• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটে সরকার থেকে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেওয়া হবে? আসল সত্যি জানুন

  • |

প্রাণঘাতী করোনা ভাইরাসের জেরে কার্যত ঘরবন্দী গোটা বিশ্ব। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বন্ধ স্কুল কলেজ থেকে শুরু করে বেশিরভাগ সরকারি বেসরকারি অফিস৷অধিকাংশ কাজই চলছে 'ওয়ার্ক ফ্রম হোম' প্রক্রিয়ায়।সেইসঙ্গে বেড়েছে ইন্টারনেট ব্যবহারের মাত্রাও। কিন্তু, করোনার থেকেও দ্রুত গতিতে বিভিন্ন সোশ্যাল মিডিয়া থেকে সংবাদ মাধ্যেমে ছড়াচ্ছে একাধিক ভুয়ো খবর। এবার, রটেছিল লকডাউনের সময় সরকার থেকে নাকি সরবরাহ করা হবে ফ্রি ইন্টারনেট পরিষেবা। এই খবর সম্পূর্ণ ভুয়ো বলে জানা যাচ্ছে।

সরকারি ভাবে কোনও ফ্রি ইন্টারনেট পরিষেবা দেওয়া হবেনা

সরকারি ভাবে কোনও ফ্রি ইন্টারনেট পরিষেবা দেওয়া হবেনা

একটি সংবাদ ব্যাপকভাবে শেয়ার করে তাতে বলা হয়েছিল যে লকডাউনের সময় সরকার বিনামূল্যে ইন্টারনেট সরবরাহ করবে। আরও বলা হয়েছিল, সরকারি তরফে ৩রা মে পর্যন্ত দেশজুড়ে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা সরবরাহের সিদ্ধান্ত নেয় টেলিযোগাযোগ অধিদফতর। যেখানে একটি লিঙ্ক সরবরাহ করা হবে এবং লকডাউন শেষ না হওয়া পর্যন্ত ব্যবহারকারীদের বিনামূল্যে ইন্টারনেট সুবিধা পেতে সেই লিঙ্কে ক্লিক করতে হবে। কিন্তু এই খবর সম্পূর্ণ মিথ্যে বলে জানা যাচ্ছে।

গুজবে কান না দিতে অনুরোধ সরকারের

গুজবে কান না দিতে অনুরোধ সরকারের

দয়া করে এই রটনা বিশ্বাস করবেন না কারণ সরকারি তরফে এমন কোনোও নির্দেশ নেই। পাশাপাশি, ভবিষ্যতেও এ জাতীয় সিদ্ধান্ত নেওয়ারও পরিকল্পনা নেই বলে খবর।সরকার কেবলমাত্র সকল ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীদের ইন্টারনেটের নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করার জন্য অনুরোধ করেছিল।

সুপ্রিম কোর্টে বিনামূল্যে নেট পরিষেবার একটি আবেদন জানানো হয়

সুপ্রিম কোর্টে বিনামূল্যে নেট পরিষেবার একটি আবেদন জানানো হয়

এটি একটি গুজব। সম্ভবত লকডাউনের সময়কালে বিনামূল্যে ইন্টারনেট এবং ডিটিএইচ সুবিধা দেওয়ার জন্য সরকারকে অনুরোধ জানিয়ে একটি আবেদন করা হয়েছিল সুপ্রিম কোর্টে । কিন্তু, সুপ্রিম কোর্ট অবশ্য এই আবেদনের বিষয়ে কোনো আশাবাদী উত্তর দেয়নি।

করোনা সংক্রমণে মৃত্যু নিয়ে পুরো তথ্য প্রকাশ করেনি আমেরিকাও!

English summary
No free internet service will be provided by the government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X