• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পঞ্চকুলা দাঙ্গা মামলায় জামিন পেলেন গুরু রাম রহিমের নিকটতম সহায়ক হানিপ্রীত সিংয়ের

  • |

পঞ্চকুলা দাঙ্গা মামলায় এবার জামিন পেলেন ডেরা সাচ্চা সওদার অন্যতম প্রধান মুখ হানিপ্রীত সিং। এদিকে ২০১৭ সালে আগস্ট মাসে একটি ধর্ষণের মামলায় ডেরা সাচ্চা সওদা প্রধান গুরমিত রাম রহিমের দোষী সাব্যস্ত হওয়ার পর অশান্ত হয়ে ওঠে হরিয়ানা বিস্তীর্ণ অঞ্চল। রাম রহিমের সাজা ঘোষণার পর হানিপ্রীত সিংয়ের বিরুদ্ধে দাঙ্গার পরিকল্পনা ও উস্কানিমূলক প্রচার করার অভিযোগ ওঠে। দায়ের হয় রাষ্ট্রদোহিতার মামলা। দাঙ্গায় ইন্ধন যোগানো ও প্রত্যক্ষভাবে যুক্ত থাকার অভিযোগে ডেরার মুখপাত্র আদিত্য ইনসান সহ মোট ৪১ জন সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

পঞ্চকুলা দাঙ্গা মামলায় জামিন পেলেন গুরু রাম রহিমের নিকটতম সহায়ক হানিপ্রীত সিংয়ের

পঞ্চকুলা প্রধান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে বিচারপতি রোহিত ভাট হানিপ্রীতর জামিন মঞ্জুর করেন। ইতিমধ্যেই হানিপ্রীত গুরমিত রাম রহিমের নিকটতম সহায়ক এবং তাঁর ধর্মীয় সম্প্রদায়ের অন্যতম উত্তরাধিকারী হিসাবে বিবেচিত হয়েছেন।

সূত্রের খবর, এদিন হানিপ্রীত ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আদালতের কার্যক্রমে অংশ নিয়েছিলেন। এর আগে তিনি ছাড়াও ডেরা সাচ্চা সওদার আরও প্রায় ৩৯ জনের বিরুদ্ধে একই মামলায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দায়ের করেছিল পুলিশ। যদিও গত সপ্তাহেই তার বিরুদ্ধে ওঠা অভিযোগটি বাদ দিয়ে দেওয়া হয়। এরপর তিনি জামিনের আবেদন করলে বুধবার তা মঞ্জুর করে আদালত।

জামিন মঞ্জুর হওয়ার পর হানিপ্রীতকে খুব শীঘ্রই কারাগার থেকে মুক্তি দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। ২০১৭ সালে পঞ্চকুলা দাঙ্গা মামলায় অভিযুক্ত হওয়ার পর থেকে তিনি ২০১৭ সালের অক্টোবর থেকেই আম্বালার কেন্দ্রীয় কারাগারে বিচারক হেফাজতে রয়েছেন।

English summary
honeypreet singh a close aide of guru ram rahim gets bail in panchakula riot case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X