• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা সঙ্কটে কর্মীদের পাশে মাইক্রোসফট, নগদ বোনাসের অঙ্ক শুনলে বিস্মিত হবেন আপনিও

করোনা সঙ্কটে কর্মীদের পাশে মাইক্রোসফট, নগদ বোনাসের অঙ্ক শুনলে বিস্মিত হবেন আপনিও
  • |
Google Oneindia Bengali News

করোনার কালে মন্দার ছাপ পড়েছে দেশের ছোট-বড় প্রায় সমস্ত সংস্থাতেই। বাদ পড়েবি টেক জায়ান্ট মাইক্রোসফটও। এমতাবস্থায় কর্মীদের পাশে দাঁড়াতে বড় পদক্ষেপ নিতে দেখা গেল মাইক্রোসফটকে। সূত্রের খবর, সঙ্কটকালে কর্মচারীদের সাহায্যার্থে ১ লক্ষ টাকা নগদ বোনাস দিল বিল গেটসের এই সংস্থা। যা নিয়ে ইতিমধ্যেই বিস্তর চাপানৌতর শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে।

করোনা সঙ্কটে কর্মীদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ

করোনা সঙ্কটে কর্মীদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ

এদিকে করোনাকালে একাধিক সংস্থাই বর্তমানে কর্মচারীদের বাড়ি থেকে কাজ করাচ্ছে। কিন্তু তাতে যাতায়াত খরচ বাঁচলেও কর্মচারীদের আনুসাঙ্গিক অনেক খরচই বেড়ে গিয়েছে। এমতাবস্থায় ওয়ার্ক ফ্রম হোমের বাড়তি খরচের ভোজা লাঘব করতেই মাইক্রোসফটের তরফে এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে।

মোট খরচ হবে ২০ কোটি মার্কিন ডলার

মোট খরচ হবে ২০ কোটি মার্কিন ডলার

পরিসংখ্যান বলছে সমস্ত কর্মচারীদের পিছনে এই বোনস দিতে মাইক্রোসফটের মোট খরচ হবে ২০ কোটি মার্কিন ডলারেরও বেশি। যদিও কাদের ভাগ্যে শিকে ছিঁড়ছে তা নির্ধারণ করছে তাদের কর্মদক্ষমতা ও করোনাকালে করা কাজের পারফর্মেন্সের উপরেই। এদিকে সংস্থার তরফে এই নতুন ঘোষণায় স্বভাবতই উচ্ছ্বসিত কর্মচারীরা। এদিকে গোটা বিশ্বজুড়ে মাইক্রোসফটের মোট ১ লক্ষ ৭৫ হাজার ৫০৮ জন কর্মচারী রয়েছে বলে জানা যাচ্ছে।

মাইক্রোসফটের মোট আয় হয়েছে প্রায় ১৬ হাজার কোটি ডলার

মাইক্রোসফটের মোট আয় হয়েছে প্রায় ১৬ হাজার কোটি ডলার

অন্যদিকে করোনাকালের শুরু থেকে মাইক্রোসফটের মোট আয় হয়েছে প্রায় ১৬ হাজার কোটি ডলার। তবে বোনাসের এই পদক্ষেপ সকলেই মনোবল বৃদ্ধি করবে বলে মত ওয়াকিবহাল মহলের। এদিকে কেবল মাইক্রোসফট নয়, সিলিকন ভ্যালির অন্যান্য বড় প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলোও কর্মীদের অতিমারি বোনাস দিয়েছে। ফেসবুক তাদের ৪৫ হাজার কর্মীকে ১ হাজার ডলার করে উপহার দিয়েছে।

করা কারা পাবেন বোনাস ?

করা কারা পাবেন বোনাস ?

তবে মাইক্রোসফটের মালিকানাধীন হলেও লিংকডইন, গিটহাব ও জেনিম্যাক্সের কর্মীরা এই বোনাসের আওতায় পড়বেন না বলেই জানা গিয়েছে। তবে কর্মঘণ্টা অনুযায়ী মূল সংস্থার চুক্তিভিত্তিক কর্মীরাও এই বোনাস পাবেন। বোনাস পাবেন বিশ্বের সমস্ত শাখার কর্মচারীরাই। মাইক্রোসফটের চিফ পিপল অফিসার ক্যাথলিন হোগান গতকাল এই ঘোষণা করেন।

Recommended Video

Positive Story : উত্তর ২৪ পরগনাঃ করোনা বিভাগ প্রায় রোগী শূন্য, স্বস্তিতে হাবড়ার চিকিৎসক মহল

English summary
Microsoft announces Rs 1 lakh cash bonus for workers in Corona crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X