Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২৪ ঘন্টার মধ্যেই দিল্লির পরিস্থিতির উন্নতি, আর কী বলছে আবহ দফতর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দিল্লিবাসীদের জন্য সুখবর। আবহাওয়া দফতর জানাচ্ছে, শনিবার বিকেলের দিকে প্রায় ২০ কিমি বেগে হাওয়া বইবে। আর এই হাওয়াতেই ধোঁয়াশা কিছুটা হলেও পরিষ্কার হবে। পারদ না নামলেও, বাতাসের মানের উন্নতি হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

২৪ ঘন্টার মধ্যেই দিল্লির পরিস্থিতির উন্নতি, আর কী বলছে আবহ দফতর

এরই মধ্যে দিল্লির আপ সরকার গাড়ির জোর-বিজোর সংখ্যা চালু করতে চলেছে ১৩ নভেম্বর থেকে। ১৭ নভেম্বর পর্যন্ত যা চলবে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিল্লির বর্তমান ধোঁয়াশার জন্য সন্নিহিত রাজ্যগুলির ফসলের উচ্ছিষ্ট অংশে দেওয়া আগুনকেই দায়ী করেছেন। ন্যাশনাল গ্রিন ট্রাইবুনাল দিল্লি সরকারকে গাড়ির জোর-বিজোর সংখ্যা চালু না করতে বলেছে।

ন্যাশনাল গ্রিন ট্রাইবুনালের মতে সরকার রাস্তায় নামা গাড়ির ক্ষেত্রে জোর-বিজোর সংখ্যা চালু করাটা অনেকটাই শক ট্রিটমেন্টের মতো। সরকারের এই সিদ্ধান্তে মানুষ নতুন করে গাড়ি কিনতে শুরু করবে। সরকারি যুক্তিতে সন্তুষ্ট না হওয়া পর্যন্ত তারা এই সিদ্ধান্ত চালু করতে দেবে না বলে জানিয়েছেন ন্যাশনাল গ্রিন ট্রাইবুনাল।

দিল্লির এই অবস্থাকে স্বাস্থ্যের পক্ষে 'জরুরি অবস্থা' বলে বর্ণনা করেছেন, দিল্লির সেন্টার ফর সায়েন্স অ্যান্ড এনভায়রনমেন্টের ডিরেক্টর অনুমিতা রায় চোধুরী।

এদিকে, দিল্লিতে ধোঁয়াশার জের চলে শনিবার সকালেও। ৬৪ টি ট্রেন দেরি হয়। ১৪ ট্রেনের জন্য নতুন সময় ধার্য করা হয়েছে এবং দুটি ট্রেন বাতিল করা হয়।

English summary
NGT begins hearing on odd-even scheme, air quality to improve in 24 hours, says IMD. IMD has prfedicted that high speed winds are likely to help in dispersing pollutants and reducing smog.
Please Wait while comments are loading...