• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীর্ঘ জল্পনার অবসান! মুম্বই বিমানবন্দরের ৭৪ শতাংশ মালিকানা এখন আদানি গোষ্ঠীর

  • |

বিগত কয়েকদিনের জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মুম্বই বিমানবন্দরের ৭৪ শতাংশ শেয়ারের মালিকানা পেল আদানি গ্রুপ। কিন্তু মোদী ঘনিষ্ঠ গৌতম আদানির মালিকানাধীন আদানি গোষ্ঠীর হাতে যে দেশের দ্বিতীয় বৃহত্তম বিমান মন্দরের সিংহভাগ শেয়ার যেতে চলেছিল তার খবর আগেই শোনা যাচ্ছিল। এবার তাতেই পাকাপাকি সিলমোহর পড়ল।

দীর্ঘ জল্পনার অবসান! মুম্বই বিমানবন্দরের ৭৪ শতাংশ মালিকানা এখন আদানি গোষ্ঠীর

সূত্রের খবর, নয়া চুক্তির আওতায় আদানি গ্রুপ পূর্ববর্তী সংস্থা জিভিকে গ্রুপের ৫০.৫ শতাংশ শেয়ার কিনতে চলেছে। পাশাপাশি, অপর অংশীদার দক্ষিণ আফ্রিকার বিমানবন্দর সংস্থা (এসিএসএ) এবং বিডভেস্টের ২৩.৫ শতাংশ শেয়ারও কিনতে চলেছে বলে জানা যাচ্ছে। এতদিন পর্যন্ত মুম্বই বিমানবন্দরের ১০ শতাংশ শেয়ার এসিএসএ-র হাতে ছিল এবং বিডভেস্টের হাতে ছিল ১৩.৫ শতাংশ শেয়ার।

আগামীতে ৫০ বছরের জন্য সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে আদানি গোষ্ঠী এই মু্ম্বই বিমান বন্দর ঢেলে সাজানো, পরিচালনা ও তত্ত্বাবধানের অধিকার পাবে বলে জানা যাচ্ছে। এর আগে মুম্বই বিমানবন্দরের রক্ষণাবেক্ষণে দায়িত্ব পেয়েছিল জিভিকে গ্রুপ। এতদিন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার সঙ্গে হাত ধরে মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালনা করছে জিভিকে গোষ্ঠী। গত বছরের শেষে সিবিআই টাকা নয়ছয়ের মামলা আনে এই সংস্থার বিরুদ্ধে। সরকারি জমি নিয়ে দুর্নীতির অভিযোগও আনে। ৩১০ কোটি টাকা ক্ষতি হয় সংস্থার। তারপরেই মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরের অংশীদারিত্ব বেচে দিতে উদ্যত হয় জিভিকে গোষ্ঠী।

এখনও বিদেশ সফরে বিপদ কাটেনি, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা বহাল

English summary
end of long speculation adani group now owns 74 percent shares of mumbai international airport
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X