• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নমস্তে ট্রাম্প: মোতেরা স্টেডিয়ামের মঞ্চ থেকে ৩ বিলিয়ন মার্কিন ডলারের অস্ত্রচুক্তি ঘোষণা ট্রাম্পের

জল্পনাই সত্যি হল। নিরাশ করলেন না মার্কিন প্রেসিডেন্ট। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের মঞ্চ থেকে ৩ বিলিয়ন মার্কিন ডলার অস্ত্র চুক্তি ঘোষণা করেলন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই মঞ্চে দাঁড়িয়ে ভারতের সঙ্গে আরও বড় বাণিজ্য চুক্তির সম্ভাবনার কথা জানিয়েছেন তিনি।

ভারতের সঙ্গে অস্ত্র চুক্তি

ভারতের সঙ্গে অস্ত্র চুক্তি

ভারত থেকে বিশ্বের অন্যতম বড় বাজার সেটা প্রকাশ্যে জানিেয়ই ৩ বিলিয়ন মার্কিন ডলার অস্ত্র চুক্তি ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানিয়েছেন ভারতের সেনাবাহিনীকে মজবুত করতে সবরকম চেষ্টা চালাবে আমেরিকা। সেকারণেই ভারতকে অত্যাধুনিক সেনা হেলিকপ্টার সরবরাহ করা হবে। এতে ভারতীয় সেনা আরও বেশি শক্তিশালী হবে। মতেরার মঞ্চ থেকে সেকথাই ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

বাণিজ্য চুক্তি হবে

বাণিজ্য চুক্তি হবে

তবে শুধু মাত্র অস্ত্র চুক্তি নয় ভারতের সঙ্গে বড় বাণিজ্য চুক্তি হবে বলেও এদিন মোতেরার মঞ্চ থেকে ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর সফরের আগে যদিও হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছিল এখনই কোনও বাণিজ্য চুক্তি করবে না আমেরিকা। তারপরেও অস্ত্র চুক্তির কথা ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট এবং কথা মতোই অদূর ভবিষ্যতে আরও একটি বড় বাণিজ্য চুক্তি ভারতের সঙ্গে আমেরিকা করবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

কংগ্রেসের আক্রমণ

কংগ্রেসের আক্রমণ

কংগ্রেসের অভিযোগ সত্যি হল। ট্রাম্প আসার আগে পর্যন্ত কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছিল অস্ত্র বিক্রি করতেই ট্রাম্প ভারতে আসছেন। মতেরায় মার্কিন প্রেসিডেন্টের অস্ত্র চুক্তি ঘোষণা কংগ্রেসের সেই অভিযোগকেই সত্যি করল।

নমস্তে ট্রাম্প: আমেরিকায় ভারতের মান পড়েছে, মার্কিন প্রেসিডেন্টে সফর ঘিরে মোদীকে আক্রমণ কংগ্রেস নেতা

English summary
Namaste Trump: Trump announce US$ 3 billion arms deal in Ahamedabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X