• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহালি বিস্ফোরণে জঙ্গিদের যোগের ইঙ্গিত, তদন্তে নামতে চলেছে NIA

Google Oneindia Bengali News

মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দফতরের সামনে বিস্ফোরণের ঘটনায় জঙ্গি যোগের সম্ভাবনা উড়িয়ে দিতে নারাজ পাঞ্জাব পুলিশ। এনআইএ তদন্তের সম্ভাবনা রয়েছে এই ঘটনায়। পাঞ্জাব পুলিশের মোহালির পুলিশ সুপার রবিন্দর পাল সিং জানিয়েছেন, গোয়েন্দা দফতরের সামনে এই ভাবে বিস্ফোরণ স্বাভাবিক ঘটনা নয়। জঙ্গি কার্যকলামের সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যায় না বলেই মন্তব্য করেছেন তিনি।

পুলিশের গোয়েন্দা কার্যালয়ে বিস্ফোরণ

পুলিশের গোয়েন্দা কার্যালয়ে বিস্ফোরণ

মোহালিতে একের পর এক জঙ্গি কার্যকলাপ। পুলিশের গোয়েন্দা কার্যালয়ের সামনেই ঘটল বিস্ফোরণ। সেই ভয়াবহ বিস্ফোরণে রকেটের ব্যবহার করা হয়েছিল। তদন্তে এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। গতকাল রাতে কেন টার্গেট করা হয়েছিল পুলিশের গোয়েন্দাকার্যালয়কে তাই নিয়ে সন্দেহ কাটছে না পুলিশের। পুলিশ প্রাথমিক তদন্তে নেমে জানতে পেরেছে রকেট এবং গ্রেনেড দুটোই ব্যবহার করা হয়েছিল এই বিস্ফোরণে। পুলিশের দাবি আরপিজি ধরনের বিস্ফোরণ ঘটানো হয়েছিল।

জঙ্গি যোগের সম্ভাবনা

জঙ্গি যোগের সম্ভাবনা

মোহালিতে গোয়েন্দা কার্যালয়ের বিস্ফোরণের ঘটনায় জঙ্গি যোগের সম্ভাবনা রয়েছে বলে অনুমান পুলিশের। মোহালির পুলিশ সুপার নিজে জানিয়েছেন, যেধরণের বিস্ফোরক দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়েছিল সেটা সাধারণ বিস্ফোরক নয়। জঙ্গিদের কাছে এই ধরনের বিস্ফোরক থাকে। রকেট ব্যবহার করে এই বিস্ফোরণ ঘটানো হয়েছি বে জানিয়েছেন তদন্তকারীর আধিকারীকরা। রকেটে গ্রেনেড বোঝাই করে টার্গেট করা হয়েছিল। বিস্ফোরণের তীব্রতায় গোয়েন্দা দফতরের জানলার সব কাচ ভেঙে গিয়েছিল। কাজেই বিস্ফোরণের ধরন থেকেই স্পষ্ট কোনও সাধারণ বিস্ফোরণের ঘটনা নয় এটি।

তদন্তে এনআইএ

তদন্তে এনআইএ

জঙ্গি কার্যকলাপের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না মোহালি পুলিশ। সেকারণে ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএষ ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন এনআইএ-র তদন্তকারীরা। সেদিনের ঘটনায় কেই আহত না হলেও হযাৎ করে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা কার্যালয়কে কেন টার্গেট করা হয়েছিল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। ফরেন্সিক দল দল ঘটনাস্থল পরিদর্শন করছে। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছেন তদন্তকারীরা।

জঙ্গি কার্যকলাপ বাড়ছে পাঞ্জাবে

জঙ্গি কার্যকলাপ বাড়ছে পাঞ্জাবে

জঙ্গি কার্যকলাপ বাড়ছে পাঞ্জাবে। চণ্ডীগড় থানার পুলিশকে সতর্ক করা হয়েছে। এর আগে পাঞ্জাবে আদালতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেখানে জঙ্গিরা বিস্ফোরণ ঘটিয়েছিল। এমনকী কয়েকদিন আগে হিমাচল প্রদেশের বিধানসভায় খালিস্তানি পতাকা ওড়ার ঘটনা ঘটেছে। তাই নিয়ে উদ্বেগ বেড়েছে। ফের কি সক্রিয় হয়ে উঠছে খালিস্তানি জঙ্গিরা। তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা হয়েছে।

অর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্তের রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য, রিপোর্ট পেশ কলকাতা হাইকোর্টেঅর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্তের রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য, রিপোর্ট পেশ কলকাতা হাইকোর্টে

English summary
Mohali blast investigation update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X