• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী নিজেই এনআরসি চান এবার! অসমের পর আরও এক রাজ্য কোমর বাঁধছে

আবারও এক রাজ্যে এনআরসি সম্ভাবনা প্রবল। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং সোমবার এমনই ইচ্ছাপ্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, রাজ্য সরকার এনআরসি বাস্তবায়নের পক্ষে এবং এটি অসমের সঙ্গে সামঞ্জস্য রেখেই করা হবে। এ ব্যাপারে কেন্দ্রের কাছেও ইতিমধ্যে প্রস্তাব পাঠিয়েছেন তিনি। এনইডিএ সম্মেলনে এসে গুয়াহাটিতে এনআরসি-র পক্ষে সওয়াল করেন বীরেন সিং।

মুখ্যমন্ত্রী নিজেই এনআরসি চান এবার! অসমের পর আরও এক রাজ্য কোমর বাঁধছে

তিনি সাংবাদিকদের মুখোমুখ হয়ে জানান, আমাদের রাজ্য এবং উত্তর-পূর্ব ভারতের অধিকাংশ রাজ্যেই এনআরসি দরকার। মণিপুর সরকার ইতিমধ্যে এনআরসি করার বিষয়ে মন্ত্রিসভায় এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। এ ব্যাপারে কেন্দ্রের দৃষ্টিভঙ্গি যে একেবারে সঠিক তা জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, কেন্দ্র চায়, কোনও অবৈধ অনুপ্রবেশকারীকে দেশের কোথাও থাকতে দেওয়া হবে না। এটি খুবই স্পষ্ট বার্তা, এর সঙ্গে তিনিও সহমত। রাজ্য কীভাবে এই এনআরসি বাস্তবায়নের পরিকল্পনা করছে, তা জানতে চাইলে বীরেন সিং বলেন, এটি কেন্দ্রীয় সরকারের মাধ্যমে করা হবে।

[আরও পড়ন: মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার ঘোর বিপাকে! মুখ্যমন্ত্রী কমলনাথের নামে মামলা শিখ-দাঙ্গায়]

তিনি বলেন, অসমে এনআরসি হয়েছে সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে। অসমের এনআরসি প্রসঙ্গেই কেন্দ্রীয় সরকার তা অন্য রাজ্যেও করার পক্ষে সওয়াল করেন। সেই মর্মে আমরাও সহমত এনআরসি সঙ্গে। আমরা যেহেতু কেন্দ্রীয় সরকারের মাধ্যমে করতে চাইছি, আমরা সরকারকে অনুরোধ করেছি। কেন্দ্রের নির্দেশমতো আমরা এগবো।

[আরও পড়ুন:রায়গঞ্জে নববধূকে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ]

English summary
Manipur Chief Minister N Biren Singh pleas in favor of NRC implementation. He will approach the Center for NRC in line with the Assam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X