• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৬ দিনে ১০ টাকা দাম বাড়ল পেট্রোল-ডিজেলের, মূল্যবৃদ্ধির আগুনে পুড়ছে মধ্যবিত্ত

Google Oneindia Bengali News

পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি অব্যাহত। ১৬ দিনে ১৪ বার বাড়ল দাম। নাগাড়ে দামবৃদ্ধির জেরে মধ্যবিত্তরা পড়েছেন বিপাকে। ১৬ দিনে ১০ টাকা বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। বুধবার আবারও পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি ৮০ পয়সা বেড়েছে। ২২ মার্চ সাড়ে চার মাসের দীর্ঘ বিরতির পর পেট্রোল ও ডিজেলের দাম বাড়তে শুরু করেছিল, তা আজও অব্যাহত।

রাজ্য থেকে রাজ্যে পরিবর্তিত দামের হারে পেট্রোল-ডিজেল

রাজ্য থেকে রাজ্যে পরিবর্তিত দামের হারে পেট্রোল-ডিজেল

স্থানীয় কর-ব্যবস্থার উপর ভিত্তি করে রাজ্য থেকে রাজ্যে দামের হার পরিবর্তিত হয়। মেট্রো শহরগুলির মধ্যে মুম্বইতে জ্বালানির দাম সবথেকে বেশি। দিল্লিতে রাষ্ট্রীয় মালিকানাধীন জ্বালানি খুচরা বিক্রেতাদের সর্বশেষ বিজ্ঞপ্তি অনুসারে, পেট্রোল প্রতি লিটারে ১০৫ টাকা ৪১ পয়সা এবং ডিজেলের দাম এখন প্রতি লিটারে ৯৬ টাকা ৬৭ পয়সা। মুম্বইতে পেট্রোল এবং ডিজেলের দাম লিটার প্রতি ১২০ টাকা ৫১ পয়সা। ৮৪ পয়সা বৃদ্ধি পেয়েছে প্রতি লিটারে। এখন প্রতি লিটার ডিজেল ১০৪ টারা ৭৭ পয়সা। দাম বেড়েছে লিটারে ৮৫ পয়সা। কলকাতায় পেট্রোলের দাম হয়েছে ১০৭ টাকা ৫৭ পয়সা। ডিজেলের দামও সেঞ্চুরি করেছে।

বিজেপি ৮০-২০ নীতি নিয়েছে পেট্রোল ও ডিজেলের দামবৃদ্ধিতে

বিজেপি ৮০-২০ নীতি নিয়েছে পেট্রোল ও ডিজেলের দামবৃদ্ধিতে

পেট্রোল ও ডিজেলের দামের লাগামহীন বৃদ্ধি নিয়ে বিরোধী দলগুলির বিরোধিতার মুখে পড়েছে কেন্দ্র। মঙ্গলবার আম আদমি পার্টির সঞ্জয় সিং ক্রমবর্ধমান জ্বালানির দাম নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেছে। আপ কটাক্ষ করছে বিজেপি ৮০-২০ নীতি নিয়েছে। এর অর্থ হল, বিজেপি টানা ২০ দিনের প্রতি লিয়ার পেট্রোল-ডিজেলের দাম ৮০ পয়সা করে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

১৬ দিনে ১০ টাকা বেড়েছে পেট্রোল ও ডিজেলের দাম

১৬ দিনে ১০ টাকা বেড়েছে পেট্রোল ও ডিজেলের দাম

২০২১-এর অক্সোবর ও নভেম্বরে টানা বাড়ছিল পেট্রোল ও ডিজেলের দাম। তারপর লাগাতার বিক্ষোভের জেরে কেন্দ্রীয় সরকার জ্বালানির মূল্যের উপর শুল্ক কমানোর সিদ্ধান্ত নেয়। ফলে পেট্রোর ও ডিজেলের দামবৃদ্ধিতে তখনকরা মতো রাশ টানা হয়। সেই থেকে ১৩৭ দিন বাড়েনি পেট্রোল ও ডিজেলের দাম। কিন্তু ২০২২-এর মার্চ মাসে বিগত ১৬ দিন ধরে বাড়ছে পেট্রোল ও ডিজেলের দাম। বিগত ১৬ দিনে ১০ টাকা বেড়েছে দাম। এর ফলে জ্বালানির আগুনে পুড়তে শুরু করেছে সাধারণ মধ্যবিত্ত পরিবার।

পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি পরও নির্বিকার কেন্দ্র

পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি পরও নির্বিকার কেন্দ্র

২০২২-এর ২২ মার্চ থেকে লাগাতার দাম বেড়ে চলেছে পেট্রোল ও ডিজেলের। তা সত্ত্বেও কেন্দ্রীয় সরকারের কোনও ভ্রূক্ষেপ নেই। আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির অজুহাত দিয়ে হাত গুটিয়ে নিয়েছে মোদী সরকার, নির্বিকার অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। জ্বালানি যন্ত্রণার কমার কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছে না দেশে। এই ১৬ দিনে পেট্রোলের দাম বেড়েছে মোট ১০ টাকারও বেশি। ডিজেলের দামও বেড়েছে ১০ টাকা প্রায়। রেকর্ড হারে মূল্যবৃদ্ধি পরও কেন্দ্রীয় সরকার নির্বিকার থেকেছে।

English summary
Petrol and Diesel price hike about ten rupees in 16 days consecutively in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X