• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gas Price: আগামী সপ্তাহে আরও দাম বাড়তে চলেছে রান্নার গ্যাসের! কত হতে পারে দাম এক নজরে

ইতিমধ্যে পেট্রোল-ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। লিটার ১১০ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল। ডিজেলের দামও ছাড়িয়ে গিয়েছে ১০০ টাকা। আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্তের পকেটে টান। নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিসের দাম বাড়তে শুরু করেছে। আর
  • |
Google Oneindia Bengali News

ইতিমধ্যে পেট্রোল-ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। লিটার ১১০ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল। ডিজেলের দামও ছাড়িয়ে গিয়েছে ১০০ টাকা। আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্তের পকেটে টান। নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিসের দাম বাড়তে শুরু করেছে। আর এই অবস্থায় মধ্যবিত্তের জালা আরও একবার বাড়তে চলেছে।

Recommended Video

বড়ো ধাক্কা খেতে পারে সাধারণ মানুষ, আরও এক দফা বাড়তে চলেছে রান্নার গ্যাসের দাম

আগামী মাসের শুরুতেই অর্থাৎ সোমবার ফের একবার দাম বাড়তে চলেছে রান্নার গ্যাসের। ফলে মাস পড়লেই আরও এক বিপদ অপেক্ষা করছে সাধারণ মানুষের জন্যে।

সিলিন্ডার প্রতি লোকসান ক্রমশ বাড়ছে

সিলিন্ডার প্রতি লোকসান ক্রমশ বাড়ছে

রান্নার গ্যাসের সিলিন্ডারের প্রকৃত যা দাম, তার তুলনায় কম দামে বিক্রি হওয়ায় সিলিন্ডার প্রতি লোকসান ক্রমশ বাড়ছে। আর সেই কারনে ফের একবার বাড়তে চলেছে এই দাম। তবে ঠিক কত টাকা রান্নার গ্যাসের দাম বাড়তে চলেছে তা এখনও জানা যায়নি। তবে এই মুহূর্তে Indian Oil, Bharat Petroleum-এর মতো সংস্থাগুলি সরকারের দিকেই তাকিয়ে। কারণ দাম বৃদ্ধি নিয়ে সরকারের অনুমোদন পেলেই দাম বাড়বে রান্নার গ্যাসের। তবে একধাক্কায় গ্যাসের দাম ভালোই বাড়বে বলে আশঙ্কা।

এবার হাজার টাকা ছাড়িয়ে যাবে বলেই আশঙ্কা!

এবার হাজার টাকা ছাড়িয়ে যাবে বলেই আশঙ্কা!

সংস্থাগুলির দাবি, সিলিন্ডার পিছু প্রায় ১০০ টাকা করে লোকসান বাড়ছে। সংস্থাগুলির অভিযোগ, প্রত্যেকদিন লোকসানের বোঝা বাড়ছে। এই অবস্থায় সরকার কোনও ভর্তুকি কিংবা ক্ষতিপূরণে ব্যবস্থা করছে না বলেও অভিযোগ পেট্রো সংস্থাগুলির। ফলে লোকসানের কারনে গ্যাসের দাম কার্যত প্রত্যেকমাসের শুরুতেই বাড়ছে বলেও দাবি। উল্লেখ্য, জুলাই থেকে ১৪ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ধাপে ধাপে ৯০ টাকা পর্যন্ত বেড়েছিল। গত ৬ অক্টোবর রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ১৫ টাকা বাড়ে। প্রায় হাজার টাকার কাছাকাছি পৌঁছে গিয়েছে গ্যাসের দাম। ফের বাড়লে এবার হাজার টাকা ছাড়িয়ে যাবে বলেই আশঙ্কা!

এই মুহূর্তে কলকাতায় দাম ৯২৬ টাকা।

এই মুহূর্তে কলকাতায় দাম ৯২৬ টাকা।

এই মুহূর্তে কলকাতায় দাম ৯২৬ টাকা। ভর্তুকি দিয়ে দিল্লি এবং মুম্বইতে গ্যাসের দাম ৮৯৯ টাকা। কেন্দ্রীয় সরকার বছরে ১২টি সিলিন্ডার দিয়ে থাকে। তাতে ভর্তুকি পাওয়া যায়। যদিও উজ্জ্বলা যোজনা স্কিমে বেশ কিছু সুবিধা পেয়ে থাকেন সাধারণ মানুষ। বিনামূল্যে গ্যাসের কানেকশন সহ ভর্তুকি। যদিও এটি গরির মানুষের জন্যে। তবে সব মানুষ এই সুবিধা পান না।

LPG cylinder এর দাম আরও বাড়বে!

LPG cylinder এর দাম আরও বাড়বে!

রান্নার গ্যাসের ক্ষেত্রেও একটা বড় প্রভাব পড়ছে বিশ্ব বাজারের। বিজনেস ইনসাইডারের একটি রিসার্চ বলছে, বিশ্ব বাজারে রান্নার গ্যাসের দামেও মূল্যবৃদ্ধির আঁচ পাওয়া গিয়েছে। আগামী মাসেও আরও একবার দাম বাড়তে পারে বলে আশঙ্কা। এমনকি এক ধাক্কাতে ৭০ শতাংশ দাম বৃদ্ধি হতে পারে বলে আশঙ্কা। এই অবস্থায় দাম বেঁধে রাখাই চ্যালেঞ্জ সরকারের কাছে। এমনটাই মত অর্থনৈতিক কারবারিদের কাছে। একদিকে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি আবার অন্যদিকে গ্যাসের দাম ক্রমশ চড়ছে। কোন দিকে যাবে মানুষ?

English summary
Gas price may increase in Next Week
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X