• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের সন্ত্রাসী ক্রিয়াকলাপ রুখতে এককাট্টা ভারত-জাপান, টু-প্লাস-টু আলোচনা সফল

ভারত-জাপান টু প্লাস-টু আলোচনায় পাকিস্তানের সন্ত্রাসী ক্রিয়াকলাপের বিরুদ্ধে একযোগে ব্যবস্থা নেবে। পাকিস্তানের সন্ত্রাসী পরিকাঠামো ধ্বংসের বিরুদ্ধে কংক্রিট ব্যবস্থা নিতে তৎপর ভারত ও জাপান উভয় দেশই। শনিবার এই মর্মেই সংকল্প নেয় ভারত ও জাপান। দুই দেশের বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রীর সংলাপে উঠে এসেছে এই অঙ্গীকার।

পাকিস্তানের সন্ত্রাস রুখতে ‘টু-প্লাস-টু’ পন্থা ভারত-জাপানের

সন্ত্রাসবাদ মোকাবিলায় আন্তর্জাতিক স্তরে তারা সমস্ত প্রতিশ্রুতি মেনে চলাবে বলেও জানায়। বিশ্বব্যাপী সন্ত্রাসবিরোধী নজরদারি সংস্থা ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স দ্বারা নির্ধারিত পদক্ষেপগুলিও সন্ত্রাসবাদ দমনে ব্যবহার করে চলবে বলে জানানো হয় দুই দেশের পক্ষে।

ভারতের পক্ষে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ এবং বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন। আর জাপানিদের নেতৃত্বে ছিলেন বিদেশমন্ত্রী তোশিমিতসু মোতেগি এবং প্রতিরক্ষা মন্ত্রী তারো কোনো। নতুন টু প্লাস-টু কাঠামোর আওতায় এই আলোচনা গত বছর ১৩তম ভারত-জাপান বার্ষিক শীর্ষ সম্মেলনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জাপানের প্রধানমন্ত্রী সিনজো আবের মধ্যে হয়।

ইন্দো-জাপানের এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, মন্ত্রীরা উভয় দেশের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন। সিদ্ধান্ত হয়েছিল, নিজেদের নিয়ন্ত্রণাধীন কোনও অঞ্চল কোনওভাবেই অন্য দেশকে সন্ত্রাসবাদী হামলা চালাতে ব্যবহার করতে দেবে না। তারা পাকিস্তানের বাইরে সন্ত্রাসবাদী নেটওয়ার্কগুলি ছিন্ন করে আঞ্চলিক সুরক্ষায় গুরুত্ব দেবে।

English summary
India and Japan to take concrete Action against Terror Infrastructure in Pakistan. Two countries agree to take action after ‘Two-Plus-Two Talks’.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X