• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৫-২০ শতাংশ কাজ করছে কিডনি, দিল্লি এইমসে স্থানান্তরিত করা হচ্ছে লালু-কে

১৫-২০ শতাংশ কাজ করছে কিডনি, দিল্লি এইমসে স্থানান্তরিত করা হচ্ছে লালু-কে
  • |
Google Oneindia Bengali News

পশুখাদ্য কেলেঙ্কারিতে সাজা পেয়ে ছেল বন্দি রয়েছেন বিহারের প্রবাদপ্রতিম নেতা লালু প্রসাদ যাদব৷ সংবাদমাধ্যমের খবর রাষ্ট্রীয় জনতা দলের প্রতিষ্ঠাতা লালু প্রসাদের স্বাস্থ্যের অবনতি হয়েছে এবং তাকে উন্নত চিকিৎসার জন্য এইমস নয়াদিল্লিতে স্থানান্তর করা হচ্ছে৷ লালুর স্বাস্থ্যের দায়িত্বে থাকা আধিকারিকরা বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন। রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস এর একটি মেডিকেল বোর্ড তাকে এইমস নয়াদিল্লিতে রেফার করেছে। মঙ্গলবারই জাতীয় রাজধানীর হাসপাতালে স্থানান্তরিত হওয়ার কথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর!

১৫-২০ শতাংশ কাজ করছে কিডনি, দিল্লি এইমসে স্থানান্তরিত করা হচ্ছে লালু-কে

লালুর চিকিৎসার জন্য রাজেন্দ্র ইনস্টিটিউটের ডাক্তারদের দ্বারা গঠিত সাত সদস্যের দলের প্রধান চিকিৎসক বিদ্যাপতি সংবাদমাধ্যমকে জানিয়েছেন মেডিকেল বোর্ড সুপারিশ করেছে যে আরজেডি সুপ্রিমোর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে এইমস নয়াদিল্লিতে রেফার করা হবে। আমরা এই সুপারিশটি জেল কতৃপক্ষেকে পাঠিয়েছি।

প্রসঙ্গত পশুখাদ্য কেলেঙ্কারিতে ডোরান্ডা কোষাগার থেকে ১৩৯ কোটি টাকা চুরি করার অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পরে ২১ ফেব্রুয়ারি একটি বিশেষ সিবিআই আদালত লালুকে পাঁচ বছরের কারাদণ্ড এবং ৬০ লক্ষ টাকা জরিমানা করে। আদালত ১৫ ফেব্রুয়ারি লালুকে দোষী সাব্যস্ত করেছিল এবং লালুর পক্ষের উকিলের যুক্তিতর্ক শোনার পরে সাজা ঘোষণা করেছিল।

 BA.2 এর হাত ধরে ভারতে আসতে পারে চতুর্থ ঢেউ, মত বিশেষজ্ঞদের BA.2 এর হাত ধরে ভারতে আসতে পারে চতুর্থ ঢেউ, মত বিশেষজ্ঞদের

ডক্টর বিদ্যাপতি সংবাদমাধ্যমকে আরও জানিয়েছেন, সোমবারের রক্ত পরীক্ষার রিপোর্টে দেখা গিয়েছে লালুর ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে ৪.৬ হয়েছে, যা আগে ছিল ৩.৫। রক্তে শর্করার পরিমান এবং রক্তচাপ ওঠানামা করছে। সুগারেরও মাত্রা ১৫০ থেকে ২০০র মধ্যে ওঠানামা করছে৷ প্রবীন এই রাজনীতিবিদ কিডনি সমস্যা সহ একাধিক রোগে ভুগছেন।

তাঁর কিডনি ১৫ থেকে ২০ শতাংশই সক্ষম রয়েছে বলেও জানিয়েছেন বিদ্যাপতি৷ অন্যদিকে ঝাড়খণ্ডের আইজি, কারাগার, মনোজ কুমার বলেছেন, মেডিকেল বোর্ডের সুপারিশ মেনেই লালুকে নয়াদিল্লির এইমস-এ স্থানান্তর করার নির্দেশ দেওয়া হয়েছে৷ সাধারণ নিয়ম অনুসারে জেল সুপার, মেডিকেল বোর্ডের সুপারিশের ভিত্তিতে রোগীকে প্রয়োজন মতো জায়গাতে স্থানান্তর করার জন্য আনুষ্ঠানিক অনুমতি চেয়েছিলেন উর্ধ্বতন কতৃপক্ষের কাছে৷ জানা গিয়েছে সে অনুমতি মিলতেই জেলা প্রশাসনের রোগীকে ট্রেন বা এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লি এইমসে স্থানান্তরের ব্যবস্থা করেছেন। সূত্রের খবর দিনের আলো থাকতে থাকতেই লালুকে রাজধানী দিল্লির হাসপাতালে স্থানান্তরিত করা হবে।

English summary
Kidney is working only 15-20 percent, Lalu is being transferred to Delhi AIIMS
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X