• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দশম ও দ্বাদশ শ্রেণির শীর্ষ পড়ুয়াদের হেলিকপ্টার ভ্রমনের মাধ্যমে পুরস্কৃত করা হবে, মুখ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বৃহস্পতিবার জানান দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় শীর্ষ ১০ মেধাবী পড়ুয়াদের হেলিকপ্টার চড়ানোর মাধ্যমে পুরস্কৃত করা হবে। সে রাজ্যের রাজধানী রায়পুর থেকে ৪২০ কিলোমিটার দূরে রাজপুর অঞ্চলে মুখ্যমন্ত্রীর এলাকাভিত্তিক জনসাধারণের সঙ্গে আলাপ চারিতা চলাকালীন তিনি এটি ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রী কী জানালেন

মুখ্যমন্ত্রী কী জানালেন

তিনি জানান, পরীক্ষায় জেলা ভিত্তিক শীর্ষস্থানীয়দের সরকার একটি হেলিকপ্টার রাইট দিয়ে পুরস্কৃত করবেন। রাজ্যের মুখ্যমন্ত্রী আরোও জানিয়েছেন যে, শিশুদের উৎসাহিত ও অনুপ্রাণিত করার জন্যই এই যাত্রার ব্যবস্থা করা হবে। মুখ্যমন্ত্রীর কথায়, বিমান ভ্রমণ সকলেরই কাম্য। তাঁর মতে হেলিকপ্টার যাত্রা প্রতিটি শিশুর মনে আকাশের মতো উচ্চ আকাঙ্ক্ষা জাগ্রত করবে। সেটি তাদের নিজস্ব লক্ষ্য অর্জনের দক্ষতাকে বাড়িয়ে তুলবে। সেই সঙ্গে তাঁরা মনের ইচ্ছা পূরণ করতে সক্ষম হবেন।

শিক্ষার্থীদের সঠিক অনুপ্রেরণা দরকার

শিক্ষার্থীদের সঠিক অনুপ্রেরণা দরকার

বুধবার বিধানসভা কেন্দ্রের তিনটি ইংরেজি মিডিয়াম স্কুল পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। আর সেই সময় তিনি বুঝতে পারেন, শিক্ষার্থীদের মধ্যে প্রচুর প্রতিভা রয়েছে কিন্তু শুধুমাত্র তাদের সঠিক অনুপ্রেরণা দরকার। তিনি বলেন যে তাঁর পূর্ণ বিশ্বাস যে শিক্ষার্থীরা কিছু প্রেরণা পেলে তাদের সফল হওয়ার ইচ্ছাশক্তি আরও বৃদ্ধি পাবে।

ভূপেশ বাঘেল পড়ুয়াদের উদ্দেশ্যে কী জানালেন

ভূপেশ বাঘেল পড়ুয়াদের উদ্দেশ্যে কী জানালেন


তিনি জানান, তাঁকে হেলিকপ্টারে আসতে দেখে শিশুদের উত্তেজনা ও কৌতূহল প্রায় দ্বিগুণ বেড়ে গিয়েছিল। মুখ্যমন্ত্রী বাঘের বুধবার রাজ্যের আদিবাসী অধ্যুষিত বলরামপুর জেলায় এলাকাভিত্তিক আলাপচারিতার অভিযান শুরু করেছিলেন। ছাত্রছাত্রীদের মনোবল ও ইচ্ছা বাড়াবার জন্য মুখ্যমন্ত্রী এমন উদ্যোগ নিয়েছেন। কারণ, পড়ুয়রাই দেশের ভবিষ্যৎ। প্রতিটি পড়ুয়া যদি শিক্ষিত হন, তাহলে দেশের অগ্রগতি হবে।

কটি গ্রামে সফর করবেন তিনি

কটি গ্রামে সফর করবেন তিনি

জানা গিয়েছে, তিনি রাজ্যের ৯০ টি বিধানসভা কেন্দ্রে প্রচারণার কাজ করবেন বলেই জানা গিয়েছে। এবং সেই সঙ্গে মুখ্যমন্ত্রী প্রতিটি বিভাগে কমপক্ষে তিনটি করে গ্রামে সফর করবেন বলেও জানা গিয়েছে।

এখনও আপনি বদলাননি! অমিত শাহের বক্তব্যে উঠে আসল বগটুই-হাঁসখালি'র ঘটনাও এখনও আপনি বদলাননি! অমিত শাহের বক্তব্যে উঠে আসল বগটুই-হাঁসখালি'র ঘটনাও

English summary
cm baghel announces helicopter ride for toppers of 10th and 12th in chhattisgarh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X