• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফ্যাক্টর সেই কৃষক, বিজেপির শহুরে ভিত ভেঙে দিয়ে পাঞ্জাবে বাজিমাত কংগ্রেসের

পাঞ্জাবে পৌর নির্বাচনে কংগ্রেসের জয়-জয়কার। সাতটির মধ্যে পাঁচটি পৌরসভা কংগ্রেসের দখলে। আজ গণনা শুরুর প্রথম থেকে এগিয়ে ছিল শাসকদল। অন্যদিকে মাজিথিয়া মিউনিসিপাল কাউন্সিলের ১৩টি আসনের মধ্যে ১০টি আসনে জয়লাভ করেছে শিরোমণি অকালি দল। মোগা, হোসিয়ারপুর, কাপুরথালা, আবোহর ও ভাতিন্ডা পৌরসভায় জয়লাভ করেছে কংগ্রেস।

কংগ্রেসের বড় জয়ের পাশাপাশি বিজেপির কাছেও এটা বড় ধাক্কা

কংগ্রেসের বড় জয়ের পাশাপাশি বিজেপির কাছেও এটা বড় ধাক্কা

কংগ্রেসের বড় জয়ের পাশাপাশি বিজেপির কাছেও এটা বড় ধাক্কা। পাঞ্জাবে বিজেপির শক্তি মূলত শহর কেন্দ্রিক ধরা হত। তাই কৃষক আন্দোলনের প্রভাব নির্বাচনে কতটা পড়বে তা নিয়ে সন্দিহান ছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। শেষপর্যন্ত বিজেপির শহুরে শক্তির ভিত ভেঙে দিয়ে পাঁচটি পৌরসভা নিজেদের দখলে নিল কংগ্রেস।

১০৯টি পৌরনিগম ও নগর পঞ্চায়েত এবং সাতটি পৌরসভায় ভোট গ্রহণ হয়

১০৯টি পৌরনিগম ও নগর পঞ্চায়েত এবং সাতটি পৌরসভায় ভোট গ্রহণ হয়

গত ১৪ ফেব্রুয়ারি পঞ্জাবে ভোট গ্রহণ হয় ৭১.৩৯ শতাংশ। পাঞ্জাবের ১০৯টি পৌরনিগম ও নগর পঞ্চায়েত এবং সাতটি পৌরসভায় ভোট গ্রহণ হয়। বেশ কয়েকটি বুথে গতকাল পুনরায় ভোট গ্রহণ হয়। মোহালি পৌরসভার ৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ডে আজ পুনর্নির্বাচন রয়েছে। আগামিকাল তার ভোট গণনা।

সব থেকে বেশি প্রার্থী কংগ্রেসের

সব থেকে বেশি প্রার্থী কংগ্রেসের

পৌর নির্বাচনে ৯ হাজার ২২২ জন প্রার্থী ছিলেন। এরমধ্যে নির্দল প্রার্থী ছিলেন দু'হাজার ৮৩২জন। এদিকে কংগ্রেসের প্রার্থী সংখ্যা ছিল সবথেকে বেশি- ২ হাজার ৩৭ জন। অন্যদিকে বিজেপির প্রার্থী সংখ্যা ছিল এক হাজার তিন জন। কৃষি বিলের প্রতিবাদে আগেই বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে আসে শিরোমণি অকালি দল। তাদের প্রার্থী সংখ্যা ছিল এক হাজার ৫৬৯ জন।

হিংসা ছড়ানোর অভিযোগ তুলেছে বিরোধীরা

হিংসা ছড়ানোর অভিযোগ তুলেছে বিরোধীরা

পাঞ্জাবের রাজ্য নির্বাচন কমিশন গতকাল মাইক্রো অবজার্ভার নিয়োগের ঘোষণা করেছে। স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর ওয়ার্ডগুলিতে এই নিয়োগের ঘোষণা করা হয়। যদিও বিরোধীরা কংগ্রেসের বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ তুলেছিল। পাশাপাশি হিংসা ছড়ানোর অভিযোগ তুলেছে বিরোধীরা।

English summary
Congress ahead in initial trends in Municipal election in Punjab amid Farmers protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X