• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার বাড়াবাড়ন্ত ঠেকাতে লকডাউনই চাইছে দেশের সিংহভাগ মানুষ, বলছে সমীক্ষা

  • |

গোটা দেশ জুড়ে কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না করোনা চোখরাঙানি। রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। জারি রয়েছে মৃত্যু মিছিল। এমতাবস্থায় করোনা রুখতে লকডাউনের পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট। এদিনই করোনা সংক্রান্ত এক মামলায় এই পরামর্শ দিতে দেখা যায় শীর্ষ আদালতকে। এবার কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের (সিএআইটি) সমীক্ষাতেও দেখা গেল একই সুর। সম্প্রতি তাদের তরফে করা একটি সমীক্ষা বলছে এই মূহূর্তে দেশের ৬৭ শতাংশ মানুষ করোনা ঠেকাতে লকডাউনের পক্ষেই সওয়াল করছেন।

লকডাউন জারির জন্য কেন্দ্র ও রাজ্যকে পরামর্শ সুপ্রিম কোর্টের!

করোনার বাড়াবাড়ন্ত ঠেকাতে লকডাউনই চাইছে দেশের সিংহভাগ মানুষ, বলছে সমীক্ষা

সোমবার সিএআইটির সর্বভারতীয় সভাপতি তথা জেনারেল সেক্রেটারি প্রবীণ খানদেলওয়াল বিষয়টি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নজরে আনেনে। একই সাথে দ্রুত করোনার দ্বিতীয় ঢেউ রোখার পাশাপাশি একইসঙ্গে সংক্রমণের শৃঙ্খলা ভঙ্গ করার জন্য অবিলম্বে দেশব্যাপী লকডাউন জারি করারও অনুরোধ করেছেন।যদিও এর আগে লকডাউন প্রসঙ্গে একাধিকবার প্রশ্ন করা হলে সাফ লকডাউনে না করতে দেখা গিয়েছে মোদীকে। এমতাবস্থায় দেশজোড়া উদ্বেগের মধ্যে কেন্দ্র নতুন কোনও সিদ্ধান্ত নেয় কিনা এখন সেটাই দেখার।

দু’‌বার নেগেটিভ, পিএইচি করতে এসে ভারতে মৃত্যু তানজানিয়ার বাসিন্দার, সন্দেহ কোভিড–১৯ দু’‌বার নেগেটিভ, পিএইচি করতে এসে ভারতে মৃত্যু তানজানিয়ার বাসিন্দার, সন্দেহ কোভিড–১৯

এদিকে কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের সমীক্ষায় গোটা দেশের প্রায় ৯ হাজার মানুষ অংশ নিয়েছিল বলে জানা যাচ্ছে। যার মধ্যে ৭৮.২ শতাংশ মানুষই মনে করছে করোনা দ্বিতীয় ঢেউ রোখা কার্যত অসম্ভব হয়ে পড়েছে। পাশাপাশি ৬৭.৫ শতাংশ মানুষ মনে করছেন এক্ষুনি গোটা দেশে লকডাউন জারি করা উচিত। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনার কবলে পড়েন ৩ লক্ষ ৭০ হাজারের বেশি মানুষ। মারা গিয়েছেন ৩ হাজার ৪০০ জন।

English summary
majority of people questions for lockdown to prevent corona, says the survey report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X