• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় আক্রান্ত শেয়ার বাজার! ৮ লক্ষ কোটি টাকা লোকসান বিনিয়োগকারীদের

  • |

করোনা আতঙ্কের জেরে দোল পূর্ণিমার সময় থেকেই শেয়ার বাজারে বড়সড় পতন দেখতে পাওয়া যায়। সোমবার সেনসেক্সে ২৪৬৭.৪৪ পয়েন্টের পতন লক্ষ্য করা যায়। শেষ কবে শেয়ারবাজের এতবড় পারাপতন লক্ষ্য করা গিয়েছিল তা মনে করতে পারছেন না অর্থনৈতিক বিশেষজ্ঞরা।

ধুঁকছে সেনসেক্স, নিফটিও

ধুঁকছে সেনসেক্স, নিফটিও

সূত্রের খবর, এদিকে বিশ্বব্যাপী করোনা সংকটের জেরে বিএসসিতে ৯০০ টি শেয়ার ৫২ সপ্তাহের সর্বনিম্নে পৌছেছে বলেও জানা যাচ্ছে। এদিন বাজার খোলার সময় সেনসেক্স ১৮২১ পয়েন্টে অথবা ৫.২১ শতাংশ কমে পৌছয় ৩৩,৮৭৬.১৩ পয়েন্টে ৷ অন্যদিকে নিফটিও ৫০ নেমে গিয়েছে ২০ শতাংশে। তাছাড়া বৃহস্পতিবার সকাল থেকে শেয়ার বাজারের পাশাপাশি ভারতীয় টাকার বিনিময় মূল্য পড়ে যেতে দেখা যায়।

ক্ষতি প্রায় ৮ লক্ষ কোটি টাকার

ক্ষতি প্রায় ৮ লক্ষ কোটি টাকার

এর জেরে বিনিয়োগকারীদের এখনও পর্যন্ত প্রায় ৮ লক্ষ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা যাচ্ছে। যার জেরে স্বভাবতই মাথায় হাত বিনিয়োগকারীদের। বিশ্বজুড়ে চলা করোনা ভাইরাসের দাপটের কারণেই শেয়ারবাজারে এই পতন বলে মনে করা হচ্ছে।

প্রায় ৩০টি কোম্পানির শেয়ারে সর্বোচ্চা পতন

প্রায় ৩০টি কোম্পানির শেয়ারে সর্বোচ্চা পতন

সূত্রের খবর, শেয়ার বাজারের পতনের কারণে প্রায় ৩০টি কোম্পানির শেয়ারে পারাপতন লক্ষ্য করা গেচে। রিলায়েন্স, ওএনজিসি, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, টাটা স্টিল, লার্সেন অ্যান্ড টুর্বো, আইসিএইসিআই ব্যাঙ্ক, ইনফোসিসের শেয়ার সবচেয়ে বেশি পড়েছে বলে জানা যাচ্ছে। তবে আপাতত কিছুটা অবস্থান উন্নতি হলেও দুপুর পৌঁনে একটা নাগাদ সেনসেক্স রয়েছে গত দিনের তুলনায় প্রায় ২৩০০ পয়েন্ট তলায় এবং নিফটি রয়েছে ৬৮০ পয়েন্ট নীচে।

কংগ্রেসে বড় ভাঙন জ্যোতিরাদিত্য পর্বের পরই! যোগীরাজ্যে কোন ক্ষোভের আঁচ 'হাত' শিবিরে

English summary
In Corona's wake, investors lost 8 lakh core in the stock market
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X