মোদীর দেশে কাঠুয়া কাণ্ড! ভয়ঙ্কর বলে বর্ণনা বিশ্বের এই সংস্থার

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

কাঠুয়ার ধর্ষণ ও হত্যার ঘটনাকে ভয়ঙ্কর বলে বর্ণনা করল রাষ্ট্র সংঘ। রাষ্ট্র সংঘের মহাসচিব জম্মু-কাশ্মীরের কাঠুয়ার আট বছরের বালিকার ধর্ষণ ও হত্যার ঘটনাকে ভয়ঙ্কর বলে বর্ণনা করেছেন। ভারতের প্রশাসন অভিযুক্তকে ধরে আইনানুগ ব্যবস্থা নেবে বলে আশাপ্রকাশ করেছেন মহাসচিব অ্যান্টনিও গুটারেজ।

 মোদীর দেশে কাঠুয়া কাণ্ড! ভয়ঙ্কর বলে বর্ণনা বিশ্বের এই সংস্থার

রাষ্ট্র সংঘের মহাসচিব অ্যান্টনিও গুটারেজ বলেছেন, আট বছরের বালিকার নিগ্রহ ও হত্যাকাণ্ডের ভয়ঙ্কর ঘটনায় সংবাদ মাধ্যমের রিপোর্ট তারা দেখেছেন। তারা আশাবাদী যে, এই ঘটনায় অভিযুক্তকে ধরা হবে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। গুটারেজের মুখপত্র স্টিফেন ডুজারিক একথা জানিয়েছেন। ভারত এবং সারা বিশ্বে ঘটনার প্রতিক্রিয়া সম্পর্কে প্রশ্ন করা হলে এই উত্তর দিয়েছেন ডুজারিক।

মুসলিম বাকারওয়াল কমিউনিটির সদস্য এই বালিকাকে ১০ জানুয়ারি কাঠুয়ার রাসানা গ্রাম থেকে অপহরণ করা হয়েছিল। এই ঘটনায় ধর্মীয় রাজনীতিকে যুক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এক সপ্তাহ পরে একই জায়গায় বালিকার ক্ষতবিক্ষত দেহ পাওয়া যায়।

ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলি। হিউম্যান রাইটস ওয়াচ নামের সংস্থা অভিযুক্ত আড়াল করার অভিযোগ এনেছে বিজেপির বিরুদ্ধে।

English summary
Guilty must be held accountable, says UN chief on Kathua rape

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.