• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লালকেল্লা থেকে স্বাধীনতা দিবসের ভাষণ মোদীর! স্বাধীনতা সংগ্রামীদের স্বপ্নপূরণের জন্য ৫ অঙ্গীকার

Google Oneindia Bengali News

দেশের স্বাধীনতার (Independence) ৭৫ বছর পূর্তি। সেই দিনেই প্রথাগতভাবে ঐতিহাসিক লালকেল্লা (Red Fort) থেকে জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রী মোদীর (Narendra Modi)। ওই ভাষণে প্রধানমন্ত্রী ২০৪৭ সালের মধ্যে দেশের স্বাধীনতা সংগ্রামীদের স্বপ্ন পূরণের জন্য নাগরিকদের ৫ অঙ্গীকার তালিকাভুক্ত করেছেন।

২৫ বছরের মধ্যে উন্নত দেশ

২৫ বছরের মধ্যে উন্নত দেশ

প্রধানমন্ত্রী বলেছেন, আগামী ২৫ বছরের মধ্যে ভারতকে একটি উন্নত দেশ হতে হবে। এব্যাপারে তিনি দেশের যুবকদের তাদের জীবনের পরবর্তী ২৫ বছর দেশের উন্নয়নের জন্য উৎসর্গ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, আমরা সমগ্র মানবতার জন্য কাজ করব

মানসিকতায় দাসত্ব থাকা উচিত নয়

মানসিকতায় দাসত্ব থাকা উচিত নয়

প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের অন্যদের মতো হওয়ার চেষ্টা করা উচিত নয়। আমাদের মানসিকতায় দাসত্বের চিহ্ন থাকা উচিত নয়। তিনি বলেছেন, কখনও কখনও আমাদের প্রতিভা ভাষার জন্য বাধা হয়ে দাঁড়ায়। তবে আমাদের প্রত্যেকেরই দেশের প্রতিটিভাষার জন্য গর্বিত হওয়া দরকার।

ঐতিহ্য নিয়ে গর্ব করা উচিত

ঐতিহ্য নিয়ে গর্ব করা উচিত

প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের ঐতিহ্য নিয়ে গর্ব করা উচিত। যদি আমরা আমাদের শিকড়ের সঙ্গে যুক্ত থাকি, তাবলেই আমপা উঁচুতে উড়তে পারব। আর যখন আমরা উঁচুতে উড়ব, তখন আমরা সমগ্র বিশ্বের সমস্যার সমাধান করে দেবো, বলেছেন প্রধানমন্ত্রী।

আমাদের ঐক্যবদ্ধ হতে হবে

আমাদের ঐক্যবদ্ধ হতে হবে

প্রধানমন্ত্রী বলেছেন, জাতির উন্নয়নে কাজ করতে জনগণ হিসেবে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেছেন, ভারতের অগ্রগতির পিছনে রয়েছে সমতা। আর আমাদের নিশ্চিত করতে হবে, আমরা ইন্ডিয়া ফার্স্ট মন্ত্রের মাধ্যমে ঐক্যবদ্ধ হয়েছি।
প্রধানমন্ত্রী সাধারণের মধ্যে সমতার প্রয়োজনীয়তার কথা বিশেষ করে মহিলাদের জন্য সমতার কথা বলেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, নারীদের প্রতি সম্মান বৃদ্ধি ভারতের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। নারী শক্তিকে সমর্থন করার ডাক দিয়েছেন তিনি।

 নাগরিকদের কর্তব্য

নাগরিকদের কর্তব্য

প্রধানমন্ত্রী বলেছেন, পঞ্চম অঙ্গীকার হল নাগরিকদের কর্তব্য। তিনি বলেছেন, বিদ্যুৎ ও জল সংরক্ষণ করা মানুষের কর্তব্য। আর সবাই যদি এটা মেনে চলতে পারে, তাহলে সময়ের আগেই কাঙ্খিত ফলাফলে পৌঁছনো যাবে বলেমন্তব্য করেছেন তিনি। তিনি বলেছেন, এই দায়িত্বগুলি ভারতের সব নাগরিকের জন্য প্রযোজ্য। তিনি বলেছেন, যদি সবাই তাঁদের দায়িত্ব পালন করে, তাহলে ভারত দ্রুত এগিয়ে যেতে পারবে।

আগামী ২৫ বছর খুবই গুরুত্বপূর্ণ, ৫ বড় সংকল্প পূরণ করতে হবে! লালকেল্লা থেকে স্বাধীনতা দিবসের ভাষণ মোদীরআগামী ২৫ বছর খুবই গুরুত্বপূর্ণ, ৫ বড় সংকল্প পূরণ করতে হবে! লালকেল্লা থেকে স্বাধীনতা দিবসের ভাষণ মোদীর

English summary
PM Narendra Modi's 5 pledges to fulfill the dreams of freedom fighters from Red fort on Independence day.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X