• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবৈধ অনুপ্রবেশকারীদের দেশ থেকে ছুঁড়ে ফেলা হবে, অসমে পৌঁছেই হুঁশিয়ারি অমিত শাহের

অসমে পৌঁছেই স্বমূর্তি ধরলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হিমন্তে সুরে সুর মিলিয়ে হুঙ্কার দিয়ে জানিয়ে দিলেন কোনও বেআইনি অনুপ্রবেশকারীকে রেয়াত করা হবে না। তাঁদের দেশ থেকে বের করা হবেই। জাতীয় নাগরিক পঞ্জি প্রকাশের পরে এই প্রথম অসম সফরে গিয়েছেন তিনি। চরম নিরাপত্তা বেষ্টনিতে এখন রয়েছে অসম। চূড়ান্ত তালিকা থেকে ১৯ লাখ বাসিন্দার নাম বাদ গিয়েছে। তাই নিয়ে চাপা অসন্তোষ তো রয়েইছে। তারমধ্যে অমিতের এই মন্তব্য অনেকটা আগুনে ঘি ঢালার কাজ করবে।

অসম সফরে অমিত

অসম সফরে অমিত

অসমে পৌঁছেই এনআরসি নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানিয়েছেন, 'এনআরসি নিয়ে একাধিক লোক একেক রকম কথা বলছে। সকলকেই আমি জানিয়ে রাখি, কোনও বেআইনি অনুপ্রবেশকারীকে শরণ দেবে না সরকার । তাঁদের দেশ থেকে ছুঁড়ে ফেলা হবে। এটাই আমাদের প্রতিশ্রুতি ছিল। তার খেলাপ হবে না'

হিমন্তের সুরে সুর মেলালেন অমিত

হিমন্তের সুরে সুর মেলালেন অমিত

এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর থেকেই অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সুর চড়িয়েছেন। সীমান্তের জেলাগুলির বাসিন্দাদের নথি পুণর্বিবেচনা করার দাবি জানিয়েছেন তিনি। তাঁর অভিযোগ তথ্যে কারচুপি করে অনেক বাসিন্দা তাঁদের নাম এনআরসিতে তুলেছেন। এই নিয়ে সুপ্রিম কোর্টে তাঁরা যাবেন বলেও হুমকি দিয়েছেন হিমন্ত।

১৯ লাখ বাসিন্দার নাম বাদ

১৯ লাখ বাসিন্দার নাম বাদ

এনআরসির চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছে ১৯ লাখ বাসিন্দার নাম। এঁদের মধ্যে অধিকাংশই বাঙালি হিন্দু। তাতে উদ্বেগ বেড়েছে বিজেপিরই। কারণ এই বাঙালি হিন্দুরাই অসমে বিজেপির ভোট ব্যাঙ্ক। এঁদের নাম বাদ পড়লে ভোট ব্যাঙ্কে বড় ধাক্কা এমনই আশঙ্কা করছেন সেখানকার স্থানীয় নেতারা। কারণ সাধারণ নির্বাচনে যে ১৪টি আসনে বিজেপি জিতেছে তার অধিকাংশ ভোটারই বাঙালি হিন্দু আর আদিবাসী। যদিও হিমন্তের গলায় অন্য সুরই শোনা যাচ্ছে।

এদিকে অসমের বিজেপি বিধায়ক শিলাদিত্য দেব দাবি করেছেন চক্রান্ত করে এনআরসির তালিকা থেকে হিন্দুদের নাম বাদ দেওয়া হয়েছে। আর মুসলিমদের জায়গা করে দেওয়া হয়েছে। এই তালিকার পুরোটাই ভুল বলে দাবি করেছেন তিনি।

English summary
Illegal immigrants will be throw out of India, says Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X