• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইউক্রেনের উপর রাশিয়ার হামলায় উদ্বেগে ভারত! ফের আলোচনাতে বসার প্রস্তাব

দীর্ঘ চারমাস পর ইউক্রেনের উপর ফের হামলা রাশিয়ার! ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলা চালায়। শুধু তাই নয়, ইউক্রেনের একাধিক শহর বিস্ফোরণে কেঁপে ওঠে। হঠাত করে ইউক্রেনের বুকে ভয়ঙ্কর এই হামলাতে রীতিমত মৃত্যু মি
  • |
Google Oneindia Bengali News

দীর্ঘ চারমাস পর ইউক্রেনের উপর ফের হামলা রাশিয়ার! ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলা চালায়। শুধু তাই নয়, ইউক্রেনের একাধিক শহর বিস্ফোরণে কেঁপে ওঠে। হঠাত করে ইউক্রেনের বুকে ভয়ঙ্কর এই হামলাতে রীতিমত মৃত্যু মিছিল।

অন্যদিকে ইউক্রেনের উপর নতুন করে মস্কোর আক্রমণের ঘটনায় উদ্বিগ্ন বিশ্ব। এমনকি যেভাবে হঠাত আক্রমণে কিয়েভ জুড়ে ভয়ঙ্কর ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে তাতে উদ্বেগে ভার‍তও। এমনকি সাধারণ মানুষের মৃত্যু নিয়েও চিন্তিত দেশ।

মৃতের সংখ্যা বাড়ছে তাতে চিন্তিত ভারত

মৃতের সংখ্যা বাড়ছে তাতে চিন্তিত ভারত

এই ঘটনার পরেই কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের (MEA) তরফে একটি বিবৃতি দেওয়া হয়েছে। আর তাতে MEA বলছে, যেভাবে সরকারি পরিকাঠামো লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। আর যেভাবে মৃতের সংখ্যা বাড়ছে তাতে চিন্তিত ভারত। শুধু তাই নয়, দুই দেশকেই আলোচনাতে বসার প্রস্তাব বিদেশমন্ত্রকের। বিবৃতিতে বলা হয়েছে, শত্রুতা করে কখনই দু'দেশের স্বার্থরক্ষা হবে না। এমনকি এই পথ সরে আসার কথাও বলা হয়। তবে কূটনৈতিক স্তরে আলোচনা করে সমস্যা মেটানোর আহ্বান জানানো হয় ভারতের তরফে। শুধু তাই নয়, রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে সংঘাত কমাতে সবরকম প্রচেষ্টাকে ভারত স্বাগত জানাবে বলেও বিবৃতি বলা হয়েছে। এমনকি সমর্থন জানাবে বলেও জানানো হয়েছে।

ভারতীয়দের জন্যে ফের একবার সতর্ক বার্তা

ভারতীয়দের জন্যে ফের একবার সতর্ক বার্তা

তবে এই মুহূর্তে ইউক্রেনে বসবাসকারী ভারতীয়দের জন্যে ফের একবার সতর্ক বার্তা দেওয়া হল। যদিও গত কয়েকমাস আগে একেবারে যুদ্ধকালীন তৎপরতায় সে দেশ থেকে ভারতীয়দের বার করে আনে কেন্দ্রীয় সরকার। কিন্ত্য এরপরেও মৃত্যু হয় ভারতীয়র। তবে এবার আগাম সতর্ক কিয়েভে ভারতীয় দূতাবাস। খুব প্রয়োজন ছাড়া ইউক্রেনের রাস্তায় না চলাফেরার কথা বলা হয়েছে। সে দেশের সরকার যে সংখ্যা নির্দেশিকা জারি করেছে তা মেনে চলার কথা বলা হয়েছে। প্রয়োজনে ভারতীয় দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।

 একাধিক হামলা চালিয়েছে রাশিয়া।

একাধিক হামলা চালিয়েছে রাশিয়া।

বলে রাখা প্রয়োজন, তথ্য অনুযায়ী কিয়েভ একাধিক হামলা চালিয়েছে রাশিয়া। একের পর এক মিসাইল ছোঁড়া হয়। ভয়াবহ এই হামলায় ১১ জন নিহত হয়েছেন বলে জানা যাচ্ছে। কমপক্ষে ২৪ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়বে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন। কিয়েভের শেভোচেঙ্কো এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। যেখানে বিস্ফোরণ হয়েছে, সেটি একটি ঐতিহাসিক শহর। সেখানে বেশ কয়েকটি সরকারি অফিস রয়েছে বলে জানা গিয়েছে। সেগুলিকে টার্গেট করেই এই হামলা হয়েছে বলে জানা যাচ্ছে। ড্রোন সহ একাধিক ভয়ঙ্কর অস্ত্র এজন্যে ব্যবহার করা হয়েছে বলে জানা যাচ্ছে।

'শিবসেনা’ এবং 'তির-ধনুক’ চিহ্ন ফ্রিজ কমিশনের! হাইকোর্টের দ্বারস্থ হলেন ঠাকরে 'শিবসেনা’ এবং 'তির-ধনুক’ চিহ্ন ফ্রিজ কমিশনের! হাইকোর্টের দ্বারস্থ হলেন ঠাকরে

English summary
India concern over Ukrain's situation, proposed to talk with Russia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X