• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিভিআইপিদের নিরাপত্তায় আর থাকবে না এনএসজি

ভিভিআইপিদের নিরাপত্তায় আর রাখা হবে এনএসজি। এমনই সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। আগেই গান্ধী পরিবারের নিরাপত্তায় এসপিজি জওয়ান প্রত্যাহার করেছিল মোদী সরকার। এবার এনএসজিও ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে শুধু গান্ধী পরিবার নয় সব ভিিভআইপিদের ক্ষেত্রেই এটা কার্যকর করা হবে বলে জানানো হয়েছে।

ভিভিআইপিদের নিরাপত্তায় আর থাকবে না এনএসজি

সাধারণ জেড প্লাস সিকিউরিটি রয়েছে এমন ১৩ জন ভিভিআইপিকে এই এনএসজি নিরাপত্তা দেওয়া হয়ে থাকে। অত্যাধুনিক অস্ত্র নিয়ে পাহারা দেন তাঁরা। অল্প কয়েকদিনের মধ্যেই কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁদের এনএসজি নিরাপত্তা ফিরিয়ে দেবেন। তাঁদের নিরাপত্তার দায়িত্বে থাকবে আধা সেনা।

এর পর ধাপে ধাপে বাকি ভিভিআইপিদের এনএসজি নিরাপত্তা প্রত্যাহার করা হবে। এখনও পর্যন্ত এই নিরাপত্তা পাচ্ছেন বিএসপি নেত্রী মায়াবতী, মুলায়ম সিং যাদব, চন্দ্রবাবু নাইডু, প্রকাশ সিং বাদল, ফারুক আবদুল্লা, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল, বিজেপি নেতা এল কে আদবানী। তাঁদের এনএসজি নিরাপত্তাও ফিরিয়ে নেওয়া হবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক মনে করছে এনএসজি কমান্ডোদের দক্ষতা ভিভিআইপিদের নিরাপত্তা দিয়ে চলে যাচ্ছে। তাঁদের দক্ষতা দেশের জঙ্গি দমন সহ একাধিক দুঃসাহসিক অপারেশনে কাজে লাগাতে চাইছে সরকার। ভিভিআইপিদের এনএসজি নিরপত্তা প্রত্যাহার করা হলে ৪৫০ কমান্ডোকে পাওয়া যাবে। যাদের দেশের সুরক্ষায় ব্যবহার করা যাবে।

কোচবিহারে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষকোচবিহারে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ

English summary
Government withdraw NSG security from VVIP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X