• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৪ সালের আগে গণপিটুনি ঘটনা ঘটতে পারে জানতই না কেউ, মোদীকে ইঙ্গিত করে আক্রমণ রাহুলের

Google Oneindia Bengali News

গণপিটুনির ঘটনা ২০১৪ সালের আগে কেউ জানতেন না। ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পরেই এই ধরনের ঘটনা ঘটতে শুরু করেছে। এমনই অভিযোগ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি দাবি করেছেন মোদী সরকার আসার আগে এই শব্দটি সম্পর্কে সকলে পরিচিত ছিল না। ২০১৪ সালের পর অর্থাৎ বিজেপি ক্ষমতায় আসার পর এই ধরনের ঘটনা বাড়তে শুরু করেছে এবং মানুষ এর সঙ্গে পরিচিত হতে শুরু করেছে বলে অভিযোগ করেছেন তিনি।

২০১৪ সালের আগে গণপিটুনি ঘটনা ঘটতে পারে জানতই না কেউ, মোদীকে ইঙ্গিত করে আক্রমণ রাহুলের

এর আগে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপিকে নিশানা করে বলেিছলেন, হিন্দুত্ববাদীদের জন্যই দেশবাসীর করুণ অবস্থা। হিন্দুত্ববাদীদের জন্যই দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি থেকে শুরু করে কর্মহীনতা তৈরি হয়েছে। লড়াই এখন হিন্দু আর হিন্দুত্ববাদীদের মধ্যে। অমেঠিতে দলীয় প্রচারের মঞ্চ থেকে গেরুয়া শিবিরকে নিশানা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

প্রসঙ্গত উল্লেখ্য ভারতে একাধিক জায়গায় গণপিটুনির ঘটনা ঘটেছে। রাজস্থান, উত্তর প্রদেশ থেকে শুকরে খুব সাম্প্রতিক কাজে পাঞ্জাব। পর পর একাধিক রাজ্যে গণপিটুনির ঘটনা প্রকট হয়েছে। মাঝেএকটা সময় চলেছিল যেখানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুজব ছড়িয়ে গণপিটুনিতে হত্যার ঘটনা ঘটছিল দেশে। অসম, উত্তর প্রদেশ, রাজস্থানে এরকম একাধিক ঘটনা ঘটেছে। পাঞ্জাবে কয়েকদিন আগেই গণপিটুনিতে ২ জনের মৃত্যু হয়েছে। তাঁরা একজন স্বর্ণ মন্দিরে ঢুকে গ্রন্থ সাহেবের অবমাননার চেষ্টা করছিলেন। আগেরজন যুবক কপুরতলায় একই ভাবে গুরুদ্বারে ঢুকে নিশান হাসিবের অবমানার চেষ্টা করছিলেন ২ জনকে ধরেই গণপিটুনি দেওয়া হয়। এবং তার পরেই মৃত্যু হয় তাঁদের। গণপিটুনির ঘটনা বেড়ে চলায় মানুষের আইন হাতে তুলে নেওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করেছেন রাহুল গান্ধী।

এই নিয়ে যদিও একাধিক রাজ্য কড়া পদক্ষেপ করেছে। কিন্তু বিজেপি সরকার ক্ষমতায় আসার পরেই কেন গণপিটুিনর মত ঘটনা বাড়তে শুরু করল তা নিয়ে প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধী। এর আগে যেখানে কোনও দিন এই ঘটনা ঘটেইনি সেটা কেন ঘটতে শুরু করল দেশে এই নিয়ে প্রশ্ন তুলেছেন রাহুল। প্রসঙ্গত উল্লেখ্য সংসদ আজ ফের লখিমপুর খেরির ঘটনা নিয়ে সরব হয়েছিলেন রাহুল গান্ধী। লখিমপুর খেরিতে দুর্ঘটনায় মৃত কৃষকদের হত্যার অপরাধে অজয় মিশ্রের অপসারণ দাবি করেছেন তিনি। এবং এই নিয়ে আজ সংসদ ভবন থেকে বিজয় চক পর্যন্ত মিছিল করেন কংগ্রেস নেতারা। আজয় মিশ্রের অপসারণের দাবিতে এই মিছিলেন নেতৃত্ব দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

কামাখ্যা ও বগলামন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী

English summary
Rahul Gandhi target PM Narendra Modi over Lynching incidents
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X