• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘‌লাভ জিহাদ’‌ নিয়ে মহারাষ্ট্রের গর্ভনরের সঙ্গে আলোচনা, বিতর্কে মহিলা কমিশনের চেয়ারপার্সন

রাজ্যে বেড়ে যাওয়া '‌লাভ জিহাদ’ ও মহিলাদের সুরক্ষা নিয়ে‌ নিয়ে জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা মহারাষ্ট্রের গর্ভনর ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করেন মঙ্গলবার। এ প্রসঙ্গে দু’‌জনের মধ্যে অনেকক্ষণ আলোচনা হয়। কিন্তু এই আলোচনা বিরুদ্ধে ক্ষোভ উগরাতে শুরু করে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা। মহিলা কমিশন প্রধানের সমালোচনায় সরব হন তাঁরা।

‘‌লাভ জিহাদ’‌ নিয়ে মহারাষ্ট্রের গর্ভনরের সঙ্গে আলোচনা, বিতর্কে মহিলা কমিশনের চেয়ারপার্সন

রেখা শর্মা মঙ্গলবার মহারাষ্ট্রের গর্ভনরের সঙ্গে মুম্বইতে গিয়ে দেখা করেন এবং রাজ্যপালকে জানান, মহারাষ্ট্রে 'লাভ জিহাদ’ বাড়ছে। ভিন্ন ধর্মের নারীপুরুষের পারস্পরিক সম্মতির ভিত্তিতে বিবাহ এবং 'লাভ জিহাদ’-এর পার্থক্যের ওপরে তিনি জোর দেন। এই বিষয়ের ওপর নজর দিতে হবে বলেও এক বিবৃতিতে তিনি জানিয়েছেন। কিন্তু এই আলোচনা নিয়েই বিতর্কে জড়ান এনসিডব্লিউয়ের চেয়ারম্যান রেখা শর্মা।

মহিলা কমিশন থেকে রাজ্যপালের সঙ্গে রেখা শর্মার বৈঠকের ছবি টুইট করা হয়। তাতে লেখা হয়, আমাদের চেয়ারপার্সন রেখা শর্মা মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে বৈঠক করেছেন। কোভিড সেন্টারে মহিলা রোগীদের ধর্ষণ, যৌন নিগ্রহ এবং লাভ জিহাদের সংখ্যাবৃদ্ধি নিয়ে কথা হয়েছে। এই টুইটের পরেই সোশ্যাল মিডিয়ায় অনেকে বিরূপ মন্তব্য করেন। এক ব্যক্তি লেখেন, “জাতীয় মহিলা কমিশন ও তার চেয়ারপার্সন কি দয়া করে ব্যাখ্যা করবেন লাভ জিহাদ কাকে বলে? কয়েকটি কট্টরপন্থী গোষ্ঠী ওই কথাটি বলে যা বোঝাতে চায়, আপনারাও কি তাই বোঝাতে চাইছেন? যদি তাই হয়, তাহলে আপনারা কি অন্যের ব্যাপারে নাক গলানো অনুমোদন করছেন।’‌ আর এক ব্যক্তি লিখেছেন, '‌ব্যাপারটা খুবই আপত্তিকর। দেশে কট্টরপন্থা ও অসহিষ্ণুতা বাড়ছে। মহিলা ও সংখ্যালঘুর ওপরে ঘটে চলা অপরাধ নিয়ে উদাসীনতাও বাড়ছে। লাভ জিহাদ কথাটা ব্যবহার করা কি সংবিধানসম্মত?’‌ 'স্যাকরেখাশর্মা’ নামে হ্যাশট্যাগ দিয়ে অনেকে মহিলা কমিশনের চেয়ারম্যানকে বরখাস্তের জন্য প্রচার চালাচ্ছেন। বিশিষ্ট আইনজীবী করুণা নন্দী টুইট করে বলেন, '‌নারীবিদ্বেষী এক মহিলাকে মহিলা কমিশনের শীর্ষে বসানো হয়েছে। এতে বোঝা যায়, মোদী সরকার মহিলাদের অধিকার নিয়ে আদৌ ভাবিত নয়।’‌

রেখা শর্মা ট্রোলড হওয়ার পর বলেন, '‌গত সন্ধ্যায় টুইটার থেকে আমায় মেসেজ করে জানানো হয় যে কিছু রহসজনক কার্যকলাপ আমার অ্যাকাউন্টে হচ্ছে এরপরই আমি আমার টুইটার নিরাপদ করে ফেলি। টুইটারের পক্ষ থেকে কিছুদিনের জন্য আমার অ্যাকাউন্টও ব্লক করে দেওয়া হয়েছে। সম্প্রতি তানিশকের বিজ্ঞাপন নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে যায়। অভিযোগ ওঠে, বিজ্ঞাপনটি 'লাভ জিহাদে’ উৎসাহ দিয়েছিল। চাপের মুখে পড়ে বিজ্ঞাপনটি সরিয়ে ফেলতে বাধ্য হয় গয়না সংস্থাটি।

Puja Special : কলকাতাঃ উদ্বোধনে প্রধানমন্ত্রী, শেষ মুহূর্তের পুজোর প্রস্তুতি খতিয়ে দেখলেন বিজেপি নেতৃত্ব

সাগরে নিম্নচাপ! পুজোয় পশ্চিমবঙ্গের জন্য হলুদ ও কমলা সতর্কবার্তা আবহাওয়া দফতরের

English summary
ncw chief in love jihad row related news in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X