• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গান ব্যবহার নিয়ে স্বস্তি কংগ্রেসের! হাইকোর্টের নির্দেশে ব্লক হচ্ছে না টুইটার অ্যাকাউন্ট

  • |
Google Oneindia Bengali News

বড়সড় স্বস্তি কংগ্রেসের! কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট ব্লক করার নির্দেশে স্থগিতাদেশ দিল কর্নাটক হাইকোর্ট। একই সঙ্গে Bharat Jodo Yatra যে হ্যান্ডেল আছে সেটিও ব্লক করা যাবে না বলে জানিয়েছে আদালত। ভারত জোড়ো যাত্রা চলাকালীন ব্লকবাস্টার কন্নড় সিনেমা 'কেজিএফ-২'-এর গানের অপ-ব্যবহারের অভিযোগ ওঠে রাহুল গান্ধী, জয়রাম রমেশদের বিরুদ্ধে।

হাইকোর্টের নির্দেশে ব্লক হচ্ছে না টুইটার অ্যাকাউন্ট

আর সেই অভিযোগের ভিত্তিতে কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট সাময়িক ভাবে ব্লক করার নির্দেশ শোনায় আদালত। এমনকি যে ভিডিও ঘিরে যাবতীয় বিতর্ক তৈরি হয় সেটিও ব্লক করার নির্দেশ দেওয়া হয়। আর সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কর্নাটক হাইকোর্টে মামলা হয়। সেই মামলার শুনানিতে নিম্ন আদালতের নির্দেশের উপর স্থগিতাদেশ দেয় আদালত।

হযা অবশ্যই বড় স্বস্তি কংগ্রেসের কাছে। বলে রাখা প্রয়োজন, সামনেই লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনকে মাথায় রেখে রাহুল গান্ধীর নেতৃত্ব ভারত জোড়ো যাত্রার কর্মসূচি নিয়েছে কংগ্রেস। একের পর এক রাজ্যে চলছে যাত্রা। আর সেই ভারত জোড়ো যাত্রায় 'কেজিএফ-২'-এর গান ব্যবহার করার অভিযোগ সামনে আসে।

আর এরপরেই মামলা হয়। কপিরাইট আইন, তথ্য প্রযুক্তি আইনে রাহুল গান্ধী, জয়রাম রমেশ, সুপ্রিয়ার বিরুদ্ধে যশোবন্তপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। যা নিয়ে রীতিমত অস্বস্তিতে পড়ে যেতে হয় রাহুল গান্ধীদের। বারবার এই বিষয়ে প্রশ্ন ওঠে। যদিও এই বিষয়ে একেবারে স্পিকটি নট রাহুল গান্ধী এবং কোং। তবে অভিযোগে অভিযোগকারী জানিয়ে ছিলেন, প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ তাঁর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ভারত জোড়ো যাত্রার দুটি ভিডিও পোস্ট করেছেন।

সেখানে দেখা গিয়েছে, 'কেজিএফ-২'-এর গান অনুমতি ছাড়াই ব্যবহার করা হচ্ছে। এমনকি কংগ্রেসের অফিসিয়াল ওয়েবসাইটেও ওই গান সহ একটি ভিডিও পোস্ট করা হয়। আর তা নিয়ে আরও বিতর্ক তৈরি হয়ে যায়। অভিযোগকারী, গান্ধী এম নবীন কুমার 'কেজিএফ-২'-এর গান পরিচালনা করেছিলেন। তিনি অভিযোগে জানিয়েছেন, ভারত জোড়ো যাত্রায়'কেজিএফ-২'-এর গান ব্যবহার করা হয়েছে কোনও রকম অনুমতি ছাড়াই।

যে গানগুলো ব্যবহার করা হয়েছে কন্নড় সিনেমা 'কেজিএফ-২'-এর হিন্দি সংস্করণের গান। কুমার অভিযোগ করেছেন, জয়রাম রমেশের প্রকাশ করা ভিডিওতে স্পষ্ট দেখা গিয়েছে কোনও রকম অনুমতি ছাড়াই 'কেজিএফ-২'-এর গান অবলীলায় ব্যবহার করা হয়েছে অবৈধভাবে। আর এরপরেই মামলা দায়ের হয়।

যদিও এই বিষয়টিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয় কংগ্রেস। দীর্ঘ শুনানি শেষে নিম্ন আদালতের ইউপর স্থগিতাদেশ দিল কর্নাটক হাইকোর্ট।

২০১৬-এর নিয়োগ প্রক্রিয়াতে এখনও রয়েছে শূন্যপদ! পর্ষদকে আলোচনাতে বসতে বলল হাইকোর্ট ২০১৬-এর নিয়োগ প্রক্রিয়াতে এখনও রয়েছে শূন্যপদ! পর্ষদকে আলোচনাতে বসতে বলল হাইকোর্ট

English summary
High Court sets aside Order of blocking Congress Twitter handle for using song of KGF-2
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X