• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতে বসে ভারতীয় সেনার গোপন তথ্য পাকিস্তানের হাতে তুলে দেওয়ার অভিযোগ! গ্রেফতার পিওন

ভারতে বসে ভারতীয় সেনার গোপন তথ্য ফাঁস করে দেওয়ার অভিযোগ। আর এই অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল রাজস্তান পুলিশ। অভিযুক্ত ওই ব্যাক্তি যোধপুর জোনে সেনা অফিসে পিওনের কাজ করত। আর সেই কাজ করার সুবাধে তাঁকে টার্গেট করে পাকিস্
  • |
Google Oneindia Bengali News

ভারতে বসে ভারতীয় সেনার গোপন তথ্য ফাঁস করে দেওয়ার অভিযোগ। আর এই অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল রাজস্তান পুলিশ। অভিযুক্ত ওই ব্যাক্তি যোধপুর জোনে সেনা অফিসে পিওনের কাজ করত। আর সেই কাজ করার সুবাধে তাঁকে টার্গেট করে পাকিস্তানী এক মহিলা।

গোপন তথ্য পাকিস্তানের হাতে তুলে দেওয়ার অভিযোগ

হানিট্র্যাপে ফেলে তাঁর কাছ থেকে ভারতীয় সেনার স্পর্শকাতর তথ্য জানার চেষ্টা করে ওই মহিলা। জানা গিয়েছে, ভারতীয় সেনার একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পাকিস্তানকে তুলে দিয়েছে ওই ব্যক্তি। এমণটাই খবর। আর এই বিষয়ে নিশ্চিত হওয়ার পরেই অভিযুক্ত ওই ব্যক্তিকে গেফতার করে পুলিশ।

সে রাজ্যের ডিজিপি উমেশ মিশ্র জানিয়েছেন, দীর্ঘদিন ধরে টার্গেট করে ওই ব্যক্তিকে গেফতার করা হয়েছে। ওই ব্যক্তির নাম রাম সিং বলে জানিয়েছেন পুলিশ কর্তা। শুধু তাই নয়, মিলিটারি ইঞ্জিনিয়ারিং সার্ভিসের যোধপুর জোনে চতুর্থ শ্রেণির কর্মচারী হিসাবে কাজ করত সে। এই মুহূর্তে ধৃত রাম সিংকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা শুরু করেছে পুলিশ।

ঠিক কি কি বিষয়ে পাকিস্তানি ওই গুপ্তচরকে রাম জানিয়েছেন তা জেরা করে জানার চেষ্টা করা হচ্ছে। রাজ্য পুলিশের ডিজি জানিয়েছেন, হোয়াটস অ্যাপের মাধ্যমে গত দুমাস ধরে পাকিস্তানি ওই গুপ্তচরের সঙ্গে চ্যাট করত রাম সিং। হোয়াটস অ্যাপের মাধ্যমেই ভারতীয় সেনার গুরুত্বপূর্ণ নথি ছবি তুলে পাঠিয়ে দিত সে।

শুধু তাই নয়, অনেকাংশে সেনা আধিকারিকদের গোপন মিটিংয়ের কথাবার্তাও সে পাকিস্তানি ওই মহিলাকে হোয়াটস অ্যাপের মাধ্যমে জানিয়ে দেওয়ার মতো মারাত্মক অভিযোগ রয়েছে রাম সিংয়ের বিরুদ্ধে। রাম সিংয়ের ব্যবহার বেশ সন্দেহজনক হওয়ার পর থেকেই তদন্তকারী আধিকারিকরা তাকে ্যাডারে নিয়ে নেয়।

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই আজ ব্রৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করা হয়। এই মুহুর্তে তাঁকে জেরা শুরু হয়েছে। এই ঘটনার পরেই সেনাবাহিনীতে নজরদারি বাড়ানো হয়েছে। গোপনে এমন ঘটনা চলছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের হানিট্র্যাপে ফাঁসানোর ঠক কষছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক বারবার এই বিষয়ে সতর্ক করেছে। ফেসবুকের মাধ্যমে জওয়ানদের হানিট্র্যাপে ফেলার পরিকল্পনা করে থাকে পাকিস্তান পাক গুপ্তচর সংস্থার এই ছক প্রকাশ্য আসার পরেই ভারতীয় নৌসেনার পক্ষ থেকে বিবৃতি জারি করে সব আধিকারিকদের ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এমনকী নৌসেনা বাহিনীর ক্যাম্পাসের মধ্যে স্মার্ট ফোন ব্যবহারের উপরেও নিষেধাজ্ঞা জারি করা হতে পারে বলে সূত্রের খবর।

English summary
Peon of Indian Army honey trapped, gave secret information to Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X