• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদীর কনভয় আটকে থাকার ঘটনায় বড়সড় পদক্ষেপ সরকারের! শতাধিকেরও বেশি ব্যক্তির বিরুদ্ধে FIR

  • |
Google Oneindia Bengali News

পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় থমকে যায় ২০ মিনিট! তা নিয়ে চরম বিতর্ক। আর এই বিতর্কের মধ্যেই বড়সড় পদক্ষেপ। এই ঘটনায় স্থানীয় পুলিশ প্রশাসন অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এই এফআইআর পঞ্জাবের ফিরোজপুর জেলার কুলগারী পুলিশ থানাতে করা হয়েছে।

শতাধিকেরও বেশি ব্যক্তির বিরুদ্ধে FIR

বিভিন্ন প্রকাশিত খবর মোতাবেক, গত ছয় জানুয়ারি ১৫০ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। ভারতীয় দন্ডবিধির ২৮৩ ধারা অনুযায়ী এই অভিযোগ দায়ের করা হয়েছে।

বিতর্কের মধ্যেই এই পদক্ষেপ যথেষ্ট বড়সড় হিসাবেই মনে করা হচ্ছে। বুধবার ফিরোজপুর থেকে ৩০ কিলোমিটার দূরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় একটি ফ্লাইওভারের উপরে আটকে যায়। বিক্ষোভে মধ্যে পড়ে আটকে যায় এই কনভয়। প্রায় ২০ মিনিট ধরে আটকে থাকতে হয় প্রধানমন্ত্রীকে। কিন্তু এরপরেও আগে যেতে পারেনি। বরং গাড়ি ঘুরিয়ে বিমানবন্দরের দিকে চলে আসতে হয়। এই ঘটনায় রীতিমত প্রশ্নের মুখে পড়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা।

আর এই ঘটনার পরেই কার্যত ব্যাপক চাপের মধ্যে পড়ে যায় কংগ্রেস সরকার। ঘটনায় কংগ্রেসের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ময়দানে নামে বিজেপি। এমনকি প্রধানমন্ত্রীকে হত্যার মতো ষড়যন্ত্র করা হয়েছে বলে দলের একাংশ প্রশ্ন তুলতে শুরু করে। যদিও পঞ্জাব সরকার নিরাপত্তায় গাফিলতি মানতে নারাজ।

তাদের পালটা দাবি, রাজনৈতিকভাবে এই ঘটনা সাজানো হচ্ছে। পঞ্জাব ভোটের দিকে তাকিয়ে এই ঘটনা বলেও অভিযোগ কংগ্রেসের।

তবে ঘটনায় ইতিমধ্যে বড়সড় পদক্ষেপ নিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। তিন সদস্যের একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে। ইতিমধ্যে এই টিম কাজে নেমে পড়েছে। তদন্তে পঞ্জাব পুলিশের একাধিক পুলিশ কর্তাকে তলব করা হয়েছে। এনআইএ'য়ের প্রকাশিত খবর অনুযায়ী, পঞ্জাবের পুলিশের ডিজিপি সহ বেশ কয়েকজন পুলিশ আধিকারিককে তলব করা হয়েছে।

তালিকায় রয়েছেন এডিজিপি, আইজিপি মতো পুলিশ আধিকারিকরাও। এছাড়াও ফিরোজপুর থানার পুলিশের বেশ কয়েকজন আধিকারিককেও তলব করা হয়েছে। অন্যদিকে ভাতিন্ডার এসএসপিকেও শোকজ করা হয়েছে মন্ত্রকের তরফে। এমনকি এসএসপিকে ইতিমধ্যে জেরা করা হয়েছে বলেও খবর সামনে এসেছে।

অন্যদিকে এদিন প্রধানমন্ত্রীর কনভয় আটকানো নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সুপ্রিম কোর্টও। শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর পঞ্জাব সফরের সমস্ত তথ্য সুরক্ষিত রাখারও নির্দেশ দেওয়া হয়। তবে ভোটের এই মামলা কোনদিকে গড়ায় সেদিকেই নজর সবার। তবে এত তাড়তাড়ি বিষয়টি নিয়ে ছাড়তে নারাজ মোদী সরকার। এমনটাই মত ওয়াকিবহালমহলের।

English summary
FIR against over 100 people in PM Modi's security breach case in Punjab
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X