• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্বাচনী মোড থেকে বের হতে হবে কেন্দ্রকে! মুখ্যমন্ত্রীর সোজাসাপ্টা বার্তায় 'বোল্ড' মোদী

এদিকে এদিন নীতি আয়োগের বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কেন্দ্রীয় বাজেটের সঙ্গে সঙ্গতি রেখে তৈরি হোক রাজ্য় বাজেট। পাশাপাশি কর্পোরেট কর ছাড়ের সুবিধা নেওয়ার জন্য় রাজ্য়গুলিকে আহ্বাণ করেন তিনি। আর এতেই তেলে বেগুনে জ্বলে ওঠেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এদিন নবীন পট্টনায়েক বেশ আক্রমণাত্মক ভঙ্গিতেই প্রধানমন্ত্রীর প্রতিবাদ জানান।

নবীন পট্টনায়েকের ইয়র্কার

নবীন পট্টনায়েকের ইয়র্কার

এদিন নবীন পট্টনায়েক বলেন, 'আমার দাবি মূলত আমার রাজ্য সংক্রান্ত। রেল, রাস্তা সংক্রান্ত দাবি রয়েছে আমার। তাছাড়া আমাদের কিছু খুব গুরুত্বপূর্ণ ভাষা অষ্টম তপশিলে অন্তর্ভুক্ত করার দাবিও রয়েছে আমার। তবে আমি এই বৈঠকে অন্য কিছুও বলতে চাই। নির্বাচনী মোড থেকে বের হতে হবে কেন্দ্রীয় সরকারকে। রাজ্য সরকারগুলি কাজ করতে দিতে হবে। দেশের অগ্রগতির লক্ষ্যে দেশে শান্তি বজায় রাখতে হবে।'

কৃষি, প্রযুক্তি, মানবসম্পদ উন্নয়ন নিয়ে আলোচনা

কৃষি, প্রযুক্তি, মানবসম্পদ উন্নয়ন নিয়ে আলোচনা

আজ নীতি আয়োগের ষষ্ঠ বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি বিভিন্ন রাজ্য়ের মুখ্যমন্ত্রীদেরও ওই বৈঠকে উপস্থিত থাকতে দেখা গেছে। আজকের বৈঠকের বিষয়গুলি হল মূলত কৃষি, প্রযুক্তি, মানবসম্পদ উন্নয়ন, স্বাস্থ্য় ও পুষ্টি সহ বিভিন্ন বিষয়ের মানোন্নয়ন।

আত্মনির্ভর ভারত প্রকল্পের প্রশংসা

আত্মনির্ভর ভারত প্রকল্পের প্রশংসা

ওই বৈঠকে প্রধানমন্ত্রী প্রথমেই আত্মনির্ভর ভারত প্রকল্পের প্রশংসা করে জানান, আত্মনির্ভর ভারত প্রকল্প সারা বিশ্বের কাছে শ্রেষ্ঠত্বের তকমা পেয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের কাজের খতিয়ান তুলে ধরে তিনি বলেন, '২ কোটি ৪০ লক্ষ গৃহ নির্মাণ হয়েছে। দরিদ্রদের মাথায় ছাদ দেওয়ার কাজ চলছে।' একই সঙ্গে তিনি জানান, গরিবদের জীবনযাত্রায় উল্লেখযোগ্য় পরিবর্তন হয়েছে।

কেন্দ্র ও রাজ্য় সমন্বয়ের বার্তা দেন প্রধানমন্ত্রী

কেন্দ্র ও রাজ্য় সমন্বয়ের বার্তা দেন প্রধানমন্ত্রী

আজকের বৈঠকে কেন্দ্র ও রাজ্য় সমন্বয়ের বার্তা দেন প্রধানমন্ত্রী। পাশাপাশি রপ্তানিতেও জোর দেওয়া হচ্ছে এবং দেশের সামগ্রিক উন্নয়নে বেসরকারি ক্ষেত্রের যথেষ্ঠ ভূমিকা রয়েছে বলে জানান তিনি। প্রধানমন্ত্রীর এই মন্তব্য়ের তীব্র বিরোধিতা করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, এই সিদ্ধান্ত কেন্দ্রের একদলীয় সরকারের ভাবনা। এটা গণতন্ত্রের জন্য় বিপজ্জনক।

English summary
Odisha Chief Minister Naveen Patnaik said to PM Modi, High time country gets out of election mode
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X