• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভূপিন্দর সিংয়ের জীবনাবসান, প্রথিতযশা শিল্পীর প্রয়াণে শোকাহত দেশ

Google Oneindia Bengali News

ভূপিন্দর সিংয়ের জীবনাবসান। প্রখ্যাত এই সংগীতশিল্পী আজ মুম্বইয়ে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮২। তাঁর স্ত্রী, যিনি নিজেও একজন প্রথিতযশা শিল্পী, সেই মিতালি সিং সংবাদমাধ্যমে এই দুঃসংবাদটি জানিয়েছেন। নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। রেখে গেলেন অজস্র অমর গান। কাল শেষকৃত্য সম্পন্ন হবে।

ভূপিন্দর সিংয়ের জীবনাবসান, রেখে গেলেন অজস্র অমর গান

মুম্বইয়ের ক্রিটিকেয়ার এশিয়া হাসপাতালের ডিরেক্টর ডা. দীপক নামযোশী জানিয়েছেন, ভূপিন্দর সিংকে দিন দশেক আগে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কোলন সংক্রমণ নিয়েই তিনি হাসপাতালে ভর্তি হন। সবরকম পরীক্ষা-নিরীক্ষা চলছিল। তারই মধ্যে তিনি কোভিড-১৯-এ আক্রান্ত হন। আজ সকাল থেকেই অবস্থার অবনতি হতে থাকে। সে কারণে ভেন্টিলেশনেও রাখা হয়। এরপর সন্ধ্যায় কার্ডিয়াক অ্যারেস্টই চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দেয়। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে জীবনাবসান হয় ভূপিন্দর সিংয়ের।

নাম গুম জায়েগা, দিল ঢুন্ডতা হ্যায়, এক অকেলা ইস শহর মে, বিতি না বিতেই রয়না, হুজুর ইস কদর ভি না ইতরা কে চলিয়ে, কিসি নজর কো তেরা ইন্তেজার আজ ভি হ্যায়, বাদলোঁ সে কাট কাট কে, হোকে মজবুর মুঝে, উসনে বুলায়া হোগা-র মতো অজস্র গান তাঁর কণ্ঠে বিপুল জনপ্রিয়তা পেয়েছে। মৌসম, সট্টে পে সট্টা, আহিস্তা আহিস্তা, দূরিয়াঁ, হকিকতের মতো বিভিন্ন ছবিতে তিনি কণ্ঠশিল্পী হিসেবে অমর সৃষ্টি উপহার দিয়েছেন। একসঙ্গে তাঁর গান রয়েছে মহম্মদ রফি, মান্না দে-র সঙ্গেও। কিশোর কুমারের সঙ্গেও তাঁর ডুয়েট রয়েছে। ছোট থেকেই বাড়িতে ছিল সংগীতের পরিবেশ। বাবা ছিলেন অমৃতসরের মিউজিকের অধ্যাপক। দাদারাও ছিলেন বাদ্যযন্ত্রী। ভূপিন্দর ছোটবেলাতেই ভায়োলিন ও গিটার বাজাতে শিখেছিলেন।

জন্ম অমৃতসরে। অল ইন্ডিয়া রেডিওয় কেরিয়ার শুরু। দিল্লি দূরদর্শনের সঙ্গেও যুক্ত ছিলেন। ১৯৬২ সালে একটি পার্টিতে ভূপিন্দরের গিটার বাজানো নজরে পড়ে মিউজিক কম্পোজার মদন মোহনের। এরপরই তিনি তাঁকে মুম্বইয়ে ডেকে নেন। হকিকৎ ছবিতে রফি, মান্না দে ও তালাত মামুদের সঙ্গে ভূপিন্দরকে হোকে মজবুর গানটি গাইতে বলেন মদন মোহন। আখরি খত ছবিতে খৈয়াম ভূপিন্দরের একক কণ্ঠে গানের সুযোগ দেন। গমগমে গলায় ভূপিন্দরের গান ক্রমেই জনপ্রিয়তা লাভ করতে শুরু করে। তাঁর প্রচুর নিজস্ব মিউজিক অ্যালবামও রয়েছে। তাঁর প্রয়াণ ভারত তথা বিশ্বের গজল সংগীতের কাছে এক অপূরণীয় ক্ষতি। ভূপিন্দর রেখে গেলেন স্ত্রী মিতালি ও পুত্র নিহাল সিংকে। তাঁর প্রয়াণে বিভিন্ন মহল থেকে পাঠানো হচ্ছে শোকবার্তা।

English summary
Veteran Playback Singer Bhupinder Singh Passes Away At The Age Of 82. He Was Suffering From Several Health Complications.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X