• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশ ও দেশের বাইরে সুরক্ষা নিয়ে বাড়ছে চিন্তা, পরিস্থিতি সামাল দিতে উচ্চপদস্থ আইবি কর্তাদের সঙ্গে বৈঠকে অমিত শাহ

Google Oneindia Bengali News

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আজকে দেশের সুরক্ষা নিয়ে বিশেষ বৈঠক করবেন। এমনটাই খবর মিলছে বিশেষ সূত্র মারফত। জানা যাচ্ছে এতে উপস্থিত থাকবেন ইন্ট্যালিজেন্স ব্যুরোর অফিসাররা যারা দেশের বিভিন্ন প্রান্তে কাজের সূত্রে যারা আছেন তাঁরা আজ অমিত শাহের সঙ্গে দেশের সুরক্ষাজনিত বিষয় নিয়ে মিটিং করবেন বলে গিয়েছে।

কী নিয়ে আলোচনা?

কী নিয়ে আলোচনা?


জানা যাচ্ছে যে দেশের মধ্যের সুরক্ষা, জঙ্গি হুমকি নিয়ে আলোচনা হবে। দেশের ফেডারেল এবং রাষ্ট্রীয় সংস্থাগুলির মধ্যে কেমন যোগাযোগ রয়েছে তা নিয়ে কথা বলার জন্যও এই বৈঠক হবে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই শুরু হয়েছে এই বৈঠক। দিনভর চলবে কথা বার্তা ও আলোচনা। বৈঠক শেষ হবে বিকেল পাচটা নাগাদ।

 কী বলছে স্বরাষ্ট্র মন্ত্রক?

কী বলছে স্বরাষ্ট্র মন্ত্রক?

স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, "মন্ত্রক দেশের সার্বিক সুরক্ষা ঠিক কোন জায়াগায় রয়েছে তা নিয়ে বিশেষ ভাবে আলোচনা করতে চাইছে তা নিয়েই এই বৈঠক। সেখান সব বিষয়গুলিই দেখা হবে। আলোচনা হবে আন্তদেশীয় নিরাপত্তা, ইন্ট্যালিজেন্স গেদারিং নেটওয়ার্ক নিয়ে। যাতে দেশের মধ্যেকার সুরক্ষা যাতে আরও শক্ত করা যায় সেই জন্যই এই বৈঠক হবে।"

 বৈঠকের মূল উদ্দেশ্য

বৈঠকের মূল উদ্দেশ্য

এও বলা হচ্ছে যে এই বৈঠকে নাগাড়ে জঙ্গি হুমকি , বৈশ্বিক জঙ্গি সংগঠন, জঙ্গি সংগঠনে অর্থের বিনিয়োগ, নারকো টেররিজম এবং পরিকল্পিত অপরাধ এবং জঙ্গি, সাইবার হানা, বিদেশি জঙ্গিদের আনাগোনা এবং চালচলন সবকিছু নিয়ে এই বৈঠক হবে।

রিপোর্টের মাধ্যমে জানা যাচ্ছে যে, ফেডারেল ও রাজ্য সুরক্ষা এজেন্সির মধ্যে কীভাবে সংযোগ তৈরি করা যায় তা নিয়ে কথা হবে।

কারা থাকবেন এই বৈঠকে?

কারা থাকবেন এই বৈঠকে?

এই বৈঠকে উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন প্রান্তের উচ্চপদস্থ ইন্ট্যালিজেন্স ব্যুরোর। যারা এই বিষয়ের সঙ্গে একদম দিনভর কজ করছেন তাঁরা থাকবেন এই বৈঠকে। জানা যাচ্ছে যে এই বৈঠকে থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রকের সম্পাদক অজয় কুমার ভাল্লা এবংগ তপন ডেকা যিনি ইন্ট্যালজেন্স ব্যুরোর প্রধান। এছারাও উপস্থিত থাকবেন আরও নানা উচ্চপদস্থ অফিসাররা।

সম্প্রতি জানা গিয়েছে যে, ফের ছক কষা হচ্ছে ভারতে সন্ত্রাসবাদী হামলার। এই নিয়ে সতর্কবার্তা আগেই করেছিল এনআইএ। ষড়যন্ত্রের মূলে রয়েছে দাউদ ইব্রাহিম। তদন্তে বলা হয়েছে যে মুম্বই ও সুরাটে পাকিস্তানের হাত ঘুরে টাকা আসছে । এনআইএ এই নিয়ে একটি চার্জশিটও জমা দিয়েছে। দাউদ ইব্রাহিম ছোটা শাকিল, মহম্মদ সালিম কুরেশি-সহ আরও দুই সদস্যের সেই চার্জশিটে নাম রয়েছে।

মোদী ও মল্লিকার্জুন একসঙ্গে নামছেন হিমাচলের ভোট প্রচারে, রোড শো করবে কেজরির আপ মোদী ও মল্লিকার্জুন একসঙ্গে নামছেন হিমাচলের ভোট প্রচারে, রোড শো করবে কেজরির আপ

English summary
for india's internal external security top IB officers will met amit shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X