• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কংগ্রেসের সভাপতি পদের দৌড়ে এবার মল্লিকার্জুন খাড়গে, আজই মনোনয়ন জমা

Google Oneindia Bengali News

কংগ্রেসের সভাপতি পদে শেষ পর্যন্ত প্রার্থী হচ্ছেন মল্লিকার্জুন খাড়গে। গান্ধী পরিবারের দীর্ঘদিনের বিশ্বস্ত এবং অনুগত নেতা খাড়ড়ে। আজই মনোনয়ন জমা দেবেন তিনি। রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে। অশোক গেহলটের পরিবর্তে খাড়গের উপরেই ভরসা করেছেন সোনিয়া গান্ধী।

খাড়গেতেই আস্থা সোনিয়ার

খাড়গেতেই আস্থা সোনিয়ার

অবশেষে মল্লিকার্জুন খাড়গের উপরেই আস্থা রাখলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। কংগ্রেসের সভাপতি পদের দৌড়ে শেষ পর্যন্ত খাড়গেকে প্রার্থী করার সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে হাইকমান্ড। গত ২ দিন ধরে চলা টানাপোড়েনের পর অবশেষে চরম সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। আজই সভাপতি পদে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেবেন তিনি। গান্ধী পরিবারের বহুদিনের বিশ্বস্ত খাড়গে। রাহুল গান্ধীকে দক্ষিণভারতে জয়ের পথে অনেক সাহায্য করেছেন তিনি।

সভাপতি পদে থারুর বনাম খাড়গে

সভাপতি পদে থারুর বনাম খাড়গে

সভাপতি পদে এবার মুখোমুখী লড়াই হতে চলেছে। শশী থারুর এবং মল্লিকার্জুন খাড়গে। একদিকে গান্ধী পরিবারের বিশ্বস্ত এবং অনুগামী প্রবীণ েনত খাড়গে। অন্যদিকে থারুর। কংগ্রেসের নবীন গোষ্ঠীর নেতা বললে ভুল হবে না। দুই নেতার লড়াইয়ে শেষ জয় কার হবে সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। এই প্রথম গান্ধী পরিবারের কেউ প্রার্থী হচ্ছেন না কংগ্রেসের সভাপতি পদে।

পদ থেকে সরলেন দিগ্বিজয়

পদ থেকে সরলেন দিগ্বিজয়

এরই মধ্যে আবার সভাপতি পদের দৌড়ে সামিল হয়েছিলেন কংগ্রেসের আরেক প্রবীন নেতা দিগ্বিজয় সিং। গত পরশু তিিন কংগ্রেসের সভাপতি পদে প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেছিলেন। শশী থারুর বন্ধুত্বপূর্ণ লড়াইয়ে সামিল হবেন বলে জানিয়েছেন। গতকাল অশোক গেহলটের নাম সভাপতি পদ থেকে বাদ পড়তেই জল্পনা শুরু হয়ে গিয়েছিল। শেষে খাড়গের নাম ঘোষণার পরেই দিগ্বিজয় সিং জানিয়েছেন তিনি সভাপতি পদের দৌড়ে সামিল হবেন না। কাজেই এবার লড়াই খাড়গে বনাম থারুরের।

কোনঠাসা গেহলট

কোনঠাসা গেহলট

অশোক গেহলটের উপরেই প্রথমে আস্থা দেখিয়েছিলেন সোনিয়া গান্ধী। কিন্তু রাজস্থানে কংগ্রেস বিধায়কদের বিক্ষোভ নিয়ে প্রবল অসন্তুষ্ট হন তিনি। তারপরেই গেহলটকে সভাপতি পদের দৌড় থেকে সরিয়ে দেওয়া হয়। এমনকী গেহলটের মুখ্যমন্ত্রী পদ থাকে কিনা সেটাই এখন সংশয়ে। চলতি সপ্তাহেই রাজস্থানের মুখ্যমন্ত্রী পদ নিয়ে সিদ্ধান্ত েনবে কংগ্রেস হাইকমান্ড।

অভিষেক শ্যালিকার মামলা খারিজ করে হাইকোর্টের মন্তব্য, 'ইচ্ছাকৃতভাবে অবমাননা হয় এমন কাজ করেনি ইডি'অভিষেক শ্যালিকার মামলা খারিজ করে হাইকোর্টের মন্তব্য, 'ইচ্ছাকৃতভাবে অবমাননা হয় এমন কাজ করেনি ইডি'

English summary
Mallikarjun Kharge is Congress President Candidate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X