• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নদীতে ভাসছে লাশ কিন্তু রোদচশমায় ঢেকেছে মোদীর চোখ, স্বপ্নে শুধুই সেন্ট্রাল ভিস্টা! ফের আক্রমণে রাহুল

  • |

উত্তরপ্রদেশ, বিহারের বিভিন্ন প্রান্তে গঙ্গায় ভেসে বেড়াচ্ছে মরদেহ। গাজিপুরের যমুনা নদীতেও দেখা গিয়েছে কয়েকজনের দেহ। অনেকেরই দাবি সমস্ত মৃত ব্যক্তিই আদপে করোনা আক্রান্ত ছিলেন। কিন্তপ আক্রান্তদের শেষকৃত্যে সংক্রমণের ভয়েই দেহগুলি ভাসিয়ে দেওয়া হচ্ছে নদীর জলে। এদিকে সোমবারই বিহারের বক্সারের গঙ্গায় শতাধিক দেহ ভাসতে দেখা যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। গত দু-দিন ধরেই এই ছবি ঘুরছে সোশ্যাল মিডিয়া থেকে সংবাদপত্র সর্বত্রই। এবার এই মর্মান্তিক করুণ ছবিকে হাতিয়ার করেই মোদী সরকারের তীব্র তুলোধনা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

নদীতে ভাসছে লাশ কিন্তু রোদচশমায় ঢেকেছে মোদীর চোখ, স্বপ্নে শুধুই সেন্ট্রাল ভিস্টা! ফের আক্রমণে রাহুল

এমনকী উত্তরপ্রদেশের এই পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচনাও করতে দেখা গিয়েছে সোনিয়া পুত্রকে। সঙ্গে সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের প্রসঙ্গ জুড়ে দিয়ে চাঁচাছোলা ভাষায় তোপ দাগেন টুইটারে। সেখানে তিনি লেখেন, “ নদীতে একের পর এক মৃতদেহ ভেসে বেড়াচ্ছে। হাসপাতালে কার্যত মৃতদেহের স্তূপ জমা হচ্ছে। মানুষের বেঁচে থাকার অধিকারও কমে আসছে ক্রমশ। কিন্তু মোদী চোখে রঙিন রোদচশমা পড়ে বসে রয়েছেন। সেন্ট্রাল ভিস্টা প্রকল্প ছাড়া তাঁর চোখে আর কিছুই পড়ছে না।” এদিকে রাহুলের এই বেনজির আক্রমণের পর যা নিয়ে তুমুল চর্চা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত উল্লেখ্য, কেন্দ্রের নয় সংসদ ভবন নির্মাণ বা সেন্ট্রাল ভিস্টা প্রকল্প নিয়ে শুরু থেকেই মোদী সরকারকে আক্রমণ করে যাচ্ছে বিরোধীরা। এমনকী করোনাকালে এই হাজার হাজার কোটি টাকা খরচ করে এই প্রকল্পের প্রাসঙ্গিকতা নিয়েও উঠেছে প্রশ্ন। কিন্তু সেসবের তোয়াক্কা না করে কাজের গতি বাড়িয়েছে সরকার। সূত্রের খবর, এই প্রকল্পের আওতাতেই ২০২২ সালের মধ্যেই নতুন বাসভবনও পেতে চলেছেন প্রধানমন্ত্রী। কিন্তু বিরোধীদের প্রশ্ন, করোনা ধাক্কায় যখন সারি সারি শবসজ্জায় পুড়ছে গোটা দেশ, সেখানে খোদ সরকার বাহাদুরের এই আচরণ কতটা মানবিক?

English summary
Congress leader Rahul Gandhi attacks Modi again over Corona and Central Vista projects
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X