• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১ এপ্রিল থেকে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫ থেকে বেড়ে হল ১০ টাকা

  • |
Google Oneindia Bengali News

নয়াদিল্লি, ১৮ মার্চ : দুর্মূল্যের বাজারে আর একটা দুঃসংবাদ রেলযাত্রীদের জন্য। আগামী ১ এপ্রিল থেকেই দাম বাড়ছে রেলের প্ল্যাটফর্ম টিকিটের। দেশের সবকটি স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫ টাকা থেকে বেড়ে হচ্ছে ১০ টাকা।

রেল সূত্রে জানা গিয়েছে, এছাড়াও মেলা বা মিছিলের মতো সময়গুলিতে প্রয়োজন অনুযায়ী প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকার বেশি বাড়ানোর ক্ষমতাও দেওয়া হয়েছে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম)-দের। তাঁরা টিকিটের দাম বাড়িয়ে প্ল্যাটফর্মে ভিড় নিয়ন্ত্রণের জন্য পদক্ষেপ নিতে পারবেন বলে জানিয়েছে রেল।

১ এপ্রিল থেকে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫ থেকে বেড়ে হল ১০ টাকা


সবচেয়ে আশ্চর্যের যে, ভাড়া বাড়ানোর কোনও ঊর্ধ্বসীমা নির্ধারণ করে দেওয়া হয়নি। তাছাড়া আগের পড়ে থাকা পুরনো টিকিটেও নতুন ১০ টাকার ছাপ লাগিয়ে তা বিক্রি করা যাবে বলে সব স্টেশনগুলিকে নির্দেশ দিয়েছে রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, মেলা বা মিছিলের মতো সময়ে প্ল্যাটফর্মে প্রচুর ভিড় বেড়ে যায়। এতে অসুবিধার সম্মুখীন হন যাত্রীরা। রেলের নতুন নিয়মের ফলে যাত্রীদের ভিড় কিছুটা নিয়ন্ত্রণ করা যাবে বলেই মনে করছেন রেল কর্তৃপক্ষ।

প্রতিদিনই বহু মানুষ দূরপাল্লায় যাত্রা করা আত্মীয়দের হাওড়া বা শিয়ালদহ স্টেশনে আসেন। তাঁদের প্রত্যেককেই প্ল্যাটফর্ম টিকিট কাটতে হয়। সেটাই এবার দ্বিগুণ মূল্যে কিনতে হবে।

English summary
Railway platform tickets price likely to increase from 1st april
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X