• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সেন্ট্রাল ভিস্তার আংশিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, কী অপেক্ষা করছে দর্শকদের জন্য

Google Oneindia Bengali News

আগামী ৮ সেপ্টেম্বর আংশিকভাবে সেন্ট্রাল ভিস্তার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি নেতাজী সুভাষচন্দ্র বসুর একটি মূর্তি উন্মোচন করা হবে বলে জানা গিয়েছে। ইন্ডিয়া গেটের পিছনের ছাউনিতে নেতাজীর মূর্তি স্থাপন করা হতে পারে। কেন্দ্র সরকারের তরফে জানানো হয়েছে, সেন্ট্রাল ভিস্তা পুনঃউন্নয়ন প্রকল্পের অধীনে বিজয় চক থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত রাস্তাটির উদ্বোধন করা হবে।

সেন্ট্রাল ভিস্তার আংশিক উদ্বোধন

সেন্ট্রাল ভিস্তার আংশিক উদ্বোধন

কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ৮ সেপ্টেম্বর সন্ধ্যার সময় সেন্ট্রাল ভিস্তা উন্নয়ন প্রকল্পের অধীনে বিজয় চক থেকে ইন্ডিয়া গেট রাস্তাটির উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে উদ্বোধনের দিন দর্শকদের জন্য ইন্ডিয়া গেট থেকে মানসিং রোড পর্যন্ত রাস্তাটি বন্ধ থাকবে। তবে বাকি অংশ তাঁরা ঘুরে দেখতে পারবেন। উদ্বোধনের পরের দিন অর্থাৎ ৯ সেপ্টেম্বর থেকে ইন্ডিয়া গেট থেকে বিজয়চক পর্যন্ত সম্পূর্ণ রাস্তাটিতে সাধারন নাগরিক পরিদর্শনের অনুমতি পাবেন বলে কেন্দ্র সরকারের তরফে জানানো হয়েছে।

আকর্ষণের কেন্দ্রবিন্দু খাবারের দোকানগুলো

আকর্ষণের কেন্দ্রবিন্দু খাবারের দোকানগুলো

বিজয় চক থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত সেন্ট্রাল ভিস্তার পুনঃউন্নয়ন প্রকল্পটিতে থাকছে সবুজের সমারোহ, লাল গ্রানাইটের রাস্তা, পার্কিং জোন, ভেন্ডিং জোন। সাধারণের জন্য সব থেকে আকর্ষণীয় হতে চলেছে খাবারের দোকানগুলো। বিভিন্ন রাজ্যের বিশেষ বিশেষ খাবারের বৈশিষ্ট্য নিয়ে হাজির থাকবে একাধিক দোকান। থাকছে আইসিক্রমের দোকান। তবে এই আইসক্রিমের দোকানগুলো শুধুমাত্র ভেন্ডিং জোনে থাকবে। বাগানে আইসক্রিম বিক্রির অনুমতি দেওয়া হবে না। মোদী সরকারের তরফে জানানো হয়েছে, পাঁচটি ভেন্ডিং জোন স্থাপন করা হয়েছে। প্রত্যেকটি ভেন্ডিং জোনে ৪০ জন বিক্রেতাকে বসার অনুমতি দেওয়া হয়েছে।

থাকছে বোটিং-য়ের ব্যবস্থা

থাকছে বোটিং-য়ের ব্যবস্থা

দর্শনার্থীদের কোনও জিনিস যাতে চুরি না হয় এবং নিরারদে যাতে তাঁরা ঘুরতে পারেন, তার জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্তা করা হয়েছে। ইন্ডিয়া গেট থেকে বিজয় চক পর্যন্ত প্রসারিত এলাকায় প্রায় ৪০ জন পুলিশ কর্মীকে মোতায়েন করা হবে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সরকারের প্রবীণ আধিকারিক জানিয়েছেন, সেন্ট্রাল ভিস্তার ক্যানাস এলাকার ১৯ একর সংস্কার করা হয়েছে। তার মধ্যে ১৬টি সেতু তৈরি করা হয়েছে বা পুননির্মাণ করা হয়েছে। কৃষি ভবন ও বাণিজ্য ভবনের কাছে বোটিংয়ের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। সাধারণ নাগরিককে এলাকাটি পরিষ্কার রাখার আবেদন কেন্দ্র সরকারের তরফে করা হয়েছে।

পুরনো ও নতুনের মেলবন্ধন

পুরনো ও নতুনের মেলবন্ধন

রাজপথ বরাবর তিন লক্ষ ৯০ হাজার বর্গমিটার বিস্তৃত এলাকায় বিশাল সবুজের সমারোহ গড়ে তোলা হয়েছে। ১৫.৫ কিলোমিটার বিস্তৃত লাল গ্রানাইটের ওয়াকওয়ে তৈরি করা হয়েছে। এই এলাকায় ১,১২৫টি গাড়ি রাখার জন্য পার্কিং লট তৈরি করা হয়েছে। ইন্ডিয়া গেটের কাছে একটি বিশাল পার্কিং স্পেস তৈরি করা হয়েছে। এখানে ৩৫টি বাস থাকতে পারবে বলে জানা গিয়েছে। ৭৪টি পুরনো দিনের বিদ্যুতের খুঁটিকে এই বিস্তৃত এলাকায় ব্যবহার করা হয়েছে। ৯০০টির বেশি বিদ্যুতের খুঁটি বসানো হয়েছে।

বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই বেড়েছে ঘৃণা! মূল্যবৃদ্ধি নিয়ে মোদী সরকারকে নিশানা রাহুলের বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই বেড়েছে ঘৃণা! মূল্যবৃদ্ধি নিয়ে মোদী সরকারকে নিশানা রাহুলের

English summary
PM Narendra Modi will inaugurate partial part of central vista with food stalls, red granite walkways
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X