• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপে পড়ে ঢোক গিললেন শ্রমমন্ত্রী, কর্মদক্ষতার মন্তব্য নিয়ে সাফাই গাইলেন গঙ্গওয়ার

কাজ থাকলেও দক্ষতার অভাবে কাজ পাচ্ছেন না উত্তরভারতীয়রা। গতকাল এমনই মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার। তাই নিয়ে তোলপাড় শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী তাঁকে এই নিয়ে তীব্র আক্রমণ করে মন্তব্য ফিরিয়ে নেওয়ার দাবি জানান। তোলপাড় হয় সোশ্যাল মিডিয়াও। শেষে চাপে পড়ে ঢোক গিলতে বাধ্য হলেন কেন্দ্রীয়মন্ত্রী। পরের দিনই সাফাই গেয়েছেন নিজের মন্তব্য নিয়ে।

গাঙ্গওয়ারের সাফাই

গাঙ্গওয়ারের সাফাই

উত্তর ভারতীয়রা অদক্ষ। তাই তারা কাজ পান না। অথচ কাজের অভাব নেই দেশে। এমনই দাবি করেছিলেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার। সোমবার ঠিক তার উল্টো সুর শোনা গেল তাঁর গলায়। মন্ত্রী এদিন নিজের মন্তব্যের সাফাই গেয়ে বলেছেন, যে অর্থে সকলে মনে করছে তিনি সেই অর্থে একথা বলেননি। প্রধানমন্ত্রী যে কর্মদক্ষতা বাড়ানোর উপর জোর দিয়েছেন সেই অর্থেই এটা ব্যবহার করেছেন তিনি। এর অর্থ হল উত্তর ভারতীয়রা অদক্ষ নন। তাঁদের দক্ষতা আরও বাড়ানোর প্রয়োজন। ছাত্রছাত্রী কর্মসংস্থানের অনুগামী করে তোলার মতো প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। সোমবার এমনই দাবি করেছেন তিনি।

উত্তর ভারতীয়রা অদক্ষ

উত্তর ভারতীয়রা অদক্ষ

গতকালই কেন্দ্রীয় শ্রমমন্ত্রী দাবি করেছিলেন উত্তর ভারতীয়দের কর্মদক্ষতা না থাকার কারণেই তাঁরা কাজ পাচ্ছেন না। কিন্তু কাজের কোনও অভাব নেই। কর্মসংস্থান প্রচুর রয়েছে। দক্ষতার অভাবে তাঁরা কাজ পাচ্ছেন না। রবিবার রায়বরেলিতে এই মন্তব্য করেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী।

সরব প্রিয়াঙ্কা

সরব প্রিয়াঙ্কা

রায়বরেলিতে দাঁড়িয়ে এমন একটি বেফাঁস মন্তব্য করেছেন শ্রমমন্ত্রী সে সুযোগ হাত ছাড়া করেনি কংগ্রেস। সঙ্গে সঙ্গে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী শ্রমমন্ত্রীর তীব্র সমালোচনা করেছেন। শ্রমমন্ত্রীকে তাঁর মন্তব্য ফিরিয়ে নিতে হবে বলে দাবি তোলেন প্রিয়াঙ্কা। উত্তরভারতীয়দের অপমান করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এই নিয়ে সমালোচনা শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়াতেও। শ্রমমন্ত্রীর মন্তব্য যে ঘোর প্রাদেশিক তা কোনওভাবেই বরদাস্ত করা হবে না বলে সরব হয় সোশ্যাল মিডিয়াও। তারপরের দিনই নিজের মন্তব্যের সাফাই গাইলেন শ্রমমন্ত্রী।

[ দরকার পড়লেই এনআরসি! হরিয়ানার মতোই হুঁশিয়ারি অপর বিজেপি শাসিত মুখ্যমন্ত্রীর ]

[ 'হাউডি মোদী' ঘিরে চড়ছে পারদ! রাজকীয় সমারোহে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পও ]

English summary
Labour Minister Santosh Gangwar has issued a clarification
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X