• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাইকোর্টের সঙ্গে সম্মুখ সমরে মুখ্যমন্ত্রী! খোলা চিঠি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে

হাইকোর্টের সঙ্গে সম্মুখ সমরে অবতীর্ণ হল অন্ধ্রপ্রদেশ সরকার। ওয়াইএসআর কংগ্রেসের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি হাইকোর্টের সাম্প্রতিক ঘটনায় সুপ্রিম কোর্টের বিচারপতি এনভি রমনার হস্তক্ষেপের বিষয়ে ভারতের প্রধান বিচারপতি এস এস ববদেকে একটি চিঠি লিখলেন। তেলুগু দেশম পার্টি বা টিডিপি এবং এই পার্টির প্রধান এন চন্দ্রবাবু নাইডুকে রক্ষা করার চেষ্টা করা হচ্ছে।

হাইকোর্টের সঙ্গে সম্মুখ সমরে মুখ্যমন্ত্রী! চিঠি সিজেআইকে

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি সিজেআইকে অনুরোধ করেন বিষয়টি খতিয়ে দেখতে এবং রাজ্য বিচার বিভাগের নিরপেক্ষতা বজায় রাখার লক্ষ্যে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের বিষয়ে বিবেচনা করার আর্জি জানান তিনি। শনিবার সন্ধ্যায় এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা অজিয়া কল্লাম বিচারপতি রমনার সঙ্গে চন্দ্রবাবু নাইডুর সম্পর্কের কথা তুলে ধরেন।

অভিযোগ, বিচারপতি টিডিপি-র সহায়তা করছেন। তাঁর হস্তক্ষেপ এবং বিচারিক অবৈধ কাজকর্মের একের পর এক উদাহরণ তুলে ধরে অন্ধ্রপ্রদেশ সরকার। ভারতের প্রধান বিচারপতির কাছে অভিযোগ, বিচারপতি রমনা হায়দরাবাদে হাইকোর্টের বিচারক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। সম্ভবত এই প্রথম কোনও মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে হাইকোর্টের বিচারপতির বিরুদ্ধে চিঠি লিখলেন।

একজন মুখ্যমন্ত্রী হিসেবে বিচারবিভাগের বিরুদ্ধে প্রশ্ন তুলে বিস্ফোরণ ঘটিয়ে দিলেন জগনমোহন রেড্ডি। মুখ্যমন্ত্রী সিজেআই-এর কাছে ব্যাখ্যা দিয়েছিলেন যে, চন্দ্রবাবু নাইডু এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগীদের দুষ্কর্মের ঘটনা সম্পর্কে বিভিন্ন অভিযোগ রয়েছে। বিশাল ম্যান্ডেট নিয়ে নির্বাচিত তাঁর সরকার পূর্বের টিডিপি সরকারের অপকর্ম সামনে আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

English summary
CM Jagan Mohan Reddy writes letter to chief Justice of Supreme Court against High Court’s role. He alleges HC judge intervention to Chandrababu Naidu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X