• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিজ গৃহের স্বপ্নপূরণ ১.৭৫ লক্ষ দরিদ্র পরিবারের! গরিব কল্যাণ যোজনায় খরচ ২৩ হাজার কোটি

  • |

আবাস যোজনার অনুষ্ঠানের মঞ্চ থেকেই এবার প্রধানমন্ত্রী গরিব কল্যান যোজনার সুফল সংক্রান্ত এক গুচ্ছ পরিসংখ্যান তুলে ধরলেন নরেন্দ্র মোদী। এদিকে এদিন পূর্ব প্রতিশ্রুতি মতো মধ্যপ্রদেশের ১.৭৫ লক্ষ বাড়িতে গৃহ প্রবেশের অনুষ্ঠানে সামিল হলেন মোদী। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমেই হয় গোটা অনুষ্ঠান।

২৩ হাজার কোটি খরচ

২৩ হাজার কোটি খরচ

এই অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়েই মোদী বলেন গরিব কল্যান যোজনার আওতায় এখনও প্রায় ২৩ হাজার কোটি টাকা খরচ করেছে সরকার। এদিকে ২০২২ সালের মধ্যে সকলের জন্য বাড়ি তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদী। শুরু হয়েছিল প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা।

২০১৬ সালে শুরু হয় প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা

২০১৬ সালে শুরু হয় প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা

২০১৬ সালের নভেম্বর মাসে চালু হয় এই প্রকল্প। শনিবার তারই অংশ হিসাবে মধ্যপ্রদেশে ১.৭৫ লক্ষ বাড়ির উদ্বোধন করলেন স্বয়ং প্রধানমন্ত্রী। সূত্রের খবর, এই প্রকল্পের আওতায় দেশজুড়ে ইতিমধ্যেই প্রায় ১.১৪ কোটি বাড়ি তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে।

মধ্যপ্রদেশে উপকৃত ১ লক্ষ মানুষ

মধ্যপ্রদেশে উপকৃত ১ লক্ষ মানুষ

অন্যদিকে নতুন বাড়ি পেয়ে শুধুমাত্র মধ্যপ্রদেশই উপকৃত হয়েছেন ১৭ লক্ষেরও বেশি মানুষ। এদিকে মোদীর এই গৃহপ্রবেশ অনুষ্ঠানে এদিন সামিল হতে দেখা যায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকেও। এদিকে অনুষ্ঠান মঞ্চ থেকেই নাম না কংগ্রেসকে খোঁচা দিতে দেখা যায় মোদীকে। তার কথায়. 'আগে গরিব মানুষেরা সরকারের পিছনে পিছনে চলত, এখন সরকার মানুষের কাছে যায়'।

বাড়িকর সাথে আরও কি কি সুবিধা দিচ্ছে সরকার?

বাড়িকর সাথে আরও কি কি সুবিধা দিচ্ছে সরকার?

মোদীর কথায়, "দেশের দরিদ্র শ্রেণির মানুষের জন্য ঘর তৈরির পরিকল্পনা কয়েক দশক ধরে চলছে। কিন্তু কোটি কোটি গরীবকে ঘর দেওয়ার লক্ষ্যমাত্রা কখনও পূরণ হয়নি। বর্তমানে এই সহায় সম্বলহীন মানুষেরা কেবল বাড়ি পাচ্ছে না, তারা একইসাথে পায়খানা, গ্যাস সংযোগ , বিদ্যুৎ সংযোগ, এমনকী জলের সংযোগও পাচ্ছে।"

English summary
Rs 23,000 crore works done under Modis Garib Kalyan Yojana
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X