• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঠাঁই হল না বব্বর-প্রসাদের, যোগীর রাজ্যে পার্টি ইস্তেহারের দায়িত্বে 'গান্ধী' বিশ্বাস ভাজন খুরশিদ

উত্তর প্রদেশে এগিয়ে আসছে বিধানসভা ভোট। তার আগে ঘর গোছাতে কোমর বেঁছে নেমে পড়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। লোকসভা ভোটের ধাক্কার কথা মাথায় রেখেই এবার আগে থেকে সাবধান তিনি। রাজ বব্বর, জিতেন প্রসাদদের বাদ দিয়ে পোড় খাওয়া সলমন খুরশিদের উপরেই আস্থা রেখেছেন প্রিয়াঙ্কা। তাঁকেই নির্বাচনী ইস্তাহারের দায়িত্ব দেওয়া হয়েছে।

ভরসা হারাচ্ছেন বব্বর, খুরশিদ

ভরসা হারাচ্ছেন বব্বর, খুরশিদ

২০১৯-র লোকসভা ভোটে উত্তর প্রদেশে একেবারে মুখ থুবড়ে পড়েছিল কংগ্রেস। তারপরেই উত্তর প্রদেশের দায়িত্ব দেওয়া হয় প্রিয়াঙ্কা গান্ধীর হাতে। গত বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশে রাজ বব্বর রা ভরাডুবি ঘটিয়েছিলেন কংগ্রেসের। সেই থেকে শিক্ষা নিয়ে এবার আগে থেকেই সতর্ক প্রিয়াঙ্কা। তাই পার্টির ইস্তাহার তৈরির দায়িত্বে আর রাজ বব্বরদের উপর আস্থা দেখালেন না তিনি।

সলমন খুরশিদে আস্থা

সলমন খুরশিদে আস্থা

প্রবীণ প্রাজ্ঞ পোড় খাওয়া রাজনীতিক সলমন খুরশিদেই আস্থা রাখলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তর প্রদেশে বিধানসভা ভোটের আগে পার্টির ইস্তাহার তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে প্রবীণ এই কংগ্রেস নেতাকে। গ্রুপ অব ২৩ ঘোষণা করেছেন প্রিয়াঙ্কা। তাদের উপরেই তিনি ভরসা রাখবেন। এই তালিকায় নেই রাজ বব্বর, জিতেন প্রসাদরা। সেই দলে ঠাঁই করে নিয়েছেন নির্মল খাত্রি এবং নসিব পাঠানরা।

নজরে অমেঠি

নজরে অমেঠি

কংগ্রেসের গড় আমেঠিতে লোকসভা ভোটে ভরা ডুবি হয়েছে কংগ্রেসের। চুটকিতে রাহুলকে পরাজিত করেছেন স্মৃতি ইরানি। আমেঠির বাসিন্দারা রাহুলের উপর কেন আস্থা রাখতে পারলেন না এই নতুন করে পর্যালোচনা শুরু হয়েছে। বিধানসভা ভোটে বিশেষ নজর রাখা হচ্ছে অমেঠির উপর। সেখানকার সমীকরণ নিয়ে চলছে পর্যালোচনা।

কেন খুরশিদ

কেন খুরশিদ

গান্ধী পরিবারের বরাবরই ঘনিষ্ঠ সলমন খুরশিদ। তাই উত্তর প্রদেশে কঠিন জমিতে আস্থাভাজন কাউকে চাইছিল হাইকমান্ড। খুরশিদের থেকে ভাল উত্তর প্রদেশকে জানা খুব কম নেতাই রয়েছেন। জন্ম আলিগড়ে। বরারই উত্তর প্রদেশকেই নিজের রাজনৈতিক জীবনের রণভূমি রেখেছেন তিনি। ফারুকাবাদ থেকে নির্বাচিত হয়ে লোকসভা এসেছেন। এবং সেটা ধরে রেখেছেন সলমন খুরশিদ। তাই তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভোট বৈতরণী পাড় করতে চাইছেন প্রিয়াঙ্কা।

কোপ ব্যাংকের চাকরিতেও! খরচ কমাতে ৩০ হাজার কর্মীকে স্বেচ্ছাবসরে পাঠাচ্ছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া

কেন্দ্র-রাজ্য সমন্বয়তেই কার্যকর হবে নয়া শিক্ষানীতি! আশাবাদী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

English summary
Priyanka Gandhi set up team Uttar Pradesh ahed of assembly election Salman Khurshid is in lime light
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X