• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'লাদাখে যারা চোখ তুলে তাকিয়েছে, তারা যোগ্য জবাব পেয়েছে ', ' মন কি বাত' থেকে চোখ রাঙালেন মোদী

  • |
Google Oneindia Bengali News

করোনার গ্রাসে যখন গোটা দেশকে প্রবল ধরাশায়ী পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে, ঠিক তখনই দেশের লাদাখ সীমান্তে চিনা আগ্রাসন দেখা গিয়েছে। যার যোগ্য জবাব দিয়েছে ভারত। আর এর প্রেক্ষিতেই এদিন 'মন কি বাত' অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন নরেন্দ্র মোদী।

'২০২০ শুভ নয়'

'২০২০ শুভ নয়'

'৬ -৭ মাস আগে আমরা তো বুঝতেই পারিনি যে করোনা আসবে।' এরপরই মোদী বলেন করোনা অন্য দেশের থেকে আসা একটি বিপদ। এদিন 'মন কী বাত' অনুষ্ঠানের শুরু তেই মোদী দাবি করেন যে অনেকেই বলছেন ২০২০ সাল অত্যন্ত খারাপ সময়। সেই নিরাশারা অবস্থান থেকে সরে এসে দেশবাসীকে এগিয়ে যাওয়ার মন্ত্র এদিন 'মন কি বাত' অনুষ্ঠানে দেন মোদী।

 ভারতে হামলা ও ইতিহাস

ভারতে হামলা ও ইতিহাস

পূর্ব লাদাখে চিন-ভারত সংঘর্ষের পরিস্থিতি এদিন প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিশেষ গুরুত্ব পেয়েছে। এদিন মোদী বলেন, ভারতে বিভিন্ন সময় হামলা ও আক্রমণ হয়েছে। তবে সেই চ্যালেঞ্জ সঙ্গে নিয়ে তা অতিক্রম করে দেশের সাহিত্য সংস্কৃতি এগিয়েছে। তিনি বলেন,সংকটের সময়েও ভারত লড়েছে ।সাহিত্য সংস্কৃতি তৈরি হয়েছে। সংকটই ভারতের সাফল্যের সিঁড়ি। সংকটের সঙ্গে মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে।

 চিনকে নিয়ে হুঁশিয়ারি

চিনকে নিয়ে হুঁশিয়ারি

নাম না করে এদিন, চিনকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন,'ভারতের দিকে চোখ তুলে যারা তাকিয়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। ভারত বন্ধুত্ব রক্ষা করতে জানে ভারত আবার চোখে চোখ রাখলে জবাব দেওয়াও জানে।'

নাম না করে চোখ রাঙালেন মোদী

নাম না করে চোখ রাঙালেন মোদী

মোদী বলেন, গোটা বিশ্বে শান্তি স্থাপনে ভারত কতটা উদ্যোগী তা দেখেছে আন্তর্জাতিকমহল। আবার বিশ্ব এটাও জানে যে ভারতের সীমান্তে র দিকে তাকালে কী পরিস্থিতি হতে পারে। এদিন তিনি লাদাখে শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ করেন। পাশপাাশি তিনি বলেন, 'প্রতিবেশীদের আচরণ আমরা দেখেছি। তা প্রতিরোধও করেছি।'

শহিদদের বলিদান নিয়ে বার্তা

শহিদদের বলিদান নিয়ে বার্তা

লাদাখের যুদ্ধে শহিদদের পরিবারের মনোবল এখনও চাঙ্গা। তাঁদের পরিবারের সদস্যরা বাকি সন্তান ও পৌত্রদেরও যুদ্ধে পাঠানোর জন্য় অঙ্গীকার বদ্ধ হয়েছেন। এমনই কথা এদিন মোদী জানান 'মন কী বাত' অনুষ্ঠানে জানান।

 শহিদ পরিবার ও দেশের সংকল্প

শহিদ পরিবার ও দেশের সংকল্প

শহিদ পরিবারের এই সংকল্পকে সঙ্গে নিয়েই এগিয়ে যেতে হবে, বলে দাবি করেছেন মোদী। তিনি বলেন সীমানা রক্ষায় শক্তিশালী হতে হবে ভারতকে। আর সেকারণে আত্মনির্ভরতাও বাড়াতে হবে। যাতে দেশ এগিয়ে যেতে পারে। দেশের নির্মিত জিনিসই ব্যবহারের বার্তা দিয়েছেন মোদী। মোদী এদিন প্রতিরক্ষার ক্ষেত্রে আত্মনির্ভরতা বাড়ানোর বার্তা দিয়েছেন। স্বাধীনতার আগে প্রতিরক্ষায় আত্ননির্ভরতার ইতিহাসের কথাও স্মরণ করেছেন মোদী। তিনি বলেন, ভারত আত্মনির্ভরতার দিকে যাচ্ছে। এজন্য গোটা দেশের সমস্ত নাগরিককে একজোট হতে হবে।

জ্বালানীর কোপ ইলিশেও, বাজারে যোগান কম ইলিশের

মাত্র ৩৯ দিনে ৪ লাখ আক্রান্ত বেড়ে গিয়েছে ভারতে! ভয়াবহ পরিসংখ্যানে কোন তথ্য উঠে এল মাত্র ৩৯ দিনে ৪ লাখ আক্রান্ত বেড়ে গিয়েছে ভারতে! ভয়াবহ পরিসংখ্যানে কোন তথ্য উঠে এল

English summary
Mann ki Baat on 28 June 2020, What PM Modi's take on China India Stand off
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X