• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় সর্বাধিক সংক্রামিত রাজ্যগুলিতে ‘রিয়েল-টাইম’ পর্যবেক্ষণের নির্দেশ মোদীর

  • |

কোভিড রোধে এবার নতুন পদক্ষেপ কেন্দ্রে। করোনা কবলিত রাজ্য গুলিতে জাতীয় পর্যায়ের পর্যবেক্ষণের জন্য নতুন নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে সমস্ত রাজ্যগুলিতে সর্বাধিক করোনা সংক্রমণ দেখা গিয়েছে সেগুলির উপর বিশেষ নজরদারির জন্য রিয়েল-টাইম পর্যবেক্ষণের কথাও বলেন তিনি। করোনা মোকাবিলায় এদিন একটি কেন্দ্রীয় বৈঠকের পর এই বার্তা দেন মোদী।

করোনা কবলিত রাজ্যগুলিতে জাতীয় পর্যায়ের রিয়েল-টাইম পর্যবেক্ষণের নির্দেশ

শনিবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, নীতি আয়োগের সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন মোদী। সেখানেই করোনা মোকাবিলায় দিল্লি সরকারের বিশেষ প্রশংসাও করেন তিনি। পাশাপাশি করোনা ঠেকাতে দিল্লি সরকার যেসব ব্যবস্থা নিয়েছে তা দেশের অন্যান্য রাজ্যের সরকারকেও নেওয়ার পরামর্শ দেন। এদিকে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ২৭ হাজার ১১৪ জন নতুন করোনা রোগীর খোঁজ পাওয়া গেছে। একইসাথে গোটা দেশে এখনও পর্যন্ত করোনা সংক্রমণ ৮ লক্ষ ২০ হাজারের গণ্ডি পার করেছে। এদিকে শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে জানানো হয় দেশে বর্তমানে করোনায় মৃত্যু হার ২.২৭ শতাংশ।

হারানো জমি ফিরে পেতে শুভেন্দু কে হাতিয়ার করে এগোতে চায় দল

এদিকে রাজধানীর পার্শ্ববর্তী উত্তরপ্রদেশ, রাজস্থান ও হরিয়ানার যে সমস্ত জেলাগুলিতে সর্বাধিক করোনা সংক্রমণ দেখা দিয়েছে সেই জায়গা গুলিরও জন্যও এদিন একই পরামর্শ দেন মোদী। কেন্দ্রীয় বৈঠকের পরে প্রধানমন্ত্রীর দফতর থেকে বলা হয়েছে, “ দিল্লিতে মহামারী রোধে কেন্দ্র, রাজ্য এবং স্থানীয় প্রশাসনের সম্মিলিত প্রচেষ্টার প্রশংসা করেছেন। সমগ্র এনসিআর অঞ্চলে কোভিড-১৯-র প্রকোপ কমাতে অন্যান্য রাজ্য সরকার গুলিকেও একই ধরণের দৃষ্টিভঙ্গি গ্রহণ করার নির্দেশ দিয়েছেন মোদী।”

English summary
Corona infected states are instructed to conduct real-time monitoring at the national level
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X