• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বড় সাফল্য , দিল্লির পুলিশের জালে মুসওয়ালা হত্যাকান্ডের মূল অভিযুক্ত

Google Oneindia Bengali News

বড় সাফল্য দিল্লি পুলিশের। তাঁদের বিশেষ সেল সোমবার বিখ্যাত পাঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসওয়ালার হত্যাকাণ্ডে জড়িত ছয়জনের মধ্যে দুই প্রধান শ্যুটার সহ তিনজনকে গ্রেপ্তার করল। তৃতীয় ব্যক্তিকে কংগ্রেস নেতা হত্যার ষড়যন্ত্রে জড়িত মডিউলের প্রধান হিসাবে চিহ্নিত করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বড় সাফল্য , দিল্লির পুলিশের জালে মুসওয়ালা হত্যাকান্ডের মূল অভিযুক্ত

এদের গ্রেফতারের সময় বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে দিল্লি পুলিশ জানিয়েছে। গুজরাটের মুন্দ্রা থেকে বন্দুকধারীদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করা অভিযুক্তদের বিশদ বিবরণ দিয়ে পুলিশ বলেছে যে হরিয়ানার গ্যাংস্টার প্রিয়ব্রত ফৌজি শ্যুটারদের মধ্যে একজন ছিল। সে রামকরণ গ্যাংয়ের সদস্য এবং শার্পশুটার হিসেবে কাজ করতেন। ঘটনার সময় তিনি গোল্ডি ব্রারের সঙ্গে যোগাযোগ করেছিলেন। খুনের আগে ফতেহগড়ের একটি পেট্রোল পাম্পের সিসিটিভিতে ২৬ বছর বয়সী ওই যুবককে দেখা গিয়েছিল।

ফৌজি আরও দুটি হত্যা মামলায় জড়িত ছিল এবং ২০১৫ সালে সোনিপাতে একটি হত্যা মামলার সাথে জড়িত ছিল। ২০২১ সালে সোনিপাতে আরেকটি খুনের মামলায়ও সে ছিল মূল অভিযুক্ত। দিল্লি পুলিশের বিশেষ সেল জানিয়েছে, "শুটাররা ঘটনার সময় পাঞ্জাব পুলিশের ইউনিফর্মও কিনেছিল, কিন্তু নাম প্লেট না থাকার কারণে সেগুলি ব্যবহার করতে পারেনি। মোট ৬ টি ইউনিফর্ম কেনা হয়েছিল।"

অপর বন্দুকধারীর নাম কাশিশ কুলদীপ। সেও একজন শার্পশুটার এবং ফৌজিকে যে সিসিটিভি ক্যামেরায় দেখা গিয়েছিল সেই একই সিসিটিভি ক্যামেরায় তাকেও দেখা যায়। ২৪ বছর বয়সী শ্যুটার ২০২১ সালে হরিয়ানার ঝাজ্জারে আরেকটি হত্যার কাণ্ডের অন্যতম অভিযুক্ত ছিল বলে জানা গিয়েছে।

পুলিশ কেশব কুমারকেও গ্রেপ্তার করেছে। এই কেশব কুমার মুসওয়ালা হত্যায় সাহায্যকারী হিসাবে কাজ শুরু করেছিল। ঘটনার পর সে একটি অল্টোতে বন্দুকধারীদের তুলে নিয়ে যায়। তাকে এর আগে ২০২০ সালে পাঞ্জাবে একটি হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছিল এবং পাঞ্জাবে চাঁদা নিয়ে জুলুমবাজির ঘটনার অন্যান্য মামলায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

মুস ওয়ালা, পাঞ্জাব নির্বাচনের আগে কংগ্রেসে যোগদান করেছিলেন। ২৯ মে একদল দুষ্কৃতী তাঁকে গুলি করে হত্যা করে। পাঞ্জাব সরকার তার নিরাপত্তা প্রত্যাহার করার ২৪ ঘন্টার মধ্যে এই ঘটনাটি ঘটে বলে পড়ে জানা যায়।

হামলাকারীরা ২৮ বছর বয়সী মুস ওয়ালার উপর একের পর এক গুলি চালিয়ে কার্যত ঝাঁঝরা করে দিয়েছিল। পাঞ্জাবি গায়ক-কংগ্রেস নেতার ময়নাতদন্ত রিপোর্টে তার শরীর থেকে ২৪টি বুলেটের ক্ষত মিলেছিল যা তাঁর দেহ এফোঁড় ওফোঁড় করে বেরিয়ে গিয়েছিল।

বিধানসভায় পার্থকে পাশে নিয়ে শুভেন্দুকে নিশানা! পাল্টা মমতার 'দাদামনি'কে নিয়ে বিস্ফোরক বিরোধী দলনেতাবিধানসভায় পার্থকে পাশে নিয়ে শুভেন্দুকে নিশানা! পাল্টা মমতার 'দাদামনি'কে নিয়ে বিস্ফোরক বিরোধী দলনেতা

English summary
delhi police have caught the two main shooters of sidhu moosewala
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X