• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের প্রমোদ সাওয়ান্তই ‌হচ্ছেন গোয়ার মুখ্যমন্ত্রী?‌ প্রাথমিকভাবে নাম ঘোষণা আইনসভার বৈঠকে

Google Oneindia Bengali News

১০ মার্চ গোয়ায় বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির জয় ঘোষণা করা হলেও রাজ্যের মুখ্যমন্ত্রী পদে কে বসবেন তা নিয়ে দুই ভাগে ভাগ হয়ে গিয়েছিল গেরুয়া শিবির। তবে সূত্রের খবর, পরবর্তী পাঁচ বছরের মেয়াদের জন্য প্রমোদ সাওয়ান্তই গোয়ায় মুখ্যমন্ত্রী মসনদে বসতে চলেছেন।

ফের প্রমোদ সাওয়ান্তই ‌হচ্ছেন গোয়ার মুখ্যমন্ত্রী?‌ প্রাথমিকভাবে নাম ঘোষণা আইনসভার বৈঠকে

গোয়ায় বিজেপির কোন মুখকে মুখ্যমন্ত্রী হিসাবে দেখা যাবে তা নিয়ে বহু জল্পনা চলেছে। জানা গিয়েছিল যে মুখ্যমন্ত্রী পদের দৌড়ে শীর্ষে ছিলেন ২০১৭ সালে কংগ্রেস থেকে বিজেপিতে পাড়ি দেওয়া এবং এবার ভালপোই বিধানসভা আসন থেকে বিজেপির টিকিটে বিজয়ী হওয়া বিশ্বজিৎ রানে। আবার অন্য এক সূত্র মারফৎ জানা যাচ্ছিল যে মুখ্যমন্ত্রী হিসাবে বিজেপি নয় এমন কোনও মুখকেও এই পদে দেখা যেতে পারে। তবে এই সব জল্পনা আপাতত সরিয়ে প্রমোদ সাওয়ান্তের নামই জোরালোভাবে উঠে এসেছে। অন্যদিকে সাওয়ান্ত শিবির মনে করছে, মুখ্যমন্ত্রীর হিসাবে প্রমোদ সাওয়ান্ত ছিলেন। তাঁকে সামনে রেখেই দল নির্বাচনে লড়েছে। তিনি ভাল শাসন করেছেন, তারই ফল পেয়েছে দল। দলের এই দুর্দান্ত জয়ে তিনিই নেতৃত্ব দিয়েছেন। তাই, মুখ্যমন্ত্রী পদে, অন্য কারোর নাম ভাবার অবকাশই নেই।

আইনসভা দলের বৈঠকের পর প্রাথমিকভাবে প্রমোদ সাওয়ান্তের নাম উঠে এসেছে। প্রমোদ সাওয়ান্ত মঙ্গলবারই দিল্লি পৌঁছেছেন বিজেপির শীর্ষস্থানীয় নেতৃত্বদের সঙ্গে দেখা করার জন্য। গোয়ার নেতৃত্বে কে বসবেন তার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিজেপি। প্রসঙ্গত, বিজেপির সংসদীয় বোর্ড কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমার এবং এল মুরুগানকে গোয়ার জন্য যথাক্রমে কেন্দ্রীয় পর্যবেক্ষক এবং সহ–পর্যবেক্ষক হিসাবে নিযুক্ত করেছে।

মমতা বক্তব্য শুরু করতেই বয়কট বিজেপির! 'ভয়ে পালল...যদি বলে দিই', কটাক্ষ মুখ্যমন্ত্রীর মমতা বক্তব্য শুরু করতেই বয়কট বিজেপির! 'ভয়ে পালল...যদি বলে দিই', কটাক্ষ মুখ্যমন্ত্রীর

বিধানসভা নির্বাচনে, ৪০টি বিধানসভা আসনের মধ্যে বিজেপি ২০টি আসনে জিতে বিপুল জয় পেয়েছে। একক সংখ্যাগরিষ্ঠতার থেকে মাত্র একটি কম আসন জিতেছে। অন্যদিকে কংগ্রেস ১১টি আসনে জিতে দ্বিতীয় স্থানে রয়েছে। তবে, তিনজন নির্দল বিধায়ক এবং মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির দুই বিধায়কের বিজেপিকে নিঃশর্ত সমর্থন দিয়েছে। ফলে, ৪০ সদস্যের রাজ্য বিধানসভায় সরকার পক্ষের শক্তি দাঁড়াচ্ছে ২৫। তবে মুখ্যমন্ত্রী পদের জন্য প্রমোদ সাওয়ান্তকেই চূড়ান্তভাবে বেছে নেওয়া হয় কিনা সেই দিকে তাকিয়ে গোয়াবাসী।

Recommended Video

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১

English summary
Promod Sawant will be the next Chief Minister of Goa again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X