• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

না থেকেও আছেন সোনিয়া তনয়! প্রশান্ত কিশোরকে নিয়ে রাহুল গান্ধীর ভবিষ্যদ্বাণী মিলে গেল

Google Oneindia Bengali News

প্রশান্ত কিশোরের (Prashant Kishor) কংগ্রেসের (Congress) প্রস্তাব প্রত্যাখ্যান পর্বে না থেকেও রয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। এই পর্বে যখন কংগ্রেসের একাংশ বলছেন, প্রশান্ত কিশোর অন্যদলের সঙ্গে কাজ করতেই কংগ্রেসকে ব্যবহার করতে চেয়েছিলেন, সেই সময় প্রশান্ত কিশোর ঘনিষ্ঠরা বলছেন সন্দেহ কিংবা সংশয় উভয় পক্ষেই ছিল।

প্রথম দিনেই রাহুলের ভবিষ্যদ্বাণী

প্রথম দিনেই রাহুলের ভবিষ্যদ্বাণী

মঙ্গলবার কংগ্রেস মুখ্যপাত্র তথা অন্যতম সাধারণ সম্পাদক রণদীপ সুরজেওয়ালা প্রথম জানান প্রশান্ত কিশোর কংগ্রেসের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। যদিও বিষয়টি নিয়ে নাকি রাহুল গান্ধী প্রথম দিন থেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন। তিনি নাকি বলেছিলেন, প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগ দেবেন না। কংগ্রেসের সূত্রের দাবি করে বলা হয়েছে, এবারই প্রথমবার নয়, এনিয়ে অষ্টমবার প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদান নিয়ে আলোচনা হল। কংগ্রেস নয় পিকেই আগ্রহ দেখিয়ে কংগ্রেস নেতাদের কাছে এসেছিলেন এবং কংগ্রেসের শক্তি বৃদ্ধি করতে রোডম্যাপ তুলে ধরেছিলেন। এছাড়াও অনেক নেতা বলছেন প্রশান্ত কিশোর চেয়েছিলেন, অন্যদলের সঙ্গে কাজ করতে কংগ্রেসকে ব্যবহার করতে।

রাহুল নয়, প্রিয়ঙ্কাকে নিয়ে বৈঠকে আগ্রহ ছিল পিকের

রাহুল নয়, প্রিয়ঙ্কাকে নিয়ে বৈঠকে আগ্রহ ছিল পিকের

কংগ্রেস সূত্রে খবর রাহুল বরাবরই প্রশান্ত কিশোরকে নিয়ে শীতল থেকেছেন। সেই পরিস্থিতিতে প্রশান্ত কিশোর প্রিয়ঙ্কা গান্ধী ভড়রার সঙ্গে আলোচনায় আগ্রহ দেখিয়েছিলেন। সূত্রের খবর অনুযায়ী, প্রশান্ত কিশোর প্রিয়ঙ্কাকে কংগ্রেস সভাপতি করার প্রস্তাব দিয়েছিলেন। অন্য দিকে রাহুল গান্ধী প্রশান্ত কিশোরকে নিয়ে এতটাই অনাগ্রহী ছিলেন যে, তিনি এই দফার আলোচনা পর্বের বেশিরভাগ সময়টাই বিদেশে কাটিয়ে দিয়েছেন।

প্রশান্ত কিশোর নির্ভরযোগ্য নন

প্রশান্ত কিশোর নির্ভরযোগ্য নন

সোনিয়া গান্ধীর তৈরি করে দেওয়া আট নেতানেত্রীর কমিটি প্রশান্ত কিশোরের প্রস্তাব পর্যালোচনা করেছেন। তবে শুরু থেকেই শীর্যস্থানীয় কোনও কোনও নেতা প্রশান্ত কিশোর সম্পর্কে সতর্ক করেছিলেন বলে কংগ্রেস সূত্রে খবর। কংগ্রেসের কমিটির অনেকেই মনে করেন, প্রশান্ত কিশোর মোটেই নির্ভরযোগ্য ছিলেন না। তিনি অন্যদলের সঙ্গে কাজ চালিয়ে যেতেই কংগ্রেসের প্ল্যাটফর্ম ব্যবহার করতে চেয়েছিলেন।

প্রশান্ত কিশোর কেন যোগদান করছেন না, জানে না কংগ্রেস

প্রশান্ত কিশোর কেন যোগদান করছেন না, জানে না কংগ্রেস

সোনিয়া গান্ধী কংগ্রেসের নির্বাচন পরিচালনা নিয়ে এমপাওয়ার্ড কমিটির কার্যকরীর দায়িত্ব দিতে চেয়েছিলেন। যদিও তা প্রত্যাখ্যান করেন ভোটকুশলী। এব্যাপারে সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে পি চিদাম্বরম বলেছেন, সোমবার প্রশান্ত কিশোরকে কংগ্রেসের যোগদানের প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তিনি না বলেছেন। কংগ্রেস এর কারণ জানে না বলে জানিয়েছেন বর্ষীয়ান এই নেতা। প্রসঙ্গত পি চিদাম্বরম প্রশান্ত কিশোরের প্রস্তাব পর্যালোচনার জন্য যে কমিটি তৈরি করেছিলেন সোনিয়া গান্ধী, তার সদস্য ছিলেন।

 প্রশান্ত কিশোর চেয়েছিলেন কংগ্রেসের দ্বিতীয় ব্যক্তি হতে

প্রশান্ত কিশোর চেয়েছিলেন কংগ্রেসের দ্বিতীয় ব্যক্তি হতে

প্রশান্ত কিশোর সোনিয়া গান্ধীর প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। তবে তিনি কংগ্রেসের কাছে ঠিক কী চেয়েছিলেন, কিংবা কোন পদ চেয়েছিলেন, তা নিয়ে অবশ্য বিতর্ক রয়েছে। কোনও কোনও সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে, প্রশান্ত কিশোরের চেয়েছিলেন, কংগ্রেসের দ্বিতীয় ব্যক্তি হতে। তিনি সরাসরি অন্য কারো কাছে নয় সভাপতির কাছে রিপোর্ট করবেন, এমনটাই চেয়েছিলেন। আবার কোনও কোনও সংবাদ মাধ্যমে কংগ্রেসের সূত্রের কথা উল্লেখ করা বলা হচ্ছে, প্রশান্ত কিশোর কংগ্রেস সভাপতি কিংবা সহ-সভাপতির রাজনৈতিক সচিব হতে চেয়েছিলেন। এক্ষেত্রে প্রশান্ত কিশোর ঘনিষ্ঠদের আলাদা ব্যাখ্যাও রয়েছে। অতীতে ভোটকুশলী হিসেবে কাদ করতে গিয়ে প্রশান্ত কিশোর সরাসরি নরেন্দ্র মোদী, নীতীশ কুমার, অমরিন্দর সিং কিংবা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ রেখে চলতেন। সেই কারণে এখানেও তিনি সরাসরি কংগ্রেস সভাপতির কাছেই রিপোর্ট করতে চেয়েছিলেন।

করোনায় মৃত্যুতে ক্ষতিপূরণ, নতুন করে নির্দেশিকা জারি করল NDMAকরোনায় মৃত্যুতে ক্ষতিপূরণ, নতুন করে নির্দেশিকা জারি করল NDMA

English summary
Congress Sources says, Rahul Gandhi predicted Prashant Kishor will refuse party's offer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X