পাখির চোখ ত্রিপুরার লোকসভা আসন! মোদীর উদ্যোগের বিশেষ প্রশংসা

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

ত্রিপুরার সব মন্ত্রী ও বিধায়কদের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যের প্রথম বিজেপি সরকারের এক মাস পূর্তি উপলক্ষে টেলিকনফারেন্সে এই কথা হয়। প্রধানমন্ত্রী মন্ত্রী ও বিধায়কদের রাজ্যের উন্নয়নে কাজ করার পরামর্শ দেন।

পাখির চোখ ত্রিপুরার লোকসভা আসন! মোদীর উদ্যোগের বিশেষ প্রশংসা

সমাজের বিভিন্ন অংশের কাছে কেন্দ্রীয় প্রকল্পগুলির লাভ যাতে পৌঁছয় সে বিষয়ে প্রধানমন্ত্রী নজর দিতে বলেছেন বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক সুশান্ত চৌধুরী। প্রধানমন্ত্রী প্রত্যেকের সঙ্গে মোবাইলে কথা বলবেন, সেকথা তাদের প্রথমে জানানো হয়েছিল। সেই মতো তাঁরা তৈরিরও ছিলেন বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক সুশান্ত চৌধুরী। ফসল বিমা যোজনা, মুদ্রা যোজনা, জীবন জ্যোতি যোজনা, সুরক্ষা বিমা যোজনা, কৃষি সিচাই যোজনা, কুশল বিকাশ যোজনার কথা প্রধানমন্ত্রী উল্লেখ করেন বলে জানা গিয়েছে। এই সব প্রকল্প রূপায়ণে সব বিধায়কদের কাছে প্রধানমন্ত্রী আবেদন জানিয়েছেন। রাজ্যের উন্নয়নে বিধায়কদের কাছ থেকে প্রধানমন্ত্রী পরামর্শ চান বলে জানা গিয়েছে।

ক্রম পর্যায়ে প্রধানমন্ত্রী দেশের সাংসদ এবং অন্য বিধায়কদের সঙ্গেও কথা বলবেন। এর পরবর্তী সাক্ষাতের দিন ধার্য হয়েছে ২৬ এপ্রিল। মোবাইলে পিএম অ্যাপ ডাউনলোড করলেই তাঁর সঙ্গে যোগাযোগ করা যাবে বলে জানানো হয়েছে। এলাকা নিয়ে সাংসদ এবং বিধায়করা কোনও অসুবিধায় পড়লে তাঁর সঙ্গে যোগাযোগ করা যাবে বলে জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী । এমনটাই বলেছেন ত্রিপুরার চিফ হুইপ কল্যাণী রায়।

বিজেপি বিধায়ক সুশান্ত চৌধুরী জানিয়েছেন, নির্বাচিত হওয়ার পর মুখ্যমন্ত্রী অনেকবারই তাঁদের পরামর্শ দিয়েছেন সপ্তাহে অন্তত দুবার নিজেদের এলাকায় যোগাযোগের জন্য। মুখ্যমন্ত্রীর কাছ থেকে কেন্দ্রীয় প্রকল্পগুলি সম্পর্কে তাঁরা জেনেছেন। নিজেদের এলাকায় সেই প্রকল্পের কতটা কাজ হল, তারও খোঁজখবর রাখতে বলেছেন মুখ্যমন্ত্রী। এমন কী মানুষের কথা শোনার ও পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক সুশান্ত চৌধুরী।

তবে বিধায়দের সঙ্গে প্রধানমন্ত্রীর এই কথা বলার মধ্যে যথেষ্ট গুরুত্ব রয়েছে বলে জানিয়েছেন ত্রিপুরার উপ মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা।

English summary
PM speaks to all the ministers and legislators of Tripura in a tele-conference

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.