• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুবাইয়ের সব থেকে বিলাসবহুল বাড়ির ক্রেতা মুকেশ আম্বানি! বাড়িটি কার জন্য, কী কী আছে সেখানে, প্রতিবেশী কারা

  • |
Google Oneindia Bengali News

দেশের সব থেকে বড় করদাতা সংস্থা রিলায়েন্স ইন্ডার্স্ট্রিজ লিমিটেড (Reliance Industries Limiled) । তারই চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani) দুবাইয়ের (Dubai) সব থেকে বিলাসবহুল বাড়ি কিনেছেন। এমনই খবর প্রকাশিত হয়েছে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে। সেই বাড়ির দাম পড়েছে ৮০ মিলিয়ন ডলার। সম্পত্তি চুক্তির সঙ্গে পরিচিত দুই ব্যক্তির কথা বলে সেই সংবাদ প্রকাশ করার কথা জানিয়েছেন ওই সংবাদ মাধ্যম।

 কী কী আছে সেই বাড়িতে

কী কী আছে সেই বাড়িতে

প্রকাশিত খবর অনুযায়ী ওই সম্পত্তিটি এই বছরের শুরুতে কিনেছেন মুকেশ আম্বানি। ছোট ছেলে অন্তের জন্য সেটি কিনেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান। প্রাসাদটি সৈকতের পাশে। যা রয়েছে শহরের উত্তরে। সেখানে ১০ টি বেডরুম, এখটি ব্যক্তিগত স্পা, ইন্ডোর এবং আউটডোর পুল রয়েছে।

সেখানকার সরকারের বিশেষ ব্যবস্থা

সেখানকার সরকারের বিশেষ ব্যবস্থা

দুবাই সারা বিশ্বের অতি ধনীদের জন্য বিশেষ একটি জায়গা হয়ে উঠছে। সেখানকার সরকার এইসব মানুষদের গোল্ডেন ভিসা দিয়ে থাকে। পাশাপাশি সেখানে বিদেশিদের বাড়ির মালিকানার ওপরে নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে। আম্বানির নতুন প্রতিবেশীদের মধ্যে রয়েছেন বলিউড মেগাস্টার শাহরুখ খান, ব্রিটিশ ফুটবলার ডেভিড বেকহ্যামের স্ত্রী ভিক্টোরিয়া।
আম্বানিরা এই বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে বহু কোটি টাকা ব্যয় করবেন ভবিষ্যতে। পরিবারের দীর্ঘদিনের সহযোগী তথা গ্রুপের কর্পোরেট বিষয়ক পরিচালক পরিমল নাথওয়ানি এই বাড়ির দায়িত্বে থাকবেন বলে জানা গিয়েছে।
সংযুক্ত আরব আমীরশাহিতে বিদেশি়দের সংখ্যা প্রায় ৮০ শতাংশ কিংবা তারও বেশি। তাঁরাই কয়েক দশক ধরে সেখানকার অর্থনীতির ভিত্তি।

ধীরে ধীরে সন্তানদের হাতে উত্তরাধিকার তুলে দিচ্ছেন

ধীরে ধীরে সন্তানদের হাতে উত্তরাধিকার তুলে দিচ্ছেন

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্সের ইনডেক্স অনুসারে, মুকেশ আম্বানি ৯৩.৩ বিলিয়ন ডলারের মালিক। তাঁর তিন উত্তারাধিকার রয়েছেন। এর মধ্যে একজন হলেন অনন্ত। ৬৫ বছর বয়সী মুকেশ আম্বানি এই মুহ্রেত বিশ্বের ১১ তম ধনী ব্যক্তি। তিনি ধীরে ধীরে নিজের সন্তানদের হাতে উত্তরাধিকার তুলে দিচ্ছেন।

তিন ভাইবোনের সম্পতি রয়েছে পশ্চিমে

তিন ভাইবোনের সম্পতি রয়েছে পশ্চিমে

আম্বানি পরিবারের সম্পত্তি আগে থেকেই পশ্চিমের দেশগুলিতে। গত বছর রিলায়েন্স ব্রিটেনে একটি প্রাসাদ কিনতে ৭৯ মিলিয়ন ডলার খরচ করেছে বলে প্রকাশ করেছে একটি সংবাদ মাধ্যম। সেখানে জর্জিয়ান যুগের একটি প্রাসাদ রয়েছে। এটি কেনা হয়েছে মুকেশ আম্বানির বড় ছেলে আকাশের জন্য। তিনি বর্তমানে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান। তাঁর যমজ বোন ইশানিউইয়র্কে বাড়ির খোঁজ চালাচ্ছেন।

আম্বানিদের সর্বক্ষণের বাসভবন অ্যান্টিলিয়া

আম্বানিদের সর্বক্ষণের বাসভবন অ্যান্টিলিয়া

প্রসঙ্গত আম্বানিদের সর্বক্ষণের বাসভবন ২৭ তলার অ্যান্টিলিয়া রয়েছে মুম্বইতে। সেই বাড়িতে রয়েছে তিনটি হেলিপ্যাড। রয়েছে ১৬৮ টি দাড়ির পার্কিয়ের ব্যবস্থা। বাড়িতে রয়েছে নটি লিফট, ৫০ সিটের থিয়েটার, একটি বলরুম।
বলে রাখা ভাল রিলায়েন্স কিংবা আম্বানি পরিবারের তরফে এই খবর প্রকাশ নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

সপ্তম বেতন কমিশন: কবে বাড়বে কেন্দ্রীয় কর্মীদের ডিএ? সরকারের পরিকল্পনাই বা কী?সপ্তম বেতন কমিশন: কবে বাড়বে কেন্দ্রীয় কর্মীদের ডিএ? সরকারের পরিকল্পনাই বা কী?

English summary
Mukesh Ambani has bought the most luxurious house in Dubai for his youngest son Anant Ambani
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X