• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Goa Assembly Election 2022: মোহভঙ্গ লিয়েন্ডারেরও! গোয়া কি তৃণমূলের কাছে ওয়াটারলু হয়ে উঠবে? জল্পনা তুঙ্গে

  • |
Google Oneindia Bengali News

রাত পোহালেই গোয়ার ৪০ আসনে বিধানসভা নির্বাচন (Goa Assembly Election 2022) । সোমবার আরব সাগরের তীরে ছোট রাজ্যের জনাদেশ ইভিএম বন্দি হয়ে যাবে। পশ্চিমবঙ্গে আইপ্যাককে নিয়ে টানাপোড়েনের মধ্যে গোয়া (Goa) তৃণমূলকে (Trinamool Congress) নিয়ে রাজনৈতিক মহল সরগরম। ইতিমধ্যেই লিয়েন্ডারেরও (leander paes) নাকি মোহভঙ্গ হয়েছে। এই নির্বাচন তৃণমূলের কাছে ওয়াটারলুর যুদ্ধ হয়ে উঠবে কিনা সেই প্রশ্ন জোরদার হয়ে উঠেছে।

মহুয়া মৈত্র মিডিয়ার সঙ্গে আলোচনাতেই সীমাবদ্ধ

মহুয়া মৈত্র মিডিয়ার সঙ্গে আলোচনাতেই সীমাবদ্ধ

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে গোয়ায় তৃণমূলের দায়িত্ব দিয়েছিলেন। সেই দায়িত্ব নেওয়ার পর থেকে মহুয়া মৈত্রকে পশ্চিমবঙ্গে রাজনীতিতে দেখা যায়নি। তবে স্থানীয় সূত্রে বলা হচ্ছে, মহুয়া মৈত্রের কাজ সেখানে মিডিয়ার সঙ্গে সাক্ষাতেই সীমাবদ্ধ রয়েছে। তবে তিনি প্রার্থী তথা সেখানকার নেতাদের মধ্যে সংযোগ সাধনের কাজটাও করে যাচ্ছেন।

একের পর এক নেতা দল ছেড়েছেন

একের পর এক নেতা দল ছেড়েছেন

পশ্চিমবঙ্গে তৃণমূলের জয়ে আকৃষ্ট হয়ে গোয়ার বিভিন্ন দলের নেতারা তৃণমূল নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করেছিলেন। পরে মোটামুটি সেপ্টেম্বর মাস থেকে কংগ্রেস-সহ বিভিন্ন বড় থেকে ছোট সব দলের নেতারাই তৃণমূলে যোগ দেন। আবার এইসব নেতাদের মধ্যে অনেকেই দল ছাড়তে শুরু করেন ডিসেম্বর থেকে। আর জানুয়ারি মাসে নির্বাচন কমিশন গোয়ার নির্বাচন ঘোষণার পরেই বেশ কয়েকজন নেতা একসঙ্গে দল ছাড়েন। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন কংগ্রেস বিধায়ক অ্যালেক্সো রেজিনেল্ডো, লাভু মামলেদারের মতো নেতারা। এছাড়াও সেখানে তৃণমূলের প্রতিষ্ঠাতা সদস্য ইয়াতিশ নায়েকও পদত্যাগ করেছেন। অন্যদিকে তৃণমূলে প্রথম যোগ দেওয়া প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাতবারের বিধায়ক লুইজিনহো ফেলেইরো পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় গেলেও বিধানসভা নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে এসেছেন।

মোহভঙ্গ হয়েছে যাঁদের

গোয়ার রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তৃণমূলের প্রতি মোহভঙ্গ হয়েছে অনেকেরই। সেই তালিকায় রয়েছেন দামোদর ধানেকার, প্রাক্তন ফুটবলার ফ্রাঙ্কো এমন কী প্রাক্তন টেনিস তারকা লিয়েন্ডার পেজেরও। তাঁর টুইটার অ্যাকাউন্ট খেয়াল করলে দেখা যাবে, অক্টোবরের শেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেওয়া লিয়েন্ডার পেজ শেষবার তৃণমূলকে নিয়ে ছবি পোস্ট করেছিলেন ২৩ ডিসেম্বর। তার পরবর্তী সময়ে তৃণমূলকে নিয়ে কোনও ছবি পোস্ট সামনে আসেনি। যে সময়ে তাঁর প্রচারে ব্যস্ত থাকার কথা সেই সময় অর্থাৎ ৯ ফেব্রুয়ারি তিনি মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন সেই ছবি পোস্ট করেছেন তিনি।

 হোর্ডিং-এ শুধু মমতারই ছবি

হোর্ডিং-এ শুধু মমতারই ছবি

গোয়ায় রাজ্য সড়ক কিংবা জাতীয় সড়কের ধারে বেশিরভাগ হোর্ডিং তৃণমূলের দখলে। সেখানে শুধুই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। তবে সেখানে প্রার্থীদের কোনও ছবি নেই। এইসব হোর্ডিং-এর জন্য তৃণমূল যে সেখানে প্রচুর টাকা খরচ করছে, তা বলছেন সেখানকার সাধারণ মানুষরাও। মমতা বন্দ্যোপাধ্যায় তো ভোট ঘোষণার পর সেখানে একবারও প্রচারে যাননি, অন্যদিকে একেবারে শেষে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়া সফর বাতিল করেছেন। সেখান রাজনৈতিক বিশ্লেষকরা এবারের গোয়ায় তৃণমূলের নির্বাচনী যুদ্ধকে এখন থেকেই ওয়াটারলুর যুদ্ধের সঙ্গে তুলনা করতে শুরু করেছেন। প্রসঙ্গত বেলজিয়ামের ওয়াটারলুর ঐতিহাসিক যুদ্ধে নেপোলিয়ানকেও পরাজয় বরণ করতে হয়েছিল। ফলাফল সেই দিকেই যায় কিনা এখন সেটাই দেখার।

English summary
Leander paes dissatisfied, Will Goa become Waterloo to the TMC in election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X