! JDU বিধায়কদের সঙ্গে যোগাযোগ নীতীশের রাজ্যের একনাথ শিন্ডের

English summary
RJD nation vice president says they are ready to embrace JDU if the break ally with BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X