• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গৃহযুদ্ধের দিকে এগোচ্ছে দেশ! বিজেপিকে নিশানা করে জনগণের কাছে 'একত্রিত' লড়াই শুরু আহ্বান লালু যাদবের

Google Oneindia Bengali News

দেশ গৃহযুদ্ধের (civil war) দিকে এগিয়ে যাচ্ছে। সম্পূর্ণ ক্রান্তি দিবসের অনুষ্ঠানে ভার্চুয়াল ভাষণে বিজেপিকে (BJP) নিশানা করে এমনটাই মন্তব্য করলেন আরজেডি (RJD) প্রধান লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিভিন্ন রাজনৈতিকদল এবং সাধারণ মানুষকে একসঙ্গে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন।

ঐব্যবদ্ধ লড়াইয়ের আহ্বান

ঐব্যবদ্ধ লড়াইয়ের আহ্বান

যেভাবে বিজেপি কাজ করছে, তাতে দেশ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে। দেশে মূদ্রাস্ফীতি, বেকারি, দুর্নীতির বিরুদ্ধে ঐকবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, আমাদের ঐক্যবদ্ধ লড়াই করতে হবে এবং তাঁরাই জিতবেন বলে আত্মবিশ্বাসী লালু। তিনি বলেছেন আমরাই জিতব। আমাদের পিছু হটতে হবে না।

ভিডিও বার্তা টুইট

জয়প্রকাশ নারায়ণকে শ্রদ্ধা জানাতে একটি ভিডিও বার্তা টুইট করে লালু যাগব বলেছেন ৪৮ বছর আগে তাঁর নেতৃত্বে ছাত্রনেতা হিসেবে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছিলেন আর বর্তমানেও লড়াই করছেন। অসমতা আর সর্বগ্রাসী ব্যবস্থার বিরুদ্ধে লড়াইয়ের জন্যই তারা জন্মগ্রহণ করেছেন বলে জানিয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আপাতত জামিনে রয়েছেন লালু

আপাতত জামিনে রয়েছেন লালু

পশুখাদ্য কেলেঙ্কারি সম্পর্কিত ডোরান্ডা ট্রেডারির মামলায় ১৪ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছিলেন এবং ৬০ লক্ষ টাকা জরিমানা দিতে হয়েছিল। তবে এই বছরের শুরুতে সেই মামলায় জামিন পেয়েছে। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কারণে তাঁকে জামিন দেওয়া হয়েছে। তাঁকে শীঘ্রই মুক্তি দেওয়া হবে। যার জন্য তাঁকে ১ লক্ষ টাকা জমানত এবং ১০ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। জানিয়েছেন তাঁর আইনজীবী। এটাই এই সংক্রান্ত পঞ্চম ও শেষ মামলা। এর আগে দুমকা, দেওঘর এবং চাইবাসায় কোষাগার সংক্রান্ত চারটি মামলায় জামিন পেয়েছেন লালু যাদব।

গত ফেব্রুয়ারিতে রাঁচির বিশেষ সিবিআই আদালত আরজেডি প্রধান এবং বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবকে পশুখাদ্য মামলায় ডোরান্ডার কোষাগার থেকে অর্থ তছরুপের ঘটনায় দোষী সাব্যস্ত করে।

 মহাজোটের নিশানায় এনডিএ

মহাজোটের নিশানায় এনডিএ

বিহারের বিরোধী মহাজোট কেন্দ্রের পাশাপাশি রাজ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএকে নিশানা করেছে। অভিযোগ করে তারা বলেছে, দেশে অঘোষিত জরুরি অবস্থা চলেছে। তদন্তের ভয় দেখিয়ে ভিন্নমত চাপিয়ে দেওয়া হচ্ছে। শাসকদলের সমালোচলদের বিরুদ্ধে এজেন্সি লেলিয়ে দেওয়া হচ্ছে।
পটনার সমাবেশে বক্তৃতা করেন লালু যাদবের ছোট ছেলে তেজস্বী যাদব, সিপিআই এবং সিপিআইএমএল-এর ডি রাডা এবং দীপঙ্কর ভট্টাচার্য। তেজস্বী যাদব বলেন, নাগপুরের অ্যাজেন্ডা অনুসারেই সমাজতন্ত্রী নীতীশ কুমার বিহার চালনা করছেন বলে অভিযোগ করেন তেজস্বী যাদব। তিনি দাবি করেন,
আরজেডিই একমাত্র আঞ্চলিক দল যারা, বিজেপির সঙ্গে আপস করেনি।
শহরের ঐতিহাসিক গান্ধী ময়দানে ওই তারিখেই জয়প্রকাশ নারায়ণ সম্পূর্ণ ক্রান্তির আহ্বান জানিয়েছিলেন। তারই ৪৮ তম বার্ষিকী পালন করা হয় রবিবার।

১৯৯০ এর পুনরাবৃত্তি হচ্ছে, বিজেপি কাশ্মীরে শাসন পরিচালনা করতে ব্যর্থ, দাবি কেজরিওয়ালের ১৯৯০ এর পুনরাবৃত্তি হচ্ছে, বিজেপি কাশ্মীরে শাসন পরিচালনা করতে ব্যর্থ, দাবি কেজরিওয়ালের

English summary
Laly Prasad Yadav targets BJP and calls people to fight together against it.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X