• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সীমান্তে চিনা সেনার ভিড়, বেজিংয়ের অভিসন্ধি খুঁজছে ভারত, বাড়ছে নজরদারি

পূর্ব লাদাখের কাছে সীমান্তে যে চিনা সেনা ভিড় জমাচ্ছে, তা আগে থেকেই জানা ছিল ভারতের। কিন্তু বেজিংয়ের অভিসন্ধি সম্পর্কে যে পুর্বানুমান করা যায়নি, তা স্বীকার করেছেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। তবে যে কোনও মূল্যে যে চিনা সেনার চক্রান্তের জবাব দেওয়া হবে, তাও জানাতে ভোলেননি নারাভানে।

সূত্রের খবর আশঙ্কাজনক

সূত্রের খবর আশঙ্কাজনক

সূত্র মারফত জানা গিয়েছে যে পূর্ব লাদাখের লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোল বা এলএসি অঞ্চলে সেনা বাড়ানোর প্রক্রিয়া শুরু করেছে চিন। ওই এলাকা থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত প্রশিক্ষণস্থল থেকে প্রায় ১০ হাজার চিনা সেনাকে ভারত সীমান্তে মোতায়েন করা হয়েছে বলে খবর।

কী বললেন নারাভনে

কী বললেন নারাভনে

পূর্ব লাদাখ থেকে ১০০ কিলোমিটারের মধ্যে যে চিনা সেনার একাধিক প্রশিক্ষণ শিবির তৈরি করা হয়েছে, তা মেনে নিয়েছেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। সঙ্গে দাবি করেছেন যে চিনের ওই সেনা শিবিরগুলি আপাতত খালি করে রাখা হয়েছে। পূর্ব লাদাখ সীমান্তের ফ্রিকশন পয়েন্টগুলিতে চিনা সেনার সংখ্যায় খুব একটা বৃদ্ধি ঘটেনি বলেও দাবি করেছেন নারাভানে।

কড়া নজরদারি

কড়া নজরদারি

এখনও পর্যন্ত পূর্ব লাদাখ সীমান্তে চিনা সেনার জমায়েত সম্পর্কে কোনও খবর না থাকলেও পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। চিনের অভিসন্ধিই বা কী, তাও জানার চেষ্টা চালানো হচ্ছে বলেও জানিয়েছেন নারাভানে।

পাকিস্তান নিয়ে ভাবনা

পাকিস্তান নিয়ে ভাবনা

পাকিস্তান নিয়ে ভারতের আগে যে ভাবনা ছিল, তার পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। বলেছেন সন্ত্রাসবাদ ও জঙ্গি অনুপ্রবেশ ইস্যুতে ইসলামাবাদ নিজেদের অবস্থান পরিবর্তন না করলে তাদের সঙ্গে কোনও কথায় যাবে না ভারত।

Positive Story : কলকাতাঃ শহরে করোনার ভ্যাকসিন আশাবাদী সাধারণ মানুষ

সুপ্রিম কোর্টে জয় কৃষকদের, কৃষি আইনে স্থগিতাদেশ শীর্ষ আদালতের, সমাধানে কমিটি গঠনের নির্দেশ

English summary
Indian army chief general was aware of Chinese mobilisation in eastern Ladakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X