• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বছর ভর অভিযানে গ্রেফতার ৮০ জঙ্গি, অনুপ্রবেশ নেই বললেই চলে, কাশ্মীর নিয়ে সুখবর শোনালেন ডিজিপি

Google Oneindia Bengali News

৩৭০ ধারা বিলোপের পর থেকে কাশ্মীরে নজরদারি কড়া করা হয়েছে। বিশেষ করে জঙ্গি দমনে বেশি জোর দিেয়ছে সেনা বাহিনী থেকে শুরু করে পুলিশ প্রশাসন। কাশ্মীরের ডিজিপি জানিয়েছেন ২০২১ সালে কাশ্মীরে মোট ৮০ জন জঙ্গি গ্রেফতার করা হয়েছে। পুলিশ ১০০ টি জায়গায় সাফল্যের সঙ্গে অভিযান চালিয়েছে। পুলিশের সঙ্গে এনকাউন্টারে গত ১ বছরে মোট ১৮২ জঙ্গির মৃত্যু হয়েছে। তারমধ্যে ৪৪ জন জঙ্গি শীর্ষ নেতা বলে জানিয়েছেন কাশ্মীরের ডিজিিপ।

বছর ভর অভিযানে গ্রেফতার ৮০ জঙ্গি, অনুপ্রবেশ নেই বললেই চলে, কাশ্মীর নিয়ে সুখবর শোনালেন ডিজিপি

বছরের শেষ দিনে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে যে বার্তা দিয়েছেন সেখানকার ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, গত এক বছরে রাজ্যের পরিস্থিতি অনেকটাই উন্নত হয়েছে। জঙ্গি কার্যলাপে অনেকটাই রাশ টানা গিয়েছে বলে দাবি করেছেন রাজ্যের ডিজিপি। জঙ্গি অনুপ্রবেশ অনেকটাই কমে গিয়েছে রাজ্যে। গত এক বছরে মাত্র ৩৪ জনের অনুপ্রবেশের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তিনি।

কাজেই জঙ্গি অনুপ্রবেশ অনেকটাই রোধ করা গিয়েছে কাশ্মীরে সেটা বুঝিয়ে দিয়েছেন কাশ্মীরের ডিজিপি। তিনি আরও জানিয়েছেন এখনও পর্যন্ত কাশ্মীরে ৪৯৭ জনকে অস্ত্র আইনে গ্রেফতার করা হয়েছে। পান্টা চকে বাসে হামলার নেপথ্যে যে জঙ্গিরা ছিল তাঁদের ২৪ ঘণ্টার মধ্যে নিকেশ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। কাশ্মীরের যুবকদের মধ্যে জঙ্গি সংগঠনে যোগদানের প্রবণতা কমেছে। গত ১ বছরে ১৩৪ জন যুবক জঙ্গি সংগঠনে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। তার মধ্যে ৭২ জন গুলির লড়াইয়ে মারা গিয়েছে। আর ২২ জনকে গ্রেফতার কার হয়েছে বলে জানিয়েছেন তিনি।

কাশ্মীরের পরিস্থিতি উন্নত হলেও ভারতের আরেক সীমান্ত রাজ্য পাঞ্জাবের পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। লুধিয়ানা কোর্টে বিস্ফোরণের ঘটনার পর গোয়েন্দারা পাকিস্তান নিয়ে যে একের পর এক তথ্য পেশ করেছে তা চমকে ওঠার মত। কাশ্মীরে আর কায়দা করতে না পেরে শেষ পর্যন্ত পাঞ্জাবকে টার্গেট করেছে পাকিস্তান। পাক গুপ্তচর সংস্থা াইএসআই খালিস্তানি জঙ্গিদের মদত দিতে শুরু করেছে। এবং লুধিয়ানা বিস্ফোরণের ঘটনায় আইএসআই মদতপুষ্ট খালিস্তানি জঙ্গিদের হাত ছিল। গোয়েন্দারা সতর্ক করে বলেছেন আরও অনেক নাশকতার ঘটনা ঘটতে চলেছে পাকিস্তানে। ভোটের আগেই সেই নাশকতার ঘটনা ঘটবে বলে সতর্ক করেছেন তাঁরা।

English summary
Terrorists arrested in Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X