• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুনে মেট্রোরেল প্রকল্পের উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী! লাইন দিয়ে কাটলেন টিকিট, ছাত্রছাত্রীদের সঙ্গে কথা

  • |
Google Oneindia Bengali News

পুনে (pune) মেট্রো রেল (metro rail) প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi)। ৩২.২ কিমি প্রকল্পের মধ্যে ১২ কিমি এই মুহূর্তে তৈরি হয়েছে। এই প্রকল্পে খরচ পড়ছে ১১৪০০ কোটি টাকা। প্রধানমন্ত্রী মোদী এছাড়াও পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশনের এলাকায় ছত্রপতি শিবাজির একটি মূর্তির উন্মোচন করেন। এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

পুনে মেট্রোর উদ্বোধনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী রবিবার পুনেয় মেট্রো প্রকল্পের উদ্বোধন করেন। প্রকল্পটি তৈরিতে খরচ ধরা হয়েছে ১১৪০০ কোটি টাকা। এখনও পর্যন্ত ৩২.২ কিমির মধ্যে এদিন পর্যন্ত ১২ কিমি ব্যবহারের উপযুক্ত। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, মেট্রো রেল শহরে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ কমাবে।

টিকিট কেটে ট্রেনে মোদী

প্রধানমন্ত্রী মোদী পুনে মেট্রো রেলের উদ্বোধন করেন। তবে তার আগে লাইন দিয়ে তাঁকে টিকিট কাটতে দেখা যায়। টিকিটটি সকলের সামনে তিনি তুলেও ধরেন।

মেট্রোয় ছাত্রছাত্রীদের সঙ্গে কথা

প্রধানমন্ত্রী এদিন মেট্রোয় ১০ মিনিট ভ্রমণ করেন। গারওয়ারে কলেজ মেট্রো স্টেশন থেকে আনন্দনগর মেট্রো স্টেশন পর্যন্ত তিনি যান। সেখানে কামরার ভিতরে থাকা ছাত্রছাত্রীদের পাশে বসে কথাও বলেন তিনি। তাদের মধ্যে বিশেষ শারীরিক চাহিদা সম্পন্ন ছাত্রছাত্রীরাও ছিল।

পুনেতে আরও যেসব কর্মসূচিতে যোগ দেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী মোদী এদিন পুনের লাভলে ক্যাম্পাসে সিম্বাওসিস আরোগ্য ধামের উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রথিষ্ঠা এসবি মজুমদার, সুভাষ দেশাই এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। এছাড়াও প্রধানমন্ত্রী পুনেতে ১৫০ টি বৈদ্যুতিক বাসও সাধারণ মানুষের উদ্দেশে উৎসর্গ করেন। এছাড়াও প্রধানমন্ত্রী একটি অত্যাধুনিক বাস ডিপো এবং একটি চার্জিং স্টেশনেরও উদ্বোধন করেন। এছাড়াও প্রধানমন্ত্রী পুনে মিউনিসিপ্যাল প্রাঙ্গনে ছত্রপতি শিবাজি মহারাজের মূর্তিরও উদ্বোধন করেন।

ভারতের প্রভাব প্রমাণিত অপারেশন গঙ্গায়

এদিন নিয়ে ইউক্রেনে রাশিয়ার হামলা ১১ দিনে পড়েছে। অন্যগিকে প্রতিদিনই ইউক্রেনের প্রতিবেশী দেশ থেকে ভারতীয়দের বিমানে করে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। এব্যাপারে প্রধানমন্ত্রী বলেন, ছাত্রছাত্রীদের সরিয়ে আনার এই অব্যাগত প্রক্রিয়াই প্রমাণ করে বিশ্বে ভারতের প্রভাব ক্রমবর্ধমান। তিনি বলেন, এটি এমন এক প্রক্রিয়া যখন বিভিন্ন দেশের নাগরিকদের উদ্ধার কঠিন হয়ে দাঁড়িয়েছে। সিম্বাওসিস বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী মোদীর এই সফরে মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে যেমন মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি চোখে পড়েছে, ঠিক অন্যদিকে এনসিপি নেতা-কর্মী-সমর্থকরা পুনেতে নীরব প্রতিবাদও জানান। শহরের আম্বেদকর স্মৃতিশৌধে তাঁরা কালো পোশাক পরে বিক্ষোভ দেখান।

English summary
PM Modi inaugurates Pune metro rail project and interacts with students inside metro coach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X